IPL 2019, KKR vs DC: শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির

Updated: 12 April 2019 23:55 IST

IPL 2019, Kolkata Knight Riders VS Delhi Capitals: কোটলায় নাটকীয় হারের বদলা নেওয়া হল না কলকাতার। ঘরের মাঠেও হারতে হল দিল্লির কাছে।

IPL 2019, KKR vs DC: Shikhar Dhawan
KKR vs DC IPL: কোটলায় কলকাতা-দিল্লির ম্যাচ সুপার ওভারে গিয়েছিল © বিসিসিআই/আইপিএল

প্রথমে ব্যাট করে শুরুটা ভাল করতে পারেনি Kolkata Knight Riders। প্রথম বলেই ইশান্ত শর্মার বলে বোল্ড হয়ে যান জো ডেনলি। উথাপ্পাও হাল ধরতে পারেননি তিন নম্বরে নেমে। কিন্তু ডেনলির সঙ্গে ওপেন করতে নামা শুবমান গিল লড়াইটা দেন সামনে থেকে। তিনি যখন ৩৯ বলে ৬৫ রান করে আউট হন ততক্ষণে দ্রুত দুই উইকেচ হারানো ধাক্কা সামলে নিয়েছে কলকাতা। নীতিশ রানা, দীনেশ কার্তিক, কালোর্স ব্রেথওয়েট ব্যর্থ হওয়ার মঞ্চে আবারও জ্বলে ওঠে আন্দ্রে রাসেলের ব্যাট। শুবমান গিলের পর আন্দ্রে রাসেলের ২১ বলে ৪৫ রানের সুবাদে কলকাতার রান ২০ ওভারের শেষে ১৭৮-৭-এ শেষ হয়। শেষ বেলায় ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন পীযুশ চাওলা। জবাবে বাট করতে নেমে দিল্লিকে একাই টেনে নিয়ে যান শিখর ধাওয়ান। পৃথ্বী শ (১৪) ও শ্রেয়াস আয়ার (৬) রান করে আউট হয়ে যাওয়ার পর ঋষভ পন্থকে নিয়ে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে যান ধাওয়ান{ ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন শিখর ধাওয়ান। সাত উইকেটে কলকাতাকে হারিয়ে দেয় দিল্লি।

ওপেন করতে নেমেছিলেন কলকাতার জো ডেনলি ও শুবমান গিল। কিন্তু ইশান্ত শমার্র প্রথম বলেই বোল্ড হয়ে গেলেন জো। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিরুদ্ধে ঘরের মাঠে শুরুটা মোটেও ভাল হল না শাহরুখের কেকেআর-এর। শুবমান গিলের সঙ্গে ব্যাট করতে নেমেছেন রবিন উথাপ্পা। পাঁচ ওভারের শেষ কলকাতা ৪০-১। প্রথম বলেই  জো ডেল আউট হয়ে যাওয়ার পর ধিরে চল নীতিতেই এগোচ্ছেন শুবমান ও উথাপ্পা।

ভরসা দিতে পারলেন না রবিন উথাপ্পা। রাবাডার বলে পন্থকে ক্যাচ দিয়ে ৩০ বলে ২৮ রান করে ফিরলেন তিনি। ব্যাট করতে এসেছেন নীতিশ রানা। ১০ ওভারে কলকাতা ৭২-২। বড় রানের লক্ষ্যে বড় ধাক্কা কলকাতার। শুবমান গিল ক্রিজে টিকে থাকার চেষ্টায়। ৩৪ বলে হাফসেঞ্চুরি করে ভরসা দিচ্ছেন শুবমান গিল। এই নিয়ে আইপিএল-এ দ্বিতীয় হাফসেঞ্চুরি করে ফেললেন তিনি।

আউট নীতিশ রানা। ১২ বলে ১১ রান করে ক্রিস মরিসের বলে বোল্ড হয়ে গেলেন রানা। তার আগের বলেই ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। ব্যাট করতে নেমেছেন আন্দ্রে রাসে‌ল। শেষ বেলায় বড় রানের জন্য কলকাতার একমাত্র ভরসা তিনিই। এই ম্যাচে দারুণ খেলে ৩৯ বলে ৬৫ রান করে আউট হলেন শুবমান গিল। কেমো পলের বলে অক্ষর প্যাটেলকে ক্যাট তুলে দিলেন তিনি।

ব্যাট করতে নেমেছেন দীনেশ কার্তিক। ১৫ ওভারে কলকাতা ১২২-৪। আবারও ফ্লপ কেকেআর অদিনায়কের ব্যাট। তিন বলে মাত্র দুই রা‌ন করে আউট হলেন তিনি। ব্যাট করতে নেমেছেন কালোর্স ব্রেথওয়েট। ২১ বলে ৪৫ রান করে আউট হলেন আন্দ্রে রাসেল। ৬ রান করে আউট হলেন কালোর্স ব্রেথওয়েট। ২০ ওভারে কলকাতা থামল ১৭৮-৭-এ। ১৪ রানে অপরাজিত থাকলেন পীযুশ চাওলা।

জবাবে ব্যাট করতে নেমে সাত বলে ১৪ রান করে আউট ওপেনার পৃথ্বী শ। শিখর ধাওয়ানের সঙ্গে ব্যাট করতে নেমেছেন শ্রেয়াস আয়ার। তবে তিনি ভরসা দিতে পারলেন না। ছয় বলে ছয় রান করে আউট হয়ে গেলেন তিনি। বাউন্ডারি হাঁকিয়ে হাফসেঞ্চুরি সেরে ফেললেন শিখৱল ধাওয়ান।

১০ ওভারে দিল্লি ৮৮-২। দারুন লড়াই শিখর ধাওয়ান। ১৫ ওভারে দিল্লি ১৩৯-২। ১৮.৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮০ রান তুলে নেয় দিল্লি। ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন শিখর ধাওয়ান।  

Kolkata Knight Riders: জো ডেনলি, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দিনেশ কাতির্ক, শুবমান গিল, আন্দ্রে রাসেল, কালোর্স ব্রেথওয়েট, পীযুশ চাওলা, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, প্রসিধ কৃষ্ণা। ছয় ওভারে দিল্লি ৫৭-২।

Delhi Capitals: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, ক্রিস মরিস, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, কেমো পল, কাগিসো রাবাডা, ইশান্ত শর্মা।

Comments
সম্পর্কিত খবর
দিল্লির কাছে হারের পর সৌরভের উদ্দেশে কী লিখলেন শাহরুখ
দিল্লির কাছে হারের পর সৌরভের উদ্দেশে কী লিখলেন শাহরুখ
IPL 2019, KKR vs DC: শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির
IPL 2019, KKR vs DC: শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির
IPL 2019, KKR vs DC: কখন, কোথায় দেখবে‌ন ম্যাচের লাইভ
IPL 2019, KKR vs DC: কখন, কোথায় দেখবে‌ন ম্যাচের লাইভ
IPL 2019: ইডেনে কলকাতা-দিল্লি ম্যাচের কেন্দ্রে সৌরভ গঙ্গোপাধ্যায়
IPL 2019: ইডেনে কলকাতা-দিল্লি ম্যাচের কেন্দ্রে সৌরভ গঙ্গোপাধ্যায়
Advertisement