ম্যাচ শেষ   
Match 52, আইএস বিন্দ্রা স্টেডিয়াম, মোহালি, May 03, 2019
কিংস ইলেভে‌ন পাঞ্জাব পাঞ্জাব
183/6 (20.0/20)
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
185/3 (18.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব কে কলকাতা নাইট রাইডার্স, 7 উইকেটে হারালো

IPL 2019, KXIP vs KKR: পঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে দিল কলকাতা

Updated: 04 May 2019 00:13 IST

IPL 2019, Kings XI Punjab vs Kolkata Knight Riders: পাঞ্জাবকে হারিয়ে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এগিয়ে থাকল কলকাতা।

IPL 2019, KXIP vs KKR: Kolkata Knight Riders Beat Kings XI Punjab By 7 Wickets
KXIP vs KKR: প্লে-অফের আশা জিইয়ে রাখতে মাস্ট উইন ম্যাচ দুই দলের © বিসিসিআই/আইপিএল

Kings XI Punjab (KXIP) এবং Kolkata Knight Riders (KKR)-এর মধ্যে ম্যাচ দুই দলের জন্যই ছিল রীতিমতো মরন-বাঁচন ম্যাচ। সেখানে বাজিমাত করল কলকাতা। প্লে অফে জেতে হলে শেষ ম্যাচও জিততে হবে তাদের। তবে এই ম্যাচ জিতে অনেকটাই এগিয়ে থাকল দল। দুই ওভার বাকি থাকতেই সাত উইকেটে ম্যাচ জিতে নিল কেকেআর। ওপেন করতে নেমে একাই শেষ পর্যন্ত লড়লেন শুবমান গিল। শেষে যোগ্য সঙ্গত অধিনায়ক দীনেশ কার্তিকের। ১৮৪ রানের লক্ষ্যে নেমে সহজেই জয় তুলে নিল কলকাতার দল। 

দেখুন স্কোরবোর্ড

শুক্রবার মোহালিতে মুখোমুখি হয়েছিল দুই দল। প্লে-অফের রাস্তা খোলা রাখতে এই ম্যাচ দুই দলের কাছেই ছিল মাস্ট উইন। কিন্তু জিতবে একজনই।  দুই দলেরই ১২ ম্যাচে ১০ পয়েন্ট ছিল। যদিও নেট-রান রেটের জন্য KKR উপরে ছিল KXIP-র। চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস ইতিমধ্যেই প্লে-অফের যোগ্যতা অর্জন করে নেওয়ার পর খালি রয়েছে আর মাত্র দুটো জায়গা। তার জন্য লড়াইয়ে রয়েছে চার দল। এখনও একটি জায়গার জন্য লড়াই চার দলের। একমাত্র রয়্যাল চ্যালেঞ্জার্সের ছিটকে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। Kings XI Punjab (KXIP) এবং Kolkata Knight Riders (KKR) শুরুটা খুব ভাল করেও পরের দিকে ধাক্কা খায় প্লে-অফের স্বপ্ন। কঠিন হয়ে যায় রাস্তা। কলকাতা পর পর ছয় ম্যাচ হেরে শেষ পর্যন্ত মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফিরেছে। দীনেশ কার্তিকের দলের শেষ দুটো ম্যাচে জিততেই হতো। প্রথমটি জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল দল।

পিঠের সমস্যায় আইপিএল শেষ কাগিসো রাবাডার

শুক্রবার টস জিতে পাঞ্জাবরে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি অশ্বিনদের। সফল দুই ওপেনার এদিন ব্যর্থ। ক্রিস গেইল ১৪ বলে ১৪ ও লোকেশ রাহুল সাত বলে দুই রা‌ন করে আউট হয়ে যান। দু'জনকেই ফেরা‌ন সন্দীপ ওরিয়র। তি‌ন ও চার নম্বরে নেমে মায়াঙ্ক আগরওয়াল এবং নিকোলাস পুরান পঞ্জাব ইনিংসের হাল ধরেন। ২৬ বলে ৩৬ রানের ইনিংস খেলেন মায়াঙ্ক। ২৭ বলে ৪৮ রান করে আউট হন নিকোলাস পুরান।

২৫ রান করে প্যাভেলিয়নে ফেরেন মনদীপ সিং। ২৪ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন স্যাম কুরান। অশ্বিন রানের খাতাই খুলতে পারেননি। চারজনের ব্যাটে পঞ্জাব শেষ পর্যন্ত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে।

কলকাতার হয়ে দু'টি উইকেট নেন সন্দীপ ওরিয়র। একটি করে উইকেট নেন হ্যারি গার্নে, আন্দ্রে রাসেল ও নীতিশ রানা। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই লড়াই শুরু করে কলকাতা নাইট রাইডার্স। দুই ওপেনারের ব্যাটে শক্ত ভিত তৈরি হয়ে যায় কলকাতার।

IPL 2019, MI vs SRH: সুপার ওভারে হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফে মুম্বই

২২ বলে ৪৬ রান করে আউট হন ক্রিস লিন। ১৪ বলে ২২ রান করেন রবিন উথাপ্পা। ১৪ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। ওপেন করতে নামা শুবমান গিল লড়াই দেন শেষ পর্যন্ত। ৪৯ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন তিনি। ৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। ১৮ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৫ রান তুলে দেয় কলকাতা। 

Kolkata Knight Riders: ক্রিস লিন, শুবমান গিল, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রিঙ্কু সিং, পীযুশ চাওলা, সন্দীপ ওরিয়র, হ্যারি গার্নে।

Kings XI Punjab: লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পুরান, রবীচন্দ্রন অশ্বিন, স্যাম কুরান, সিমরান সিং, মুরুগান অশ্বিন, মহম্মদ শামি, অর্শদীপ সিং, আন্ড্রু টাই।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, KXIP vs KKR: পঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে দিল কলকাতা
IPL 2019, KXIP vs KKR: পঞ্জাবকে ৭ উইকেটে হারিয়ে দিল কলকাতা
IPL 2019, KXIP vs KKR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, KXIP vs KKR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement