IPL 2019, KKR vs MI: মুম্বইকে ৩৪ রানে হারিয়ে লড়াইয়ে ফিরে এল কলকাতা

Updated: 29 April 2019 00:01 IST

IPL 2019, Kolkata Knight Riders vs Mumbai Indians: মুম্বইয়ের শীর্ষে ওঠা হল না বরং দারুনভাবে জিতে উঠে এল কলকাতা।

IPL 2019, KKR vs MI: Kolkata Knight Riders Beat Mumbai Indians By 34 Runs
KKR vs MI: ক্রিস লিন আইপিএল-এ ১০ নম্বর হাফ সেঞ্চুরিটি করলেন © বিসিসিআই/আইপিএল

এ দিন ঘা খাওয়া বাঘের মতই মাঠে নেমেছিল Kolkata Knight Riders। সেই গতিতেই মুম্বইকে পরাস্ত করে ৩৪ রানে জয় ছিনিয়ে নিল হোম টিম। কলকাতার তিন ব্যাটসম্যানের সমান লড়াই দিলেন মুম্বইয়ের হার্দিক পাণ্ড্যে। কিন্তু তা কাজে লাগল না।  কলকাতার আশা আবার উজ্জ্বল হয়ে উঠল। টানা ছয় ম্যাচে হারের পর যদি এ ভাবে মুখিয়ে উঠতে না পারত তা হলে দলের মানসিকতা নিয়েই প্রশ্ন উঠে যেত ক্রিকেট মহলে। যা হতে দিলেন না কলকাতার তিন টপ ব্যাটসম্যান। এই মরসুমে এ রকম যৌথ পারফর্মেন্স খুব একটা দেখা যায়নি। একদিকে ছিল জয়ে ফেরার অদম্য লড়াই আর অন্যদিকে শীর্ষে ওঠার। রবিবার সেই লক্ষ্যেই ইডেন গার্ডেন্সে নেমেছিল Kolkata Knight Riders ও Mumbai Indians। লক্ষ্যে সফল কলকাতা।

দেখুন স্কোরবোর্ড

এ দিন টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। দুই ওপেনার শুবমান গিল ও ক্রিস লিন দারুন শুরু করে দিয়েছিলেন। তাঁদের তৈরি করা শক্তিশালা ভিতের উপর দাঁড়িয়ে আবার দাপট দেখিয়ে গেএলন আন্দ্রে রাসে‌ল। এ দিন তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রাসেল।

ক্রিস লিন এ দিন ২৯ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল আটটি বাউন্ডারি ও দু'টি ওভার বাউন্ডারি। তিনি আউট হওয়ার পর রাসেলকে নিয়ে কলকাতার ঝোড়ো ইনিংসের গতি বাড়ালেন শুবমান গিল। ৪৫ বলে ৭৬ রান করলেন তিনি। হাঁকালেন ছ'টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি। লিনকে ফেরালেন রাহুল চাহার ও গিলকে হার্দিক পাণ্ড্যে।

IPL 2019, DC vs RCB: দিল্লি ক্যাপিটালস ১৬ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোরকে

 মুম্বইয়ের বোলারদের এ দিন চূড়ান্ত অকেজ দেখায় কলকাতার ব্যাটিংয়ের সামনে। ৪০ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ১৫ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বইয়ের শুরুটা একদমই ভাল হয়নি। বড় রানের লক্ষ্যে কোনও রান না করেই ফিরে যান ওপেনার কুইন্টন ডে কক। মাত্র ১২ করতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। তিন নম্বরে নামা এভিন লুইসের সংযোজন ১৫ রান। কিছুটা হাল ধরার চেষ্টা করেন সূর্যকুমার যাদব ও কেরন পোলার্ড। কিন্তু দু'জনেই ২৬ ও ২০ রান করে আউট হয়ে যান।

টস হারও যে উপভোগ করা যায় দেখালেন বিরাট কোহলি

এই ভরাডুবির মধ্যেই ১৭ বলে হাফ সেঞ্চুরি করেন হার্দিক পাণ্ড্যে। তিনি যখন থামেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ৩৪ বলে ৯১ রান (বাউন্ডারি ৬, ওভার বাউন্ডারি ৯)। ক্রুনাল পাণ্ড্য আউট হলেন ২৪ রানে। কলকাতার হয়ে দুটো করে উইকেট নেন সুনীল নারিন, আন্দ্রে রাসেল ও হ্যারি গার্নে। ৩৪ রানে ম্যাচ জিতে আবার নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে দিল কলকাতা।

Mumbai Indians: রোহিত শর্মা, কুইন্টন ডে কক, এভিন লুইস, সূর্যকুমার যাদব, ক্রুনাল পাণ্ড্যে, হার্দিক পাণ্ড্যে। রাহুল চাহার, যশপ্রীত বুমরা, লাসিথ মালিঙ্গা, বারিন্দর স্রান।

Kolkata Knight Riders: ক্রিস লিন, সুনীল নারিন, রবিন উথাপ্পা, শুবমান গিল, নীতিশ রানা, দীনেশ কার্তিক, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, পীযুশ চাওলা, সন্দীপ ওয়ারিয়র, হ্যারি গার্নে।

Comments
সম্পর্কিত খবর
আত্মবিশ্বাসটাই পার্থক্য গড়ে দিয়েছিল, বললেন হার্দিক পাণ্ড্যে
আত্মবিশ্বাসটাই পার্থক্য গড়ে দিয়েছিল, বললেন হার্দিক পাণ্ড্যে
আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় কী করলেন রোহিত
আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় কী করলেন রোহিত
IPL 2019, KKR vs MI: মুম্বইকে ৩৪ রানে হারিয়ে লড়াইয়ে ফিরে এল কলকাতা
IPL 2019, KKR vs MI: মুম্বইকে ৩৪ রানে হারিয়ে লড়াইয়ে ফিরে এল কলকাতা
KKR vs MI: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ আপডেট
KKR vs MI: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ আপডেট
Advertisement