ম্যাচ শেষ   
Match 53, ফিরোজ শা কোটলা, নিউ] দিল্লি, May 04, 2019
দিল্লি ক্যাপিটালস দিল্লি
121/5 (16.1/20)
রাজস্থান রয়্যালস রাজস্থান
115/9 (20.0/20)
রাজস্থান রয়্যালস কে দিল্লি ক্যাপিটালস, 5 উইকেটে হারালো

IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি

Updated: 04 May 2019 19:46 IST

IPL 2019, Delhi Capitals vs Rajasthan Royals: রাজস্থানকে হারিয়ে সহজ জয় দিল্লির, থেকে গেল সেরা দু’য়ে।

IPL 2019,  DC Vs RR: Delhi Capitals Beat Rajasthan Royals By 5 Wickets
DC vs RR IPL Score: এই দুই দলের আগের খেলায় আজিঙ্কা রাহানে শতরান করেছেন © BCCI/IPL

রাজস্থান রয়্যালসের আগেই বিদায় হয়ে গিয়েছে IPL 2019 থেকে। দিল্লিও আগেই পৌঁছে গিয়েছিল প্লে-অফে। দিল্লির লক্ষ্য ছিল লিগ তালিকার প্রথম দু'য়ে থেকে শেষ করা। সব মিলে এ দিনের ম্যাচ ঘিরে খুব বেশি লড়াইয়ের আবহ ছিল না। তার মধ্যেই টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন Rajasthan Royals (RR) অধিনায়ক Ajinkya Rahane। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রা‌নে শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। একমাত্র রিয়ান পরাগ ছাড়া কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নিল Delhi Capitals (DC) । ১৬.১ ওভারে ইশ সোধিকে ছক্কা হাঁকিয়ে জয় এনে দেন ঋষভ পন্থ। পাঁচ উইকেটে জয় তুলে নেয় দিল্লি।

দেখুন স্কোরবোর্ড

Delhi Capitals (DC) ও Rajasthan Royals (RR) গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল একে অপরের। শনিবার নয়া দিল্লির ফিরোজ শা কোটলায় দিল্লির সামনে ছিল সেরা দু'য়ে টিকে থাকার লড়াই। অন্য দিকে রাজস্থানের লক্ষ্য ছিল জিতে শেষ করা। যদিও প্লে-অফের তিন দল‌ই ইতিমধ্যে নিশ্চিত হয়ে গিয়েছে। পড়ে রয়েছে মাত্র একটি জায়গা। তার জন্য লড়াই এসে দাঁড়িয়েছে দুই দলের। হোম টিম দিল্লি দারুন ছন্দে রয়েছে এই মরসুমে। এই জয় সেরা দু'য়ে রেখে দিতে পারবে তাঁদের। রাজস্থান অবশ্য জিতলেও কোনও লাভ হবে না। আগের দিনই চেন্নাইয়ের কাছে হারতে হয়েছে দিল্লিকে। সেখান থেকে জয়ে ফিরে লিগ পর্ব শেষ করল দিল্লি।  

পিঠের সমস্যায় আইপিএল শেষ কাগিসো রাবাডার

রাজস্থানের ব্যাটসম্যানরা এ দিন প্রথম থেকেই ক্রিকেট টিকে থাকার কোনও লক্ষ্মণই দেখাতে পারেননি। অজিঙ্ক রাহানে ২, লিয়াম লিভিংস্টোন ১৪, সঞ্জু স্যামসন ৫, মহিপাল লোমোর ৮, শ্রেয়াস গোপাল ১২ রান করে আউট হয়ে যান। ছ'নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রিয়ান পরাগ। একমাত্র তিনিই টিকে ছিলেন শেষ পর্যন্ত। শেষ বলে আউট হন তিনি। ৪৯ বলে চারটি বাউন্ডারি ও দু'টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫০ রান করেন তিনি।  ১১৫ রানে শেষ হয় রাজস্থানের ইনিংস।

দিল্লির হয়ে তিনটি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও অমিত মিশ্রা। দু'টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। জবাবে ব্যাট করতে নেমে ১৬.১ ওভারেই জয়ের রান তুলে নেয় দিল্লি। দিল্লিও শুরুটা ভাল করতে পারেনি। দুই ওপেনার পৃথ্বী শ ৮, শিখর ধাওয়ান ১৬ রান করে আউট হয়ে যান। শ্রেয়াস আয়ার ১৫ রান করে আউট হন। এর পর হাল ধরেন ঋষভ পন্থ। ৩৮ বলে দুটো বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ছক্কা হাঁকিয়ে জয় এনে দেন তিনিই। কলিন ইনগ্রাম ১২ ও শেরফানে রাদারফোর্ড ১১ রান করে আউট হয়ে যান। ২৩ বল বাকি থাকতেই দিল্লি ১২১-৫-এ ইনিংস শেষ করে দেন।

স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নার স্বভাব নেতা, মনে করেন কোচ ল্যাঙ্গার

রাজস্থানের হয়ে তিনটি উইকেট নেন ইশ সোধি। দুই উইকেট শ্রেয়াস গোপালের।

Delhi Capitals: পৃথ্বী শ, শিখর দাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, শেরফানে রাদারফোর্ড, কেমো পল, অক্ষর প্যাটেল, অমিত মিশ্রা, ইশান্ত শর্মা, ট্রেন্ট বোল্ট।

Rajasthan Royals: সঞ্জু স্যামসন, লিয়াম লিভিংস্টোন, অজিঙ্ক রাহানে, রিয়ান পরাগ, স্টুয়ার্ট বিনি, মহিপাল লোমোর, কৃষ্ণাপ্পা গৌথম, শ্রেয়াস গোপাল, ইশ সোধি, বরুন অ্যারন, ওশানে থমাস।

Comments
সম্পর্কিত খবর
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
সব থেকে কম বয়সে আইপিএল-এ হাফ সেঞ্চুরি
সব থেকে কম বয়সে আইপিএল-এ হাফ সেঞ্চুরি
IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি
IPL 2019, DC Vs RR: রাজস্থানকে ৫ উইকেটে হারিয়ে দিল দিল্লি
IPL 2019, DC vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, DC vs RR: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement