ম্যাচ শেষ   
Match 50, এমএ চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই, May 01, 2019
চেন্নাই সুপার কিংস চেন্নাই
179/4 (20.0/20)
দিল্লি ক্যাপিটালস দিল্লি
99 (16.2/20)
দিল্লি ক্যাপিটালস কে চেন্নাই সুপার কিংস, 80 রানে হারাল

IPL 2019, CSK vs DC: চেন্নাইয়ের কাছে ৮০ রানে হার দিল্লির

Updated: 01 May 2019 23:22 IST

IPL 2019, Chennai Super Kings vs Delhi Capitals: দিল্লি ক্যাপিটালসকে পিছনে ফেলে লিগ তালিকার শীর্ষে উঠে এল চেন্নাই সুপার কিংস।

IPL 2019, CSK vs DC: Chennai Super Kings Beat Delhi Capitals By 80 Runs
CSK vs DC: চেন্নাইয়ের দুরন্ত জয় © বিসিসিআই/আইপিএল

Delhi Capitals ও Chennai Super Kings ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে IPL 2019-এর প্লে-অফে। দুই সেরা দলের লড়াই যে অন্যমাত্রা পাবে সেটাই স্বাভাবিক ছিল। দুই দলেরই লক্ষ্য ছিল গ্রুপের সেরা দু'য়ে থেকে প্লে-অফে যাওয়া। যার জন্য এই ম্যাচ ততটাই গুরুত্বপূর্ণ ছিল। জিতলে সেটা নিশ্চিত হয়ে যেত। কিন্তু হার তাদের সেই জায়গা থেকে নামিয়েও দিতে পারে। এই অবস্থায় বাজিমাত করল চেন্নাই সুপার কিংসই। ১৬.২ ওভারে ৯৯ রানে শেষ হয়ে গেল দিল্লি ক্যাপিটালস। চেন্নাইয়ের কাছে ৮০ রানে হারে মুখ দেখতে হল সৌরভ-পন্টিংয়ের দিল্লিকে। 

দেখুন স্কোরবোর্ড

রবিবার ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে শ্রেয়াস আয়ারের অধিনায়কত্বে প্লে-অফ নিশ্চিত করেছে দিল্লি। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইও পৌঁছে গিয়েছে প্লে-অফে। কিন্তু তার পরই মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারের মুখ দেখতে হয়েছে তাদের। তাতে নেট রান রেটেও ঘাটতি পড়েছে। বুধবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে Delhi Capitals ও Chennai Super Kings লড়াই ছিল সেরা দুই দলের যুদ্ধ। এমএস ধোনির অবর্তমানে মুম্বইয়ের বিরুদ্ধে সিএসকের ব্যাটিংয়ে ধস নেমেছিল। এদিন তিনি ফিরে তার প্রমাণ দিলেন।অন্যদিকে, রিকি পন্টিং আর সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে পড়ে টগবগ করে ফুটছে দিল্লি ক্যাপিটালস। লড়াইটা তাই ছিল হাড্ডাহাড্ডি। কিন্তু এ যাত্রায় বিশ্রী হারের মুখ দেখতে হল দুই প্রাক্তনের দলকে।

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়া নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তনরা

টস জিতে চেন্নাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন শ্রেয়াস আয়ার। শুরুটা ভাল করে পারেননি ওপেনার শেন ওয়াটসন। ড়'বল খেলে কোনও রান না করেই ফিরে যান তিনি। এর পর ফাফ দু প্লেসির সঙ্গে চেন্নাই ব্যাটিংয়ের হাল ধরেন সুরেশ রায়না। দু প্লেসি ৩৯ রান করে আউট হন। সুরেশ রায়না এর পর এমএস ধোনির সঙ্গে লড়াই শুরু করেন। রায়না আউট হল ৩৭ বলে ৫৯ রানে। রবীন্দ্র জাডেজা করেন ২৫ রান। এমএস দোনি ২২ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। সবার মিলিত প্রচেষ্টা চেন্নাই ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৯ রান করে।

দিল্লির হয়ে দুটো উইকেট নেন জগাদেশা সুচিথ। একটি করে উইকেট ক্রিস মরিস ও অক্ষর প্যাটেলের। দিল্লির জন্য খুব বড় রানের টার্গেট না হলেও সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ তারা। জবাবে ব্যাট করেত নেমে দিল্লির ব্যাটিংয়ে ধস নামে। দুই ওপেনার পৃথ্বী শ ৪ ও শিখর ধাওয়ান ১৯ রান করে ফিরে যান। দলের সর্বোচ্চ রান অধিনায়ক শ্রেয়াস আয়ারের ৪৪। এর পর আর কেউ ৯ রানের গণ্ডি পেরতে পারেননি।

আইপিএলকে বিদায় জানালেন স্মিথ

ঋষভ পন্থ ৫, কলিন ইনগ্রাম ১, অক্ষর প্যাটেল ৯, শেরফানে রাদারফোর্ড ২, ক্রিস মরিস ০, জগাদেশা ৬ ও অমিত মিশ্রা ৮ রানে আউট হয়ে যান। কেউই ভরসা দিতে পারেননি। যে ভাবে বল হাতে সাফল্য আসেনি সেভাবেই ব্যাটিংয়েও ভরাডুবির মুখে পড়তে হয়েছে দিল্লিকে। সেদিক থেকে ব্যাটে-বলে সফল চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে ইমরান তাহির ৪ ও রবীন্দ্র জাডেজা ৩টি উইকেট নেন। একটি করে উইকেট দীপক চাহার ও হরভজন সিংয়ের।

Delhi Capitals: পার্থিব প্যাটেল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, শেরফানে রাদারফোর্ড, অক্ষর প্যাটেল, জগদেশা সুচিথ, সন্দীপ লামিচানে, অমিত মিশ্রা, ট্রেন্ট বোল্ট।

Chennai Super Kings:  শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, কেদার যাদব, রবীন্দ্র‌ জাডেজা, ডোয়েন ব্রাভো, দীপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
এমএস ধোনি আর তাঁর স্টাম্পিং, দিল্লির বিরুদ্ধে যা করলেন তিনি
এমএস ধোনি আর তাঁর স্টাম্পিং, দিল্লির বিরুদ্ধে যা করলেন তিনি
IPL 2019, CSK vs DC: চেন্নাইয়ের কাছে ৮০ রানে হার দিল্লির
IPL 2019, CSK vs DC: চেন্নাইয়ের কাছে ৮০ রানে হার দিল্লির
IPL 2019, CSK vs DC: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, CSK vs DC: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement