মুম্বাই বনাম চেন্নাই: চেন্নাইকে ৩৭ রানে হারিয়ে দিল মুম্বাই

Updated: 04 April 2019 00:20 IST

শেষ পাঁচটি আইপিএলের ম্যাচের মধ্যে চেন্নাইয়ের বিরুদ্ধে মুম্বাই জয়লাভ করেছে চারটি ম্যাচেই। অতএব, অন্তত পরিসংখ্যান অনুযায়ী, আজকের ম্যাচে অ্যাডভান্টেজ মুম্বাই।

IPL Score, MI vs CSK Cricket Score: Mumbai beat Chennai by 37 runs
২০১৯ সালের আইপিএলের ১৫-তম ম্যাচে মুখোমুখি মুম্বাই ও চেন্নাই © বিসিসিআই, আইপিএল

বুধবার আইপিএলের রূদ্ধশ্বাস ম্যাচে মুখোমুখি হল রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স এবং মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। ম্যাচটিতে দুর্দান্ত ফর্মে থাকা চেন্নাই সুপার কিংসকে ৩৩ রানে হারিয়ে দিল রোহিত শর্মা অ্যান্ড কোং। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ানসকে দারুণভাবে এগিয়ে নিয়ে গেলেন সূর্যকুমার যাদব। তাঁকে যোগ্য সঙ্গ দিলেন ক্রুনাল পান্ডিয়া। দুজনে মিলে চতুর্থ উইকেটে যোগ করেন ৬২ রান। মুম্বাই ইন্ডিয়ানস ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে করে ১৭০ রান। ১৮ ওভারে ১২৫ রান ছিল মুম্বাইয় ইন্ডিয়ানসের। কিন্তু, বিধ্বংসী মেজাজে ব্যাট করে সেই রানকে ১৭০-এ পৌঁছে দেন কায়রন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। দুজনে মিলে শেষ ২ ওভারে যোগ করেন ৪৫ রান। পোলার্ড করেন ৭ বলে ১৭। হার্দিক পান্ডিয়া করেন ৮ বলে ২৫ রান।

অন্যদিকে, রান তাড়া করতে নেমে ৩ উইকেট পরপর হারিয়ে বিপাকে পড়ে গেল চেন্নাই সুপার কিংস। ৫ ওভার ৩ বলে চেন্নাইয়ের রান হয়ে যায় ৩৩। শেষমেশ তারা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৩৩ রান। শেন ওয়াটসন, আম্বাতি রায়াডু, মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাদেজার মতো বড় নাম থাকলেও বুধবার কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি চেন্নাইয়ের হয়ে। একমাত্র ব্যতিক্রম কেদার যাদব। ৫৪ বলে ৫৮ রান করেন তিনি। তিনি না থাকলে যে ওয়াংখেড়ে থেকে তিনবারের আইপিএল চ্যাম্পিয়নকে আরও লজ্জা নিয়ে ফিরতে হতো, এ একদম নিশ্চিত।

টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এখনও পর্যন্ত এই আইপিএলে একটি ম্যাচও হারেনি চেন্নাই সুপার কিংস। আইপিএলের দুই যুযুধান প্রতিপক্ষই তিনবার করে জিতেছে আইপিএল খেতাব। বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই দুই দল নিজেদের মুখোমুখি হওয়ার আগে ফুটছে টগবগ করে। উত্তেজনায় ফুটছে সমর্থক এবং আইপিএল-প্রেমী সমস্ত দর্শকরাও। ব্যাঙ্গালোর, দিল্লি এবং রাজস্থানকে পরপর তিনটি ম্যাচে হারিয়ে এখন টুর্নামেন্টে দারুণ জায়গায় রয়েছে চেন্নাই। অন্যদিকে, মুম্বাই মাত্র একটি ম্যাচ জিতেছে এখনও পর্যন্ত। আরসিবি-র বিরুদ্ধে। হেরে গিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লির কাছে।

শেষ পাঁচটি আইপিএলের ম্যাচের মধ্যে চেন্নাইয়ের বিরুদ্ধে মুম্বাই জয়লাভ করেছিল চারটি ম্যাচেই। আজকের ম্যাচের পর ছ'টায় পাঁচটা করে ফেলল চেন্নাইয়ের বিরুদ্ধে মুম্বাই।

Comments
সম্পর্কিত খবর
হেলিকপ্টার শট হাঁকিয়ে ধোনির শুভেচ্ছার অপেক্ষায় হার্দিক
হেলিকপ্টার শট হাঁকিয়ে ধোনির শুভেচ্ছার অপেক্ষায় হার্দিক
মুম্বাই বনাম চেন্নাই: চেন্নাইকে ৩৭ রানে হারিয়ে দিল মুম্বাই
মুম্বাই বনাম চেন্নাই: চেন্নাইকে ৩৭ রানে হারিয়ে দিল মুম্বাই
Advertisement