ম্যাচ শেষ   
Match 44, এমএ চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই, Apr 26, 2019
চেন্নাই সুপার কিংস চেন্নাই
109 (17.4/20)
মুম্বই ইন্ডিয়ান্স মুম্বাই
155/4 (20.0/20)
চেন্নাই সুপার কিংস কে মুম্বই ইন্ডিয়ান্স, 46 রানে হারাল

IPL 2019, CSK Vs MI: চেন্নাইয়ের বিরুদ্ধে ৪৬ রানে সহজ জয় মুম্বইয়ের

Updated: 26 April 2019 23:47 IST

IPL 2019, Chennai Super Kings vs Mumbai Indians: এই মরসুমে মুম্বইয়ের কাছে পর পর দু’বারই হারের মুখ দেখতে হল চেন্নাইকে।

IPL 2019, CSK Vs MI: Mumbai Indians Beat Chennai Super Kings By 46 Runs
CSK Vs MI: চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স, দুই দলই তিনবার করে আইপিএল জিতেছে © বিসিসিআই/আইপিএল

ঘরের মাঠে Chennai Super Kings-এর সামনে ছিল প্লে-অফ নিশ্চিত করার লক্ষ্য। এমনিতে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা Chennai Super Kings প্লে-অফে কার্যত পৌঁছেই গিয়েছে। তবুও পয়েন্টের নিরিখে এখনই তা অফিশিয়াল করে দেওয়ার মতো সময় আসেনি।  কিন্তু Mumbai Indians-এর বিরুদ্ধে জিততে পারলে সেটাও হয়ে যেত শুক্রবার। সেই লক্ষ্যেই এই মরসুমে ঘরের মাঠে জয়ের ১০০ শতাংশ রেকর্ড নিয়েই নেমেছিল Suresh Raina-র নেতৃতবাধীন চেন্নাই সুপার কিংস। জ্বরের জন্য MS Dhoni আর Ravindra Jadeja এ দিন দলে ছিলেন না। তিন নম্বরে থাকা মুম্বইয়ের বিরুদ্ধে লড়াইটা যদিও সহজ ছিল না। তাও আবার ধোনির অবর্তমানে। সামান্য রানের লক্ষ্যেও পৌঁছতে পারেনি চেন্নাই। ৪৬ রানে সহজেই ম্যাচ জিতে নেয় মুম্বই।

দেখুন স্কোরবোর্ড

শুক্রবার টস জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রায়না। ব্যাট হাতে বড় রানের লক্ষ্য রাখতে পারেননি রোহিত শর্মারা। একমাত্র রোহিত নিজে ছাড়া কেউ ৫০ রানের গণ্ডি পেড়তে পারেননি। রোহিত আউট হন ৪৮ বলে ৬৭ রান করে। তাঁর এই ইনিংসে ছিল ছ'টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি।

তার পর সর্বোচ্চ রান তিন নম্বরে ব্যাট করতে নামা এভিন লুইসের। ৩০ বলে ৩২ রানের ইনিংস খেলেন তিনি। তার আগে রোহিতের সঙ্গে ওপেন করতে নামা কুইন্টন ডে কক মাত্র ১৫ রানে ফিরে গিয়েছিলেন। ক্রুনাল পাণ্ড্যে মাত্র এক রান করেই ফিরে যান। ২০ ওভার পর্যন্ত টিকে থেকে কিছুটা রান তোলার চেষ্টা করেন হার্দিক পাণ্ড্যে (২৩) ও কেরন পোলার্ড (১৩)। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে মুম্বি ইন্ডিয়ান্স থামে ১৫৫-৪-এ।

IPL 2019, CSK vs SRH: এক বল বাকি থাকতে ৬ উইকেটে জয় চেন্নাইয়ের

মুম্বইয়ের সামনেও ছিল প্লে-অফের রাস্তাটা একটু মসৃণ করার। সবাই সবার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে এ বার। পিছন থেকে উঠে আসা ব্যাঙ্গালোর, রাজস্থানরাও চিন্তায় রাখলে টপ দলগুলিকে। তবুও দুই আইপিএল চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক করা দল যকন মুখোমুখি হয় তখন লড়াই আরো বেশি হওয়ারই আশা থাকে। কিন্তু কম স্কোরের ম্যাচে সেটা হল না। এই মরসুমে এই দুই দলের প্রথম ম্যাচে ওয়াংখেড়েতে ৩৭ রানে হারের মুখ দেখতে হয়েছিল চেন্নাইকে। এ দিন চেন্নাইয়ের হয়ে মিচেল সাঁতনার দুটো উইকেট নেন। একটি করে উইকেট নেন দীপক চাহার ও ইমরান তাহির।

১৫৬ রানের লক্ষ্যে নেমে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। ওপেন করতে নামা বিজয় শঙ্কর একদিক ধরে রাখলেও উল্টো দিক থেকে প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা চলতে থাকে। যদিও তিনি আউট হন ৩৫ বলে ৩৮ রান করে। এর আগেই শেন ওয়াটসন ৮, সুরেশ রায়না ২, অম্বাতি রায়ডু রানের খাতাই খুলতে পারলেন না, কেদার যাদব ৬, ধ্রুব শোরে ৫ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। ১০ ওভারে ৬০ রানে পাঁচ উইকেট চলে যায় চেন্নাইয়ের। সেখান থেকে কিছুটা টানে ডোয়েন ব্র্যাভো (২০) ও মিচেল সাঁতনার (২২)। দীপক চাহার ০, হরভজন সিং ১ রানে আউট হয়ে যান।

IPL 2019, RR Vs MI: মুম্বইকে ৫ উইকেটে হারাল রাজস্থান

১৭.৪ ওভারে ১০৯ রানেই শেষ হয়ে যায় চেন্নাই সুপার কিংস। মুম্বইয়ের হয়ে চারটি উইকেট নেন লাসিথ মালিঙ্গা, দুটো করে উইকেট নেন ক্রুনাল পাণ্ড্যে ও যশপ্রীত বুমরা। একটি করে উইকেট হার্দিক পাণ্ড্যে ও অনুকুল রয়ের। মুম্বই বোলারদের দাপটে ৪৬ রানে হেরে যায় চেন্নাই। 

Mumbai Indians: কুইন্টন ডে কক, এভিন লুইস, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্যে, কেরন পোলার্ড, ক্রুনাল পাণ্ড্যে, অনুকুল রয়, রাহুল চাহার, লাসিথ মালিঙ্গা, যশপ্রীত বুমরা।

Chennai Super Kings: শেন ওয়াটসন, মুরলী বিজয়, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, ধ্রুব শোনে, কেদার যাদব, ডোয়েন ব্র্যাভো, মিচেল সাঁতনার, দীপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019, CSK Vs MI: চেন্নাইয়ের বিরুদ্ধে ৪৬ রানে সহজ জয় মুম্বইয়ের
IPL 2019, CSK Vs MI: চেন্নাইয়ের বিরুদ্ধে ৪৬ রানে সহজ জয় মুম্বইয়ের
IPL 2019, CSK vs MI: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, CSK vs MI: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement