ম্যাচ শেষ   
Match 23, এমএ চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই, Apr 09, 2019
চেন্নাই সুপার কিংস চেন্নাই
111/3 (17.2/20)
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
108/9 (20.0/20)
কলকাতা নাইট রাইডার্স কে চেন্নাই সুপার কিংস, 7 উইকেটে হারালো

IPL 2019, CSK vs KKR: ৭ উইকেটে কলকাতাকে হারাল চেন্নাই

Updated: 10 April 2019 00:25 IST

IPL 2019, Chennai Super Kings vs Kolkata Knight Riders:ছয় ম্যাচে দ্বিতীয় হার কলকাতার।

IPL 2019, CSK vs KKR: Chennai Beat kolkata By 7 Wickets
CSK vs KKR IPL Score: ঘরের মাঠে এখনও ম্যাচ হারেনি চেন্নাই © বিসিসিআই/ফাইল ফোটো

মঙ্গলবার ঘরের মাঠে টস জিতে প্রথমে Kolkata Knight Riders-কে ব্যাট করতে পাঠিয়েছিল Chennai super Kings। প্রথমে ব্যাট করে ভরাডুবি হয় কলকাতার। একমাত্র সেই Andre Russell-ই যা একটু ভরসা দেন। হাফ সেঞ্চুরি করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ব্যাটের দৌলতেই ১০০ রানের গণ্ডি টপকাতে সক্ষম হয় কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে যতটা সহজ জয় হবে বলে মনে হয়েছিল তেমনটা হয়নি। তিন উইকেট হারিয়ে ১৭.২ ওভারে জয়ের মুখ দেখে Chennai Super Kings। ৭ উইকেটে কলকাতাকে হারিয়ে পাঁচটি জয় তুলে নিল ধোনির দল। 

দেখুন স্কোরবোর্ড

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা কলকাতা নাইট রাইডার্স ডোড় ধাক্কা খেল। ওপেনার ক্রিস লিন পাঁচ বলে খেলে কোনও রান না করেই চাহারের বলে এলবিডব্লু হয়ে গেলেন। সুনীল নারিনের সঙ্গে ব্যাট করতে নেমেছেন রবিন উথাপ্পা। কিন্তু দ্বিতীয় ওভারেই পাঁচ বলে ছয় রান করে আউট হয়ে গেলেন আর এক ওপেনার সুনীর নারিনও। এই পিচে পরে ব্যাট করাটাই সুবিধে। কিন্তু টস হারায় প্রথমে ব্যাট করতে হচ্ছে কলকাতাকে। দুই ওভারের শেষে কেকেআর-এর ৮-২।

তিন ওভারে তিন উইকেট চলে গিয়েছে কলকাতা নাইটদের। কোনও রান না করেই ফিরলেন নীতিশ রানা। তিন ওভার শেষে কলকাতা ৯-৩। তিন ওভারে তিন উইকেট হারানোর পর পৎ্চম ওভারে আউট হয়ে যান রবীন উথাপ্পা। ন'বলে ১১ রান করেন তিনি। পাঁচ ওভারের শেষে কলকাতা ২৫-৪। তিনটি উইকেট নিলেন চাহার।

ভরসা দিতে পারলেন না অধিনায়ক দীনেশ কার্তিকও। ২১ বলে ১৯ রান করে আউট হয়ে গেলেন তিনি। এখড় ভরসা একমাত্র সেই আন্দ্রে রাসেল। ১১তম ওভারের শুরুতেই ৯ রান করে আউট হলেন শুবমান গিল। দুই উইকেট নেন তাহির। এক উইকেট হরভজন সিংয়ের। ১১ ওভারের শেষে কলকাতা ৪৯-৬।

রান না বাড়লেও কলকাতার উইকেট যাওয়া চলল। ১৭ ওভারে নয় উইকেট চলে গেলে কেকেআর-এঅর। পীযুশ চাওলা ৮ ও কুলদীপ যাদব-প্রসিধ কৃষ্ণা কোনও রান না করেই ফিরে গেলেন।  এই ভরা ডুবির মধ্যেও ছক্কা হাঁকালেন আন্দ্রে রাসেল। একাই লড়লেন তিনি। তাঁর ব্যাটেই ১০০ রানের গণ্ডি পেরল কলকাতা। 

৪৪ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেললেন আন্দ্রে রাসেল। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রানে থামল কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান চেন্নাইয়ের শেন ওয়াটসন। ৯ বলে ১৭ রান করেন তিনি। ১৩ বলে ১৪ রান কে আউট হলেন সুরেশ রায়না। দুটো উইকেটই তুলে নিলেন সুনীল নারিন। পাঁচ ওভারের শেষে চেন্নাই ৩৫-২।

চেন্নাইয়ের হাল ধরলেন ফাফ দু প্লেসি ও অম্বাতি রায়ডু। ১২ ওভার শেষে চেন্নাই ৬৮-২। দু প্লেসি ২০ ও রায়ডু ১৫ রানে ব্যাট করছেন। ৩১ বলে ২১ রান করে আউট বলেন অম্বাতি রায়ডু। ১৫ ওভারে সিএসকে ৮৫-৩। যতটা সহজ মনে হয়েছিল ততটা সহজ হবে না চেন্নাইয়ের জয়। 

তবে জয়ও আটকায়নি চেন্নাইয়ের। ১৭.২ ওভারে তিন উইকেট হারিয়ে ১০৯ রানের লক্ষ্যে ১১১ রান তুলে নেয় চেন্নাই।

Kolkata Knight Riders: ক্রিস লিন, সুনীল নারিন, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, শুবমান গিল, আন্দ্রে রাসেল, পীযুশ চাওলা, কুলদীপ যাদব, হ্যারি গার্নে, প্রসিধ কৃষ্ণা।

Chennai Super Kings: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাডেজা, স্কট কুগেলেজিন, দীপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
বিমানবন্দরেই বিশ্রাম ধোনির সঙ্গে স্ত্রী সাক্ষী
বিমানবন্দরেই বিশ্রাম ধোনির সঙ্গে স্ত্রী সাক্ষী
শাহরুখ-ধোনি যখন মুখোমুখি
শাহরুখ-ধোনি যখন মুখোমুখি
IPL 2019, CSK vs KKR: ৭ উইকেটে কলকাতাকে হারাল চেন্নাই
IPL 2019, CSK vs KKR: ৭ উইকেটে কলকাতাকে হারাল চেন্নাই
Advertisement