ম্যাচ শেষ   
Match 28, আইএস বিন্দ্রা স্টেডিয়াম, মোহালি, Apr 13, 2019
কিংস ইলেভে‌ন পাঞ্জাব পাঞ্জাব
173/4 (20.0/20)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
174/2 (19.2/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব কে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, 8 উইকেটে হারালো

IPL 2019, KXIP vs RCB: পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে দিল বেঙ্গালুরু

Updated: 14 April 2019 15:16 IST

IPL 2019, Royal Challengers Bangalore Vs Kings XI Punjab: প্রথম ছ’টি ম্যাচে হারের পর জয়ের মুখ দেখল আরসিবি।

IPL 2019, KXIP vs RCB: bengaluru Beat Punjab By 8 Wickets
RCB vs KXIP: বিরাটদের জন্য মাস্ট উইন ম্যাচ ছিল যা তাঁরা জিতে নিলেন © বিসিসিআই/আইপিএল

মোহালিতে টস জিতে হোম টিম Kings XI Punjab-কে ব্যাট করতে পাঠিয়েছিলেন Virat kohli। প্রথমে ব্যাট করে পাঞ্জাব থামে ১৭৩-৪-এ। ৬৪ বলে ৯৯ রান করে অপরাজিত থাকেন ক্রিস গেইল। পাঞ্জাবের আরও কোনও ব্যাটসম্যানি বড় রানের মুখ দেখতে পারেননি। গেইলের ব্যাটেই পাঞ্জাবের রান ১৭৩-এ পৌঁছয়। জবাবে ব্যাট করতে নেমে  Royal Challengers Bengaluru-র ইনিংসকে এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স। ৫৩ বলে ৬৭ রান করে আউট হন বিরাট কোহলি। এর পর বেঙ্গালুরুর ইনিংসকে এগিয়ে নিয়ে যান এবি ডিভিলিয়ার্স। হাফ সেঞ্চুরি করেন তিনিও। বেঙ্গালুরুকে শেষ দুই ওভারে ২০ রানে নিয়ে যান তিনি। সেখান থেকে চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় বেঙ্গালুরু। ৫৯ রান করে অপরাজিত থাকেন ডিভিলির্সা।  আট উইকেটে পাঞ্জাবকে হারিয়ে দিল বেঙ্গালুরু।

ছয় ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে লিগ তালিকার সবার শেষে ছিলেন বিরাট কোহলিরা। পাঞ্জাবকে হারিয়ে প্রথম জয় তুলে নিল বেঙ্গালুরু। অন্য দিকে আট ম্যাচে চারটি জয় ও চারটি হারের মুখ দেখল পাঞ্জাব।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছে কিংস একাদশ পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে ওপেন করতে নেমেছেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। খুব দ্রুত রান না উঠলেও হাল ধরার চেষ্টায় দুই ওপেনার। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন লোকেশ রাহুল। পাঁচ ওভারের শেষে পাঞ্জাব পাঞ্জাব ৩৬-০।

১৮ রান করে আউট হলেন লোকেশ রাহুল। কিন্তু হাল ধরলেন ক্রিস গেইল। ২৮ বলে ৫০ রান করলেন তিনি।সঙ্গে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ন'বলে ১৫ রান করে আউট হলেন মায়াঙ্ক আগরওয়াল। ১০ ওভারে পাঞ্জাব ৯০-২। ১৩ বলে ১৫ রান করে আউট সরফরাজ খান। তিন বলে এক রান করে আউট স্যাম কুরান।

১৫ ওভারে পাঞ্জাব ১২২-৪। শেষ পর্যন্ত একাই লড়লেন ক্রিস গেইল। অল্পের জন্য সেঞ্চুরিটা হল না। ৬৪ বলে ৯৯ রান করে অপরাজিত থাকলেন ক্রিস গেইল। শেষ বলে সেঞ্চুরি করতে গেইলের দরকার ছিল ছয় পাঁচ রান। কিন্তু ছক্কা এল না। বাউন্ডারি হাঁকালেন তিনি। ১৬ বলে ১৮ রান করলেন মনদীপ সিং। ২০ ওভারে পাঞ্জাব থামল ১৭৩-৪-এ। বেঙ্গালুরুকে জিততে হলে করতে হবে ১৭৪ রান।

নয় বলে ১৯ রান করে আউট হন পার্থিব প্যাটেল। পাঁচ ওভারে বেঙ্গালুরু ৫৪-১। ব্যাট করছেন এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলি। ১০ ওভারে আরসিবি ৮৮-১। আর উইকেট না পড়লেও রানের গতি খুব বেশি তুলতে পারেননি বিরাটরা। ধরে খেলার চেষ্টা করছেন দুই ব্যাটসম্যান। হাফসেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি। ৩৭ বেল ৫০ রান করেন বিরাট। 

১৫ ওভারে আরসিবি ১২৬-১। ৫৩ বলে ৬৭ রান করে আউট হন বিরাট কোহলি। তাঁকে ফেরান মহম্মদ শামি। ব্যাট করছেনএবি ডিভিলির্সা ও মার্কাস স্তইনিস। শেষ পর্যন্ত লড়াই করে বেঙ্গালুরুকে প্রথম জয় এনে দিলেন তাঁরা। 

Kings XI Punjab: লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, সরফরাজ খান, নিকোলাস পুরান, মনদীপ সিং, স্যাম কুরান, রবিচন্দ্রন অশ্বিন, অ্যান্ড্রু টাই, মহম্মদ শামি, মুরুগান অশ্বিন।

Royal Challengers Bangalore : পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, মার্কাস স্তইনিস, মইন আলি, অক্ষদীপ নাথ, পবন নেগি, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ।

Comments
সম্পর্কিত খবর
১২ লাখ টাকা জরিমানা বিরাট কোহলির
১২ লাখ টাকা জরিমানা বিরাট কোহলির
IPL 2019, KXIP vs RCB: পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে দিল বেঙ্গালুরু
IPL 2019, KXIP vs RCB: পাঞ্জাবকে আট উইকেটে হারিয়ে দিল বেঙ্গালুরু
IPL 2019, KXIP vs RCB: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, KXIP vs RCB: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement