IPL 2019: ইডেনে কলকাতা-দিল্লি ম্যাচের কেন্দ্রে সৌরভ গঙ্গোপাধ্যায়

Updated: 11 April 2019 17:39 IST

স্বার্থের সংঘাতের কথা বাদ দিলেও একটা সময়ের পর থেকে সৌরভ যতবারই কলকাতার বিরুদ্ধে খেলতে নেমেছেন ততবারই বাংলার সমর্থকরা দু’ভাগে বিভক্ত হয়ে গিয়েছে।

IPL 2019: Sourav Ganguly Is In Focus In The Time Of KKR-DC Match At Eden Gardens
এই মরসুমে দিল্লি ক্যাপিটালসের কাছে প্রথম হারের মুখ দেখতে হয়েছিল কলকাতাকে © বিসিসিআই/আইপিএল

তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল স্বার্থের সংঘাতের। একদিকে তিনি CAB-র সভাপতি অন্যদিকে তিনি Delhi Capitals দলের উপদেষ্টা। কলকাতারই তিন ক্রিকেট ফ্যান Sourav Ganguly-র বিরুদ্ধে অভিযোগ এনে BCCI-এর ন্যায়পালের কাছে আবেদন জানিয়েছিলেন। তাঁদের অভিযোগ ছিল, যেদিন Sourav Ganguly দিল্লি দলের উপদেষ্টা হিসেবে Kolkata Knight Riders-এর বিরুদ্ধে Eden Gardens-এর ডাগ আউটে বসবেন সেদিন তিনি ‘Conflict Of Interest'এর আওতায় পড়বেন। তাঁদের দাবি ছিল Eden Gardens-এর পিচের উপর নিয়ন্ত্রণ রয়েছে Sourav Ganguly-র। তিনি সেখানে তাঁরে প্রভাব খাটাতে পারেন। এই অভিযোগের বিষয়ে Sourav Ganguly-এর কাছে জানতে চাওয়া হলে তিনি চিঠি লিখে তাঁর জবাবও জানিয়ে দেন এবং নিজের অবস্থান পরিষ্কার করে বুঝিয়ে দেন কোনওভাবেই তিনি স্বার্থের সংঘাতের মধ্যে পড়ছেন না।

BCCI ন্যায়পাল DK Jain জানিয়ে দেন, IPL 2019-এ দিল্লির ডাগআউটে বসা আটকাবে না Sourav Ganguly-র। কিন্তু তাঁকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ন্যায়পালের কাছে এই বিষয়ে হাজিরা দিতে হবে। Sourav Ganguly ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি হওয়ায় স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। দিল্লি দলের উপদেষ্টা হিসেবে এ বার যোগ দিয়েছেন তিনি।

লড়াইটা Sourav Ganguly বনাম KKR-এর হয়ে গিয়েছে এ বার। স্বার্থের সংঘাতের কথা বাদ দিলেও একটা সময়ের পর থেকে সৌরভ যতবারই কলকাতার বিরুদ্ধে খেলতে নেমেছেন ততবারই বাংলার সমর্থকরা দু'ভাগে বিভক্ত হয়ে গিয়েছে। এ বার যে ক‌লকাতার মাটিতে তার অন্যথা হবে না তা খুব ভাল করেই জা‌নেন KKR কর্তৃপক্ষ।

এই মুহূর্তে IPL 2019 লিগ টেবলে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। চেন্নাইয়ের কাছে হেরে শীর্ষ স্থা্ন হারাতে হয়েছে। ছয় ম্যাচে এটা ছিল কলকাতার দ্বিতীয় হার। প্রথম হারের মুখ কেকেআরকে দেখতে হয়েছিল দিল্লির বিরুদ্ধেই।

এ বার ঘরের মাঠে কেকআর-এর বদলা নেওয়ার পালা। সঙ্গে জয়ে ফেরার লড়াইও বটে। দিল্লির সামনে চতুর্থ জয়ের লক্ষ্য। তবে সেরা পাঁচে উটে আসতে পারবে দিল্লি।

Kolkata Knight Riders: দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, ক্রিস লিন,শুবমিআন গিল, আন্দ্রে রাসেল, কালোর্স ব্রেথওয়েট, সুনীল নারিন, পীযুশ চাওলা, কুলদীপ যাদব, নিখিল নায়েক, জো ডেনলি,শ্রীকান্ত মুনডে, নীতিশ রানা, সন্দীপ ওরিয়র, প্রসিধ কৃষ্ণা,লকি ফার্গুসন, হ্যারি গার্নে, কেসি কারিয়াপ্পা, ইয়ারা পৃথ্বীরাজ।

Delhi Capitals: শ্রেয়াস আয়ার, পৃথ্বী শ, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, কলিন ইনগ্রাম, কেমো পল, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াটিয়া, অমিত মিশ্রা, কাগিসো রাবাডা, ইশান্ত শর্মা, হনুমা বিহারী, অঙ্কুশ বেইনস, হর্ষল প্যাটেল,মনজ্যোৎ কালরা, ক্রিস মরিস, শেরফানে রাদারফোর্ড, জলজ সাক্সেনা, সন্দীপ লামিচানে, ট্রেন্ট বোল্ট, আভেশ খান, নাথু সিং, বন্দারু আয়াপ্পা, কলিন মুনরো।

Comments
হাইলাইট
  • শুক্রবার ইডেনে কেকেআর-এর বিরুদ্ধে নামবে দিল্লি
  • সৌরভ গঙ্গোপাধ্যায়কে দর্শকের ভূমিকায়ও দেখা যেতে পারে এই ম্যাচে
  • দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গঙ্গোপাধ্যায়
সম্পর্কিত খবর
দিল্লির কাছে হারের পর সৌরভের উদ্দেশে কী লিখলেন শাহরুখ
দিল্লির কাছে হারের পর সৌরভের উদ্দেশে কী লিখলেন শাহরুখ
IPL 2019, KKR vs DC: শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির
IPL 2019, KKR vs DC: শিখর ধাওয়ানের ব্যাটে সাত উইকেটে জয় দিল্লির
IPL 2019, KKR vs DC: কখন, কোথায় দেখবে‌ন ম্যাচের লাইভ
IPL 2019, KKR vs DC: কখন, কোথায় দেখবে‌ন ম্যাচের লাইভ
IPL 2019: ইডেনে কলকাতা-দিল্লি ম্যাচের কেন্দ্রে সৌরভ গঙ্গোপাধ্যায়
IPL 2019: ইডেনে কলকাতা-দিল্লি ম্যাচের কেন্দ্রে সৌরভ গঙ্গোপাধ্যায়
Advertisement