ম্যাচ শেষ   
Match 21, সোয়াই মানসিং স্টেডিয়াম, জয়পুর, Apr 07, 2019
রাজস্থান রয়্যালস রাজস্থান
139/3 (20.0/20)
কলকাতা নাইট রাইডার্স কলকাতা
140/2 (13.5/20)
রাজস্থান রয়্যালস কে কলকাতা নাইট রাইডার্স, 8 উইকেটে হারালো

IPL 2019: রাজস্থানকে আট উইকেটে হারিয়ে দিল কলকাতা

Updated: 07 April 2019 23:06 IST

IPL 2019, রাজস্থানের বিরুদ্ধে জয়ের ধারা ধরে রাখতে সক্ষম হল Kolkata Knight Riders দল।

IPL 2019, RR vs KKR: Kolkata Beat Rajasthan By 8 Wickets
RR vs KKR: পয়েন্ট টেবলে্ সাত নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস © বিসিসিআই/আইপিএল

জয়ের ধারা ধরে রাখল কলকাতা। বেঙ্গালুরুকে হারানোর পর রাজস্থানের ঘরের মাঠে তাদের আট উইকেটে হারিয়ে দিল KKR।  টস জিতে রাজস্থানকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন Dinesh Karthik। প্রথমে ব্যাট করে ১৩৯ রানই তুলতে সক্ষম হয় হোম টিম। ব্যাট হাতে রাজস্থানের হয়ে একমত্র সফল Steve Smith। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই জয়ের রাস্তা তৈরি করতে থাকেন কলকাতার দুই ওপেনার Chris Lynn (৫০) ও Sunil Narine (৪৭)। এর পর জয়ের রান তুলে নেন Robin Uthappa (২৬) Shubman Gill (৬)।

ওপেন করতে নেমে সাত বলে পাঁচ রান করে আউট হয়ে গেলে রাজস্থান অধিনায়র Ajinkya Rahane। প্রসিধের বলে এলবিডব্লু হয়ে গেলেন তিনি। পাঁচ ওভারে কলকাতা ৩৫-১। ব্যাট করছেন জোস বাটলার ও স্টিভ স্মিথ। শুরুতেই অধিনায়ক ফিরে গেলেও রাজস্থানকে ভরসা দিচ্ছেন জোস বাটলার ও স্টিভ স্মিথ। ১০ ওভারের শেষে রাজস্থান ৫৬-১।

দেখুন স্কোরবোর্ড

কিছুটা ভরসা দিয়ে ৩৪ বলে ৩৭ রান করে আউট হন Jos Buttler। এখনও ভরসা দিচ্ছেন Steve Smith। তাঁর সঙ্গে রয়েছেন রাহুল ত্রিপাঠী। ইতিমধ্যেই হাফ সেঞ্চুরি সেরে ফেলেছেন স্মিথ। ১৫ ওভারে রাজস্থান ১০৩-২।

একাই লড়লেন স্টিভ স্মিথ। ৫৯ বলে ৭৩ রান করে অণপরাজিত থাকলেন তিনি। রাহুল ত্রিপাঠী সাত রান করে আউট হলেন। বেন স্টোকস ছয় রান করে অপরাজিত তাকলেন স্মিথের সঙ্গে।  ২০ ওভারের শেষে রাজস্থান রয়্যালস ১৩৯-৩। কলকাতার হয়ে হ্যারি গার্নে দুটো উইকেট নিলেন, একটি উইকেট প্রসিধ কৃষ্ণার। 

কলকাতাকে জিততে হলে করতে হবে ১৪০ রান। আন্দ্রে রাসেলের কলকাতার জন্য সেটা খুব বড় রান নয়। শুরুটা সেই ল৭্যেই ভালই কের দিল কেকেআর-এর দুই ওপেনার ক্রিস লিন ও সুনীল নারিন। ৬ ওভারের শেষে কলকাতা ৬৫-৬। 

২৫ বলে ৪৭ রান করে আউট হলেন সুনীল নারিন। হাফ সেঞ্চুরি করলেন ক্রিস লিন। ১০ ওভারের শেষে কলকাতা ১০৫-১। ৩২ বলে ৫০ রা‌ন করে আউট হন ক্রিস লিন। বাকি কাজটি করে দেন রবিন উথাপ্পা (২৬) শুবমান গিল (৬)। ৩৭ বল বাকি থাকতেই আট উইকেটে ম্যাচ জিতে নিল কলকাতা। 

কলকাতা নাইট রাইডার্স: ক্রিস লিন, সুনীল নারিন, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, শুবমান গিল, আন্দ্রে রাসে‌ল, পীযুশ চাওলা, কুলীদপ যাদব, হ্যারি গার্নে, প্রসিধ কৃষ্ণা।

রাজস্থা‌ন রয়্যালস: অজিঙ্ক রাহানে, জোস বাটলার, স্টিভ স্মিথ, রাহুল ত্রিপাঠী, বেন স্টোকস, প্রশান্ত চোপড়া,কৃষ্ণাপ্পা গৌথম, জোফরা আর্চার, শ্রেয়াস গোপাল, ধবল কুলকার্নী, সুদেশন মিধুন।

Comments
সম্পর্কিত খবর
IPL 2019: রাজস্থানকে আট উইকেটে হারিয়ে দিল কলকাতা
IPL 2019: রাজস্থানকে আট উইকেটে হারিয়ে দিল কলকাতা
IPL 2019, RR Vs KKR: কখন, কোথায় দেখবেন লাইভ
IPL 2019, RR Vs KKR: কখন, কোথায় দেখবেন লাইভ
Advertisement