ম্যাচ শেষ   
Match 46, ফিরোজ শা কোটলা, নিউ] দিল্লি, Apr 28, 2019
দিল্লি ক্যাপিটালস দিল্লি
187/5 (20.0/20)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু
171/7 (20.0/20)
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কে দিল্লি ক্যাপিটালস, 16 রানে হারাল

IPL 2019, DC vs RCB: দিল্লি ক্যাপিটালস ১৬ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোরকে

Updated: 28 April 2019 20:57 IST

IPL 2019, Delhi Capitals vs Royal Challengers Bangalore: ব্যাঙ্গালোরকে ঘরের মাঠে হারিয়ে লিগ প্লে-অফের যোগ্যতা অর্জন করে নিল দিল্লি।

IPL 2019, DC vs RCB: Delhi Capitals Beat Royal Challengers Bangalore By 16 Runs
DC vs RCB: ব্যাঙ্গোলোরকে সব ম্যাচ জিততে হবে © বিসিসিআই/আইপিএল

রবিবার প্রথম ম্যাচে Virat Kohli-কে হারতে হল Shreyas Iyer-এর কাছে। ১৬ রানে ম্যাচ জিতে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফের রাস্তা খুলে ফেলল দিল্লি। এই প্রথম IPL 2019-এ Delhi Capitals-কে নিয়ে স্বপ্ন দেখছেন ফ্যানরা। প্রতিপক্ষ যখন লিগ তালিকার শেষে থাকা Royal Challengers Bangalore তখন আত্মবিশ্বাসটা কিছু বেশিই ছিল। যদিও সম্প্রতি ঘুরে দাঁড়ানোর মরিয়া লড়াই দিয়ে জয় তুলে নিয়েছে ব্যাঙ্গালোর। কিন্তু ম্যাচ শেষে লিগ তালিকায় সবার শেষেই থেকে গেল ব্যাঙ্গালোর।  দিল্লি তিন নম্বরে থেকে খেলতে নেমেছিল। ম্যাচ শেষে উঠে গেল শীর্ষে। ঘরের মাঠ ফিরোজ শা কোটলায় ব্যাঙ্গালোরকে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করে নিল দিল্লি। তিন ম্যাচ জয় নিয়ে নিজের শহরে নেমেছিলেন Virat Kohli। একটা জয় এক লাফে তাদের তুলে আনতে পারত পাঁচ নম্বরে। একটা জয়, একটা হারই বদলে দিতে পারে যে কোনও দলের ভাগ্য। যে কারনে আট নম্বর দল পর্যন্ত ছিল প্লে-অফের সুযোগ। কিন্তু ব্যাঙ্গালোরের আর সেই সুযোগ থাকল না।

দেখুন স্কোরবোর্ড

এ দি‌ন ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ার। প্রথমে ব্যাট করে ২০ ওভারে দিল্লি থামে ১৮৭-৫-এ। ওপেন করতে নেমে পার্থিব প্যাটেল ১৮ রান করে আউট হয়ে গেলে শিখর ধাওয়ানের সঙ্গে ম্যাচের হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আয়ার। দু'জনের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। ৩৭ বলে ৫০ রান করে আউট হল শিখর ধাওয়ান। অন্য দিকে ৩৭ বলে ৫২ রান করে আউট হন শ্রেয়াস আয়ার।

দেখুন, স্টিভ স্মিথের অনবদ্য ক্যাচ যাতে প্যাভেলিয়নে ফিরলেন ওয়ার্নার

চার নম্বরে ব্যাট করতে নেমে ঋষভ পন্থ সাত রান করে আউট হয়ে যান। ১১ রান করে ফেরেন কলিন ইনগ্রাম। ২৮ রানে শেরাফেন রাদারফোর্ড ও ১৬ রানে অক্ষর প্যাটেল অপরাজিত থাকেন। ব্যাঙ্গালোরের হয়ে জুটো উইকেট নেনযুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর ও নভদীপ সাইনই।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোরের হয়ে শুরুটা করে দিয়েছিলেন পার্থিব প্যাটেল ও বিরাট কোহলি। যদিও কেউই বড় রান করতে পারেননি। পার্থিব ৩৯ ও বিরাট ২৩ রানে ফিরে যান প্যাভেলিয়নে। ১৭ রান করে আউট হয়ে যান এবি ডি ভিলিয়ার্সও। এর পর শিবম দুবে ২৪ ও হেনরিক ক্লাসেন তিন রান করে ফেরেন।

অর্জুন পুরস্কারের জন্য পাঠানো হল চার ক্রিকেটারের নাম

পর পর আউট হয়ে কিছুটা চাপেই পড়ে যায় ব্যাঙ্গালোরের ব্যাটিং। সেখান থেকেই হাল ধরেন গুরকিরাত সিং ও মার্কাস স্তইনিস। কিন্তু বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ২৭ রান করে আউট হয়ে যান গুরকিরাত সিং। ২০ ওভারে ১৭১-৭-এ শেষ হয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। ৩২ রান করে অপরাজিত থাকেন মার্কাস স্তইনিস। দুটো করে উইকেট নিলেন কাগিসো রাবাডা ও অমিত মিশ্রা। একটি করে উইকেট নেন অক্ষর প্যাটেল, ইশান্ত শর্মা ও রাদারফোর্ড।

Delhi Capitals: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, শেরফানে রাদারফোর্ড, কলিন ইনগ্রাম, অক্ষর প্যাটেল, কাগিসো রাবাডা, সন্দীপ লামিচানে, অমিত মিশ্রা, ইশান্ত শর্মা।

Royal Challengers Bangalore: পার্থিব প্যাটেল, বিরাট কোহলিই, এবি ডি ভিলিয়ার্স, মার্কাস স্তইনিস, হেনরিক ক্লাসেন, শিবম দুবে, গুরকিরাত সিং মান, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, DC vs RCB: দিল্লি ক্যাপিটালস ১৬ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোরকে
IPL 2019, DC vs RCB: দিল্লি ক্যাপিটালস ১৬ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোরকে
DC vs RCB: DC কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
DC vs RCB: DC কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement