ম্যাচ শেষ   
Match 43, ইডেন গার্ডেন্স, কলকাতা, Apr 25, 2019
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
175/6 (20.0/20)
রাজস্থান রয়্যালস রাজস্থান
177/7 (19.2/20)
কলকাতা নাইট রাইডার্স কে রাজস্থান রয়্যালস, 3 উইকেটে হারালো

IPL 2019, KKR vs RR: রাজস্থানের কাছে তিন উইকেটে হার কলকাতার

Updated: 26 April 2019 00:22 IST

IPL 2019, Kolkata Knight Riders vs Rajasthan Royals: টানা ছয় ম্যাচে হার কলকাতার।

IPL 2019, KKR vs RR: Kolkata Knight Riders Lost To Rajasthan Royals By 3 Wickets
KKR Vs RR: কলকাতা তাদের শেষ পাঁচটি ম্যাচেই হারের মুখ দেখেছে © বিসিসিআই/আইপিএল

পর পর ছয় ম্যাচে হারের মুখ দেখতে হল Kolkata Knight Riders-কে। ঘরের মাঠে রাজস্থানের কাছে তিন উইকেটে হেরে প্লে-অফ প্রায় হাতের বাইরে চলে গেল কলকাতার। টিম ম্যানেজমেন্টের র‍্যাডারে অধিনায়ক Dinesh Karthik-সহ অনেকেই ছিলেন নন-পারফর্মার হিসেবে। তার মধ্যেই নিজের সেরা ইনিংস খেললেন কার্তিক। তবে জেতা হল  না। Rajasthan Royals-এর মতো এখনই Dinesh Karthik-কে অধিনায়কত্ব থেকে সরানো হচ্ছে না বলে জানিয়ে দিয়েছিলেন জ্যাক কালিস। তবে ব্যর্থতার জন্য গত ম্যাচে খেলানো হয়নি Kuldeep Yadav-কে। এই ম্যাচে বল হাতে সফল পীযুশ চাওলা। দুই দলের জন্যই এটা মরন-বাঁচন ম্যাচ ছিল। দলের ব্যর্থতার দায় নিয়ে রাজস্থানের অধিনায়কত্ব ছাড়তে হয়েছে Ajinkya Rahane-কে। দায়িত্ব ফিরে পেয়েছেন Steve Smith। অধিনায়কত্ব ফিরে পেয়ে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে আবার হারের মুখ দেখতে হয়েছে রাজস্থানকে। তৃতীয় ম্যাচে আবার জটয় তুলে নিল তারা। বাঁচিয়ে রাখল প্লে-অফের আশা।  এই মরসুমে কলকাতার সব থেকে সফল ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। কিন্তু এ দিন তিনি ব্যর্থ। 

দেখুন স্কোরবোর্ড

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ফিরে গেলেন কেকেআর ওপেনার ক্রিস লিন। রানের খাতাই খুলতে পারলেন না তিনি। ১৪ বলে ১৪ রান করে আউট শুবমান গিল। পাঁচ ওভারের শেষে কলকাতা ৩১-২। ২৬ বলে ২১ রান কর আউট নীতিশ রানা।

১০ ওভারে কলকাতা ৪৯-৩। ৮ বলে ১১ রান করে রান আউট হয়ে গেলেন সুনীল নারিন। ১৫ ওভারের শেষে কলকাতা ১০০-৪। ব্যাট করছেন দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল। তার মধ্যেই হাফ সেঞ্চুরি করে ফেললেন দীনেশ কার্তিক। খারাপ ফর্ম কাটিয়ে ফিরলেন কেকেআর অধিনায়ক। ঠিক তার পরের বলেই আন্দ্রে রাসেলের ক্যাচ ফেললেন পরিবর্ত হিসেবে ফিল্ডিং করতে নামা প্রশান্ত চোপড়া। ১৪ রানে ব্যাট করছিলেন রাসেল। কিন্তু টিকে থাকতে পারলেন না সেই ওভারেই ফিরে গেলেন প্যাভেলিয়নে।

নেমেই আউট হয়ে গেলেন ব্রেথওয়েট। একাই লড়লেন দীনেশ কার্তিক। ৫০ বলে ৯৭ রান করে অপরাজিত থাকলেন তিনি। এটাই কার্তিকের আইপিএল-এর সেরা এবং সর্বোচ্চ ইনিংস। ২০ ওভারে কলকাতা থামল ১৭৫-৬-এ। রাজস্থানের হয়ে ব্যাট করতে নেমেছেন অজিঙ্ক রাহানে ও সঞ্জু স্যামসন। 

পাঁচ ওভারে রাজস্থান ৫৩-৩। ২১ বলে ৩৪ রান করে আউট হয়ে গেলেন অজিঙ্ক রাহানে। আগের ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন তিনি। ১৫ বলে ২২ রান করে আউট হয়ে গেলেন স্যামসনও। ১০ ওভারে রাজস্থান ৭৮-৩। ১০ বলে ১১ রান করে আউট স্টোকস। ১১ বলে ১১ রান করে আউট স্টুয়ার্ট বিনি। তিন উইকেট তুলে নিলেন পীযুশ চাওলা। দুই উইকেট সুনীল নারিনের।

১৫ ওভারে কলকাতা ১২২-৫। ন'বলে ১৮ রান করে আউট হয়ে যান শ্রেয়াস গোপাল। রাজস্থানের হাল ধরে নিয়েছিলেন রিয়ান পরাগ। ৩১ বলে ৪৭ রান করে আউট হয়ে যান তিনি। তাঁর ব্যাট লেগেই ছিটকে যায় বেল। হিট উইকেট হয়ে যান তিনি। শেষ ওভারে রাজস্থানের জিততে প্রয়োজন ন'রান। জোফরা আর্চার পর পর বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন। ১৯.২ ওভারে ১৭৭-৭-এ থামে রাজস্থান। তিন উইকেটে কলকাতাকে হারিয়ে দিল আইপিএল-এ বেঁচে থাকল রাজস্থান।

Kolkata Knight Riders: ক্রিস লিন, সুনীল নারিন, শুবমান গিল, নীতিশ রানা, দীনেশ কাতির্ক, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রেথওয়েট, পীযুশ চাওলা, ইয়ারা পৃথ্বীরাজ, প্রসিধ কৃষ্ণা।

Rajasthan Royals: অজিঙ্ক রাহানে, সঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথ,, বেন স্টোকস, রিয়ান পরাগ, স্টুয়ার্ট বিনি, শ্রেয়াস গোপাল, জোফরা আর্চার, জয়হেব উনাদকট, ওশানে থমাস, বরুন অ্যারন।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, KKR vs RR: রাজস্থানের কাছে তিন উইকেটে হার কলকাতার
IPL 2019, KKR vs RR: রাজস্থানের কাছে তিন উইকেটে হার কলকাতার
IPL 2019, KKR vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ টেলিকাস্ট ও স্ট্রিমিং
IPL 2019, KKR vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ টেলিকাস্ট ও স্ট্রিমিং
Advertisement