ম্যাচ শেষ   
Match 29, ইডেন গার্ডেন্স, কলকাতা, Apr 14, 2019
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
161/8 (20.0/20)
চেন্নাই সুপার কিংস চেন্নাই
162/5 (19.4/20)
কলকাতা নাইট রাইডার্স কে চেন্নাই সুপার কিংস, 5 উইকেটে হারালো

IPL 2019, KKR vs CSK: ঘরের মাঠে চেন্নাইয়ের কাছে হার কলকাতার

Updated: 14 April 2019 22:09 IST

IPL 2019, Kolkata Knight Riders vs Chennai Super Kings: ইডেনে দিল্লির পর চেন্নাইয়ের কাছেও মুখ থুবড়ে পড়ল কলকাতা।

IPL 2019, KKR vs CSK: Chennai Beat Kolkata By 5 Wickets At Eden Gardens
KKR vs CSK: রাসেলের ব্যাট কথা বলল এদি‌ন © বিসিসিআই/আইপিএল

টস জিতে ইডেনে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন Chennai Super Kings অধিনায়ক MS Dhoni। প্রথমে ব্যাট করে Kolkata Knight Riders ২০ ওভারে থামল ১৬১-৮-এ। Chris Lynn ও Sunil Narine ওপেন করতে নেমেছিলেন কলকাতার হয়ে। কিন্তু ভরসা দিতে পারলেন না নারিন। সাত বলে খেলে মাত্র ২ রান করে আউট হয়ে গেলেন তিনি। কিন্তু হাপ ছাড়েননি Chris Lynn। এক দিকে যখন প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা তখন একা হাতে কলকাতার ইনিংসের হাল ধরলেন লিন। ৫১ বলে ৮২ রান করে আউট হলেন তিনি। তাঁর ব্যাটেই ভদ্রস্থ রানে পৌঁছল কলকাতা। বাকি সাত জনের ব্যাট থেকে সেই রানও উঠল না। দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেটে জয় ছিনিয়ে নিল চেন্নাই সুপার কিংস। ৪২ বলে ৫৮ রান করে সুরেশ রায়না ও ১৭ বলে ৩১ রান করে রবীন্দ্র জাডেজা অপরাজিত থাকলেন। শীর্ষ স্থান অটুট থাকল ধোনিদের।

খেলা শুরু। কলকাতার হয়ে ওপেন করতে নেমেছেন ক্রিস ‌লিন ও সুনীল নারিন। বাউন্ডারি হাঁকিয়ে আইপিএল-এ হাজার রান করে ফেললেন ক্রিস লিন। নারিন পাঁচ ওভার ক্রিজে থাকলেন ঠিকই কিন্তু তেমনভাবে ব্যাট করার সুযোগ পেলেন না। সাত বল খেলে দুই রান করেই সাঁতনারের বলে ফাফ দু প্লেসিকে ক্যাচ দিয়ে ফিরে যান নারিন। পাঁচ ওভার শেষে কলকাতা ৩৮-১।

দেখুন স্কোরবোর্ড

হাফসেঞ্চুরি করে ফেললেন ক্রিস লিন। ৩৬ বলে ৫০ রান করলেন লিন। ১০ ওভারে কলকাতার ৭৭-১। ১৮ বলে ২১ রান করে আউট হয়ে গেলেন নীতিশ রানা। সেই ওভারেরই চতুর্থ বলে রবিন উথাপ্পাকে শূন্য রানে ফেরালে‌ন ইমরান তাহির।  

বিধ্বংসী মেজাজে রয়েছেন ক্রিস লিন। জাডেজাকে পর পর তিনটি ছক্কা হাঁকালেন তিনি। কিন্তু পরের ওভারেই ইমরান তাহিরের বলে শার্দূল ঠাকুরকে ক্যাচ দিয়ে ৫১ বলে ৮২ রান করে প্যাভেলিয়নে ফিরলেন লিন। ব্যাট করতে নেমেছেন আন্দ্রে রাসেল। কিন্তু তিনি ভরসা দিতে পারলেন না। মাত্র ১০ রান করেই ইমরান তাহিরের ওভারেই ফিরে গেলেন প্যাভেলিয়‌নে।

১৫ ওভারে কলকাতা ১৩৩-৫। দীনেশ কার্তিক ১৮ রান করে আউট হন। ২০ বলে ১৫ রান করে আউট হলেন শুবমান গিল। কোনও রান না করেই রান আউট হয়ে গেলেন কুলদীপ যাদব। ২০ ওভারের শেষে কলকাতা ১৬১-৮। চার উইকেট নিলেন ইমরান তাহির। দুই উইকেট শার্দূল ঠাকুরের। একটি উইকেট নেন মিচেল সাঁতনার।

১৬২ রানের লক্ষ্যে নেমে প্রথমেই আউট হয়ে গেলেন ওপেনার শেন ওয়াটসন। সাত বলে ছয় রান করে গার্নের বলে এলবিডব্লু হয়ে গেলেন তিনি। পাঁচ ওভারে চেন্নাই ৪৪-১। কিন্তু নারিনের বলে পরের ওভারেই ১৬ বলে ২৪ রান করে আউট হয়ে যান দু প্লেসি। পাঁচ রানে আউট হয়ে যান অম্বাতি রায়ডু।

১০ ওভারের শেষে চেন্নাই ৭০-৩। ১২ বলে ২০ রান করে আউট হয়ে যান কেদার যাদব। দুই উইকেট তুলেন পীযুশ যাদব। ১৫ ওভারের শেষে চেন্নই ১২০-৪। ১৩ বলে ১৬ রান করে আউট হয়ে গেলেন এমএস ধোনি। এর মধ্যেই হাফ সেঞ্চুরি করলেন সুরেশ রায়না। তাঁর সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাডেজা। এই দু'য়ের ব্যাটেই বাজিমাত করল চেন্নাই। দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ১৬২ রান তুলে নেয় চেন্নাই। ৪২ বলে ৫৮ রান করে রোহিত শর্মা ও ১৭ বলে ৩১ রান করে রবীন্দ্র জাডেজা অপরাজিত থাকেন। 

Kolkata Knight Riders: সুনীল নারিন, ক্রিস লিন, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, শুবমান গিল, পীযুশ চাওলা, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা, হ্যারি গার্নে। 

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, রবীন্দ্র জাডেজা, মিচেল সাঁতনার, দীপক চাহার, শার্দূল ঠাকুর, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, KKR vs CSK: ঘরের মাঠে চেন্নাইয়ের কাছে হার কলকাতার
IPL 2019, KKR vs CSK: ঘরের মাঠে চেন্নাইয়ের কাছে হার কলকাতার
IPL 2019, KKR vs CSK: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, KKR vs CSK: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement