IPL 2019, CSK vs SRH: এক বল বাকি থাকতে ৬ উইকেটে জয় চেন্নাইয়ের

Updated: 23 April 2019 23:52 IST

IPL 2019, Chennai Super Kings vs SunRisers Hyderabad: দুই ম্যাচে পর পর হারের পর জয়ে ফিরল চেন্নাই সুপীর কিংস।

IPL 2019, CSK vs SRH: Chennai Super Kings Beat Sunrisers Hyderabad By 6 Wickets
CSK vs SRH: চেন্নাই শেষ দু’টি ম্যাচে হেরে ঘরের মাঠে নামছে হায়দ্রাবাদের বিরুদ্ধে © বিসিসিআই/আইপিএল

জয়ে ফিরল চেন্নাই সুপার কিংস। সানরাইজার্স হায়দ্রাবাদকে একবল বাকি থাকতে ছয় উইকেটে হারিয়ে দিলেন ধোনিরা। যার ফলে কার্যত প্লে-অফ নিশ্চিত হয়ে গেল গতবারের চ্যাম্পিয়নদের। শেন ওয়াটসনের ৯৬ রানের ইনিংসের সুবাদে জয় তুলে নিল তারা। অন্যদিকে কাজে লাগল না ডেভিড ওয়ার্নারের ৫৭ আর মনীশ পাণ্ড্যের অপরাজিত ৮৩ রানের লড়াই। IPL 2019-এর শুরুটা দারুনভাবেই করে দিয়েছিল Chennai Super Kings (CSK)। কিন্তু ধাক্কা খেতে হয়েছিল শেষ দুই ম্যাচে। পর পর দুই ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে MS Dhoni-দের। তবে হায়দ্রাবাদের বিরুদ্ধে মঙ্গলবার জয়ের স্বাদ ফিরে পেল তারা। অন্য দিকে, পর পর হেরে কিছুটা পিছিয়ে পড়া SunRisers Hyderabad (SRH) শেষ দুই ম্যাচে জিতে আবার পায়ের তলার মাটি শক্ত করে নিয়েছে। কিন্তু হেরে যেতে হল আবার। তার আগে তিনটি ম্যাচে পর পর হারতে হয়েছিল‌। তাদের সামনে সেরা চারে নিজেদের জায়গা পাকা করার লক্ষ্য ছিল হায়দ্রাবাদের।

দুই দলের সামনেই তাদের সব থেকে বড় সমস্যা ছিল তাদের ব্যাটিং। চেন্নাইকে ভরসা দিতে পারছিল না তাদের টপ অর্ডার কিন্তু এদিন জ্বলে উঠলেন ওপেনার শেন ওয়াটসন। হায়দ্রাবাদের সমস্যা ছিল আবার তাদের মিডল অর্ডার। সানরাইজার্সের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো দারুন ছন্দে থাকলেও তাঁদের পরে আর কেউ হাল ধরতে পারছেন না। এ দিন জ্বলে উঠল মনীশ পাণ্ডের ব্যাট। সবাই সবার দুর্বলতা কাটিয়ে উঠলেও ম্যাচ গেল চেন্নাইয়ের পক্ষেই। 

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ওপেনর করতে নেমেছিলেন এই মরসুমের সেরা সফল ওপেনিং জুটি ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। কিন্তু এ দিনের শুরুটা ভাল হল না এই ওপেনিং জুটির। দ্বিতীয় ওভারেই জনি বেয়ারস্টোকে ফিরতে হল প্যাভেলিয়নে। মাত্র দুই বল খেলে কোনও রান না করেই হরভজনের বলে ধোনিকে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। ৫ ওভারের শেষে হায়দ্রাবাদ ৪৩-১।

১০ ওভারে হায়দ্রাবাদ ৯১-১। জনি বেয়ারস্টো শুরুতেই আউট হয়ে যাওয়ার পর ওয়ার্নারের সঙ্গে হায়দ্রাবাদ ইনিংসের হাল ধরেছিলেন মনীশ পাণ্ড্যে। এই আইপিএল-এ এটাই তাঁর সেরা ইনিংস। ২৫ বলে করে ফেললেন হাফ সেঞ্চুরি। হাফ সেঞ্চুরি করলেন ডেভিড ওয়ার্নারও। ৪৫ বলে ৫৭ রান করে আউট হলেন ডেভিড ওয়ানার৪। আবারও সেই হরভজনের বলেই স্টাম্প আউট হলেন তিনি। ১৫ ওভারের শেষে হায়দ্রাবাদ ১৩৪-২। লড়ছেন মনীশ পাণ্ড্যে। ব্যাট করতে নেমে ২০ বলে ২৬ রান করে আউট হয়ে গেলেন বিজয় শঙ্কর। তার আগেই নিশ্চিত ক্যাচ মিস করলেন সুরেশ রায়না। 

২০ ওভারে হায়দ্রাবাদ থামল ১৭৫-৩-এ। দুরন্ত ব্যাটিং করলেন মনীশ পাণ্ড্যে। ৪৯ বলে ৮৩ রান করে অপরাজিত থাকলেন তিনি। ১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমেছেন সেড় ওয়াটসন ও ফাফ দু প্লেসি। সাত বলে এক রান করে শুরুতেই আউট হয়ে গেলেন দু প্লেসি। রান আউট হলেন তিনি। ৫ ওভারে চেন্নাই ২৭-১।

সন্দীপ শর্মার এক ওভারে চারটে বাউন্ডারি ও একটি ছক্কা হাঁকালেন সুরেশ রায়না। যদিও বেশিক্ষণ ভরসা দিতে পারলেন না তিনি। রশিদ খানের বলে বেয়ারস্টোকে ক্যাট দিয়ে ২৪ বলে ৩৮ রান করে প্যাভেলিয়নে ফিরে গেলেন সুরেশ রায়না। ১০ ওভারে চেন্নাই সুপার কিংস ৮০-২। লড়াই চালাচ্ছেন শেন ওয়াসন। ইতিমধ্যেই নিজের হাফ সেঞ্চুরিটিও করে ফেলেছেন তিনি। তাঁর সহ্গে ক্রিজে রয়েছেন অম্বাতি রায়ডু।

১৫ ওভারে চেন্নাই ১৩৫-২। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হল শেন ওয়াটসনের। ৫৩ বলে ৯৬ রান করে আউট হলেন তিনি। ভুবনেশ্বর কুমারের বলে বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে ফিরলে। তাঁর এই ইনিংস সাজানো ছিল ন'টি বাউন্ডারি ও ছ'টি ওভার বাউন্ডারি। শেষ মুহূর্তে আউট অম্বাতি রায়ডু। চার বলে যখন দু'রান দরকার তখন ২৫ বলে ২১ রান করে আউট হয়ে গেলেন তিনি। এক বল বাকি থাকতে ম্যাচ জিতে নিল চেন্নাই। ছয় উইকেটে ম্যাচ জিতে প্লে-অফ কার্যত নিশ্চিত করে ফেললেন ধোনিরা।

Sunrisers Hyderabad: ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, মনীশ পাণ্ড্যে, বজয় শঙ্কর, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, দীপক হুদা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, খলিল আহমেদ।

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সিরেশ রায়না, অম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাডজা, দীক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
রশিদ খানের অভিব্যক্তিতে সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়
রশিদ খানের অভিব্যক্তিতে সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়
IPL 2019, CSK vs SRH: এক বল বাকি থাকতে ৬ উইকেটে জয় চেন্নাইয়ের
IPL 2019, CSK vs SRH: এক বল বাকি থাকতে ৬ উইকেটে জয় চেন্নাইয়ের
Advertisement