ম্যাচ শেষ   
এলিমিনেটর, ডঃ ওয়াই এস রাজুশেখর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়াম, বিশাখাপত্তনম, May 08, 2019
দিল্লি ক্যাপিটালস দিল্লি
165/8 (19.5/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ হায়দ্রাবাদ
162/8 (20.0/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ কে দিল্লি ক্যাপিটালস, 2 উইকেটে হারালো

IPL 2019 Eliminator, DC vs SRH: নাটকীয় ম্যাচে দুরন্ত জয় দিল্লির

Updated: 08 May 2019 23:43 IST

হায়দ্রাবাদকে দুই উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে চেন্নাইয়ের মুখোমুখি এ বার দিল্লি ক্যাপিটালস।

IPL 2019 Eliminator, DC vs SRH:Delhi apitals Beat SunRisers Hyderabad By 2 Wickets
DC vs SRH: ফাইনালের লক্ষ্যে আরও একধাপ এগোল দিল্লি © বিসিসিআই/আইপিএল

বুধবার এলিমিনেটরে হারলেই এ বারের মতো বিদায়। এই অবস্থায় বিশাখাপত্তনমে মুখোমুখি হয়েছিল SunRisers Hyderabad ও Delhi Capitals। টস জিতে প্রথমে হায়দ্রাবাদকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন দিল্লি অধিনায়ক Shreyas Iyer। প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬২ রানে থামে হায়দ্রাবাদ। জবাবে ব্যাট করতে নেমে একটা সময় লড়াইটা কঠিন করে ফেলেছিল দিল্লি। সেখান থেকেই ঋষভ পন্থের ব্যাটে ম্যাচে ফেরে রাজধানীর দল। ওপেন করতে নেমে পৃথ্বী শ-র ৫৬ রানের পর চার নম্বরে নামা পন্থ বাকি কাজ করে দেন। তাঁর ব্যাটেই আবার ম্যাচে ফেরে দিল্লি। শেষ ওভারে ম্যাচ পৌঁছয় টানটান উত্তেজনায়। দুই বলে দুই রান থেকে বাউন্ডারি হাঁকিয়ে এক বল বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে দেন কেমো পল। দুই উইকেটে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফাইংয়ে চেন্নাইয়ের মুখোমুখি দিল্লি।

দেখুন স্কোরবোর্ড

Delhi Capitals (DC) অ্যাওয়ে ম্যাচে তাদের লিগ পর্বের ফর্ম ধরে রাখতে চেয়েছিল এলিমিনেটরেও। প্রতিপক্ষ ছিল SunRisers Hyderabad (SRH)। লিগ পর্বে দিল্লি ক্যাপিটালস তাদের ১৪ ম্যাচের মধ্যে ন'টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছিল। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ ছ'টি জয় ও আটটি হার নিয়ে ১২ পয়েন্টে থেকেই প্লে-অফে পৌঁছেছিল ভাগ্যের জোড়ে। পয়েন্ট টেবলে দিল্লি ক্যাপিটালস তিন নম্বরে শেষ করেছিল। যদিও মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের সঙ্গে তাদের পয়েন্ট একই ছইল। কিন্তু রান রেটের জন্য তিন নম্বরে নেমে যেতে হয়েছিল। একইভাবে ১২ পয়েন্টে শেষ করেছে Kolkata Knight Riders (KKR) ও Kings XI Punjab (KXIP)-ও। কিন্তু রান রেটের বিচারে বাকি দুই দলকে পিছনে ফেলে চার নম্বরে শেষ করে প্লে-অফে পৌঁছে গিয়েছিল হায়দ্রাবাদ।

মঞ্জরেকরকে না দিয়ে কেন নিজেই টস করলেন শ্রেয়াস আয়ার

এ দিন প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দ্রাবাদের ব্যাটসম্যানরা বড় কিছু করতে পারেননি। দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ৮ ও মার্টিন গাপ্তিল ৩৬ রানে আউট হয়ে যান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩০ রানের ইনিংস খেলেন মনীশ পাণ্ড্যে। এর পর অধিনায়ক কেন উইলিয়ামসন ২৮, বিজয় শঙ্কর ২৫, মহম্মদ নবি ২০, দীপক হুদা ৪ ও রশিদ খান রানের খাতাই খুলতে পারেননি। ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬২ রানে থামে হায়দ্রাবাদ।

দিল্লির হয়ে তিনটি উইকেট নেনকেমো পল। দুই উইকেট ইশান্ত শর্মার। একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও অমিত মিশ্রা। ১৬৩ রানের লক্ষ্যে দিল্লি ক্যাপিটালসের শুরুটা খুব খারাপ হয়নি। কিন্তু ক্রমশ পরিস্থিতি কঠিন হয়েছে তাদের জন্য। ২০১২-র পর আর প্লে-অফেও পৌঁছয়নি দিল্লি। কোনওদিন প্লে-অফের গণ্ডিও পেরতে পারেনি দিল্লি দল। তবে এই মরসুমে সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিংয়ের হাতে পড়ে আশা জাগাচ্ছিল ক্যাপিটালস।

লড়াইয়ের ময়দানে দেখা নিজের প্রেরণার সঙ্গে, তার পর কী লিখলেন হার্দিক

ওপেনার পৃথ্বী শ ৩৮ বলে ৫৬ রানের ইনিংস খেলে শুরুতে ভরসা দিয়ে যান। কিন্তু তাঁকে যোগ্য সঙ্গত দেওয়ার মতো কেউ ছিলেন না। আর এক ওপেনার শিখর ধাওয়ান মোক্ষম সময়ে ডোবালেন। ১৬ বলে ১৭ রান করে আউট হয়ে যান তিনি। অধিনায়ক শ্রেয়াস ম্যাচ শুরুর আগে যতটা চনমনে ছিল ব্যাট হাতে তার প্রভাব দেখা গেল না। ১০ বলে আট রান করেই ফিরে যান তিনি।

এখান থেকে দিল্লি ব্যাটিংয়ের হাল ধরেন ঋষভ পন্থ। কিন্তু পৃথ্বীর লড়াইয়ে যেমন কেউ ছিল না সঙ্গ দেওয়ার তেমনই পরিস্থিতি তৈরি হয় পন্থেরও। কলিন মুনরো ১৪, অক্ষর প্যাটেল কোনও রান না করেই আউট হয়ে যান।  একটা সময় ২৪ বলে ৪২ রানের লক্ষ্য এসে দাঁড়ায় দিল্লির সামনে।

শট নির্বাচনই ডোবাল চেন্নাইকে, মনে করেন এমএস ধোনি

হায়দ্রাবাদের হয়ে দু'টি করে উইকেট নেন খলিল আহমেদ, ভুবনেশ্বর কুমার ও রশিদ খান। একটি উইকেট দীপক হুদার। কিন্তু সেখান থেকে দুরন্ত ব্যাটিংয়ে পন্থ রান কমিয়ে নিয়ে আসেন ১২ বলে ১২ রানে। ২১ বলে ৪৯ রান করে আউট হন তিনি।পাঁচটি ছক্কা হাঁকান তিনি। ৯ রান করে আউট হন শেরফানে রাদারফোর্ড। তিন বলে দু'রান বাকি থাকতে রান আউট হয়ে যান অমিত মিশ্রা। দুই বলে দুই রান থেকে বাউন্ডারি হাঁকিয়ে এক বল বাকি থাকতেই জয় তুলে নেন কেমো পল।

Delhi Capitals: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, কলিন মুনরো. শ্রেয়াস আযার, ঋষভ পন্থ,শেরফানে রাদারফোর্ড, অক্ষর প্যাটেল, কেমো পল, অমিত মিশ্রা, ইশান্ত শর্মা, ট্রেন্ট বোল্ট।

Sunrisers Hyderabad: ঋদ্ধিমান সাহা, মার্টিন গাপ্তিল, মনীশ পাণ্ড্যে, কেন উইলিয়ামসন, বিজয় শঙ্কর, মহম্মদ নবি, দীপক হুদা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, বাসিল থাম্পি।

Comments
সম্পর্কিত খবর
আইপিএল থেকে ছিটকে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন টম মুডি
আইপিএল থেকে ছিটকে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন টম মুডি
দেখুন খলিল আহমেদের অভিনব ‘ফোন কল’ সেলিব্রেশন
দেখুন খলিল আহমেদের অভিনব ‘ফোন কল’ সেলিব্রেশন
দিল্লিকে জেতানো ঋষভ পন্থ কেন নেই বিশ্বকাপে, প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়
দিল্লিকে জেতানো ঋষভ পন্থ কেন নেই বিশ্বকাপে, প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়
IPL 2019 Eliminator, DC vs SRH: নাটকীয় ম্যাচে দুরন্ত জয় দিল্লির
IPL 2019 Eliminator, DC vs SRH: নাটকীয় ম্যাচে দুরন্ত জয় দিল্লির
IPL 2019, DC vs SRH Eliminator: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, DC vs SRH Eliminator: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement