ম্যাচ শেষ   
Match 56, ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই, May 05, 2019
মুম্বই ইন্ডিয়ান্স মুম্বাই
134/1(16.1/20)
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
133/7(20.0/20)
কলকাতা নাইট রাইডার্স কে মুম্বই ইন্ডিয়ান্স, 9 উইকেটে হারালো

IPL 2019, MI vs KKR: কলকাতাকে ৯ উইকেটে হারিয়ে দিল মুম্বই

Updated: 05 May 2019 23:29 IST

IPL 2019, Mumbai Indians vs Kolkata Knight Riders: মুম্বইয়ের কাছে হেরে প্লে-অফে যাওয়া হল না কলকাতার।

IPL 2019, MI vs KKR: Mumbai Indians Beat Kolkata Knight Riders By 9 Wickets
MI vs KKR: আইপিএল টেবলে পাঁচ নম্বরে রয়েছে কলকাতা © বিসিসিআই/আইপিএল

Kolkata Knight Riders-এর সামনে ছিল মাস্ট উইন ম্যাচ কিন্তু সেই লক্ষ্যে প্রথমে ব্যাট করে বড় রান করতে পারল না দীনেশ কার্তিকের দল। যার ফল Mumbai Indians-এর কাছে হারের মুখ দেখতে হল তাদের। Kings XI Punjab (KXIP)-কে সাত উইকেটে হারিয়ে Kolkata Knight Riders (KKR) ফিরে এসেছিল প্লে-অফের দৌড়ে। সেই পারফর্মেন্সই Mumbai Indians (MI)-এর বিরুদ্ধে ধরে রাখতে চাইলেও তেমনটা পারল না কলকাতা। প্লে-অফে যেতে এই ম্যাচ জিততেই হতো KKR-কে। জিতলেও হায়দ্রাবাদের উপর অনেকটাই নির্ভর করতে হতো কলকাতার প্লে-অফে যেতে। কিন্তু কিছুই আর থাকল না। মুম্বইয়ের কাছে ৯ উইকেটে হেরে আইপিএল প্লে-অফের আশা শেষ হয়ে গেল কলকাতার। শেষ দল হিসেবে প্লে-অফে চলে গেল SunRisers Hyderabad।

হায়দ্রাবাদও শনিবার ব্যাঙ্গালোরের কাছে হেরে যাওয়ায় লড়াইটা তুল্য-মূল্য হয়ে দাঁড়িয়েছিল। চার নম্বরে থাকা SRH-এর রান-রেট +০.৫৭৭। যা পাঁচ নম্বরে থাকা কলকাতার থেকে বেশি। কলকাতার রান-রেট দাঁড়াল +০.০২৮। যার ফলে প্লে-অফ থেকে ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে ইতিমধ্যেই প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে Mumbai Indians। তারা জিতে ভাল জায়গায় শেষ করল।

IPL 2019, KXIP vs CSK: চেন্নাইকে ৬ উইকেটে হারাল পঞ্জাব

রবিবার টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল মুম্বই। প্রথমে ব্যাট করে ২০ ওভারে কলকাতা থামে সাত উইকেটে ১৩৩ রানে। ওপেনার শুবমান গিল ৯ রান করে আউট হয়ে যান। কিন্তু আর এক ওপেনার ক্রিস লিন ও রবিন উথাপ্পা কলকাতার ব্যাটিংয়ের হাল ধরেন। ক্রিস লিন ৪১ ও রবিন উথাপ্পা ৪০ রান করে কলকাতার ভিত তৈরি করে দিলেও পরে এসে আর কেউ হাল ধরতে পারেননি।

দীনেশ কার্তিক ৩, আন্দ্রে রাসেল ০, নীতিশ রানা ২৬, রিঙ্কু সিং ৪ রান করে আউট হয়োন। মুম্বইয়ের হয়ে তিন উইকেট নেন লাসিথ মালিঙ্গা। দুটো করে উইকেট নেন যশপ্রীত বুমরা ও হার্দিক পাণ্ড্যে।

কাঁধের চোটে আইপিএল প্লে-অফে খেলা হচ্ছে না কেদার যাদবের

১৩৪ রানের লক্ষ্যটা ঘরের মাঠে মুম্বইয়ের জন্য খুবই কম ছিল। যা তারা এক উইকেট হারিয়ে ১৬.১ ওভারেই করে ফেলে। ওপেনার কুইন্টন ডে কক ৩০ রান করে আউট হওয়ার পর রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব বাকি কাজটি করে দেন। ৪৮ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন রোহিত শর্মা। সূর্যকুমার করেন ২৭ বলে ৪৬ রান। কলকাতার হয়ে একমাত্র উইকেটটি নেন প্রসিধ কৃষ্ণা।

Mumbai Indians: রোহিত শর্মা, কুইন্টন ডে কক, ইশান কিশান, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্যে, ক্রুনাল পাণ্ড্যে, কেরন পোলার্ড, মিটেল ম্যাকক্লেনাঘান, রাহুল চাহার, যশপ্রীত বুমরা, লাসিথ মালিঙ্গা।

Kolkata Knight Riders: শুবমান গিল, ক্রিস লিন, রবিন উথাপ্পা, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, নীতিশ রানা, সুনীল নারিন, রিঙ্কু সিং, হ্যারি গার্নে, সন্দীপ ওরিয়রস, প্রসিধ কৃষ্ণা।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, MI vs KKR: কলকাতাকে ৯ উইকেটে হারিয়ে দিল মুম্বই
IPL 2019, MI vs KKR: কলকাতাকে ৯ উইকেটে হারিয়ে দিল মুম্বই
IPL 2019, MI vs KKR: কখন, কোথায় দেখা যাবে ম্যাচের লাইভ
IPL 2019, MI vs KKR: কখন, কোথায় দেখা যাবে ম্যাচের লাইভ
Advertisement