ম্যাচ শেষ   
Match 16, ফিরোজ শা কোটলা, নিউ] দিল্লি, Apr 04, 2019
দিল্লি ক্যাপিটালস দিল্লি
129/8 (20.0/20)
সানরাইজার্স হায়দ্রাবাদ হায়দ্রাবাদ
131/5 (18.3/20)
দিল্লি ক্যাপিটালস কে সানরাইজার্স হায়দ্রাবাদ, 5 উইকেটে হারালো

IPL 2019, DC vs SRH: ৯ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় হায়দ্রাবাদের

Updated: 04 April 2019 23:50 IST

দিল্লিকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে উঠে এল হায়দ্রাবাদ।

IPL 2019, DC vs SRH: Hyderabad Beat Delhi By 5 Wickets
হায়দ্রাবাদ রয়েছে লিগ টেবলের তিন নম্বরে © বিসিসিআই/আইপিএল

ঘরের মাঠে মুখ থুবড়ে পড়তে হল দিল্লিকে। হায়দ্রাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১২৯ রানই তুলতে পেড়েছিল হোম টিম। ফর্মের তুঙ্গে থাকা হায়দ্রাবাদের জন্য যা ছিল সহজ লক্ষ্য। যদিও দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও বেয়ারস্টো গত দুই ম্যাচে যে পারর্শমেন্স দেখিয়ে এসেছেন এদিন সেটা দেখা পারলেন না। ভাল শুরু করেও দ্রুত ফিরে গেলেন। তিন ও চার নম্বরে নামা বিজয় শঙ্কর ও মণীশ পাণ্ড্যেও দ্রুত ফিরে গেলেন। শেষ পর্যন্ত নয় বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিল হায়দ্রাবাদ। দিল্লির হয়ে সর্বোচ্চ রান শ্রেয়াস আয়ারের ৪৩। হায়দ্রাবাদের হয়ে সবোর্চ্চ রান জনি বেয়ারস্টোর ৪৮। মরসুমের শুরুটা ভালই করেছিল Delhi Capitals। কিন্তু সোমবার Kings XI Punjab-এর বিরুদ্ধে যে ভাবে দলের লোয়ার অর্ডারে ধস নামল সেটা ভাবাচ্ছিল টিম ম্যানেজমেন্টকে। যার পুনরাবৃত্তি আবারও দেখা গেল। 

বৃহস্পতিবার ঘরের মাঠ Firoz Shah Kotla স্টেডিয়ামে ঘরের মাঠের সুযোগ নিয়ে জয়ে ফেরাটাই লক্ষ্য ছিল দিল্লি দলের সামনে। কিন্তু তেমনটা হল না। অন্যদিকে, Sunrisers hyderabad-এর শুরুটা হার দিয়ে হলেও পর পর দুই ম্যাচে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গেই ছিল তারা।  বৃহস্পতিবার দুই দলই নেমেছিল দুটো করে জয় হাতে নিয়ে। এই ম্যাচ জিতে লিগ তালিকার শীর্ষে উঠে এল হায়দ্রাবাদ।

দেখুন স্কোরবোর্ড

ঘরের মাঠে টসে হারের মুখ দেখতে হয়েছে শ্রেয়াস আয়ারকে। হায়দ্রাবাদ টসজিতে দিল্লিকেই প্রথমে ব্যাট করতে পাঠিয়েছে। ওপেন করতে নেমে সেই ভরসা দিল্লিকে দিতে পারেননি পৃথ্বী শ। ১১ বলে ১১ রান করে ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে যান পৃথ্বী। তৃতীয় ওভারেই প্রথম উইকেট চলে যাওয়ায় একটু হলেও চাপে দিল্লির ব্যাটিং। প্রথম ওভারে আট রান দেওয়ার পর তৃতীয় ওভারে এক উইকেট নিয়ে মাত্র এক রান দিলেন ভুবনেশ্বর। তিন ওভারের শেষে দিল্লি ১৫-১।

পৃথ্বী শ-র মতো ভরসা দিতে ব্যর্থ আর এক ওপেনার শিখর ধাওয়ানও। ১৪ বলে ১২ রান করে আউট হলেন তিনি। নবির বলে সন্দীপ শর্মাকে ক্যাচ তুলে দিলেন তিনি। সাত ওভারের শেষে দিল্লি ৪১-২। দুই ওপেনারের পথ ধরে হতাশ করলেন ঋষভ পন্থ ও রাহুল তেওয়াটিয়াও। দু'জনেই ৭ বল করে খেলে ৫ রান করে আউট হলেন। পাঁচ রান করে আউট হলেন কলিন ইনগ্রামও। ৭৫ রানেই পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে গেল দিল্লি।

১৫ ওভারের শেষে দিল্লি ৮৫-৫। ক্রিস মরিস ১৭ রান করে আউট হলেন। তিন রান করে আউট হলেন কাগিসো রাবাডা। ২০ ওভারে ১২৯-৮-এ শেষ হয়ে গেল দিল্লির ইনিংস। 

দারুণ শুরু হায়দ্রাবাদের। দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। আগের ম্যাচের মতই শুরু করল। ৫ ওভারের শেষে হায়দ্রাবাদ ৪৮-০। এতটা ভাল শুরু করেও ধরে রাখতে পারলেন হায়দ্রাবাদের দুই ওপেনার। ডেভিড ওয়ার্নার ১০ ও জনি বেয়ারস্টো ৪৮ রানে আউট হয়ে যান। ব্যাট করছেন বিজয় শঙ্কর ও মণীশ পাণ্ড্যে। লক্ষ্যটা খুবই কম। সেই পথেই হাঁটছেন এই দুই ব্যাটসম্যান। ১০ ওভারের শেষে হায়দ্রাবাদ ৮১-২। 

দুই ওপেনারের পর তিন ও চার নম্বরে নামা বিজয় শঙ্কর ও মণীশ পাণ্ড্যেও শেষ পর্যন্ত ভরসা দিতে পারলেন না। ১৩০ রানে লক্ষ্যে নেমে দু'জনে ফিরলেন ১৬ ও ১০ রানে। ১৫ ওভারের শেষে হায়দ্রাবাদ ১০৩-৪।  মাত্র ১৩০ রানের লক্ষ্যে নেমে পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ জিতল হল হায়দ্রাবাদকে। ১৮.৩ ওভারে ১৩১ রান করে হায়দ্রাবাদ।

দিল্লি ক্যাপিটালস: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, ক্রিস মরিস, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, কাগিসো রাবাডা, সন্দীপ লামিচানে, ইশান্ত শর্মা। ৫ রান করে আউট হলেন কলিন ইনগ্রামও। 

সানরাইজার্স হায়দ্রাবাদ: জনি বেয়ারস্টো, ডেভিড ওয়ার্নার, বিজয় শঙ্কর, ইউসুফ পাঠান, মণীশ পাণ্ড্যে, দীপক হুদা, রশিদ খান, মহম্মদ নবি, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, সিদ্ধার্থ কল।

Comments
সম্পর্কিত খবর
দিল্লির পিচের সমালোচনায় পন্টিং, বাদ পড়লেন না ব্যাটসম্যানরাও
দিল্লির পিচের সমালোচনায় পন্টিং, বাদ পড়লেন না ব্যাটসম্যানরাও
IPL 2019, DC vs SRH: ৯ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় হায়দ্রাবাদের
IPL 2019, DC vs SRH: ৯ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় হায়দ্রাবাদের
Advertisement