এলিমিনেটরে অভিনব আউট হলেন অমিত মিশ্রা

Updated: 09 May 2019 13:49 IST

আইপিএল-এর ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বর এমন অভিনব আউটের শিকার হলেন কেউ। ইউসুফ পাঠানের পর অমিত মিশ্রা।

IPL 2019: Obstructing The Field And Batsman Amit Mishra Given Out
অমিত মিশ্রা রাস্তা আটকে দেন রান আউটের © বিসিসিআই/আইপিএল

শেষ ওভারে এক প্রস্থ ড্রামা। এলিমিনেটর পর্ব সেই সময় একটা বল বদলে দিতে পারে ম্যাচে ফল। তখনও বোঝা যাচ্ছে না কে জিতবে এই ম্যাচ। সেই সময় নাটকীয় মুহূর্ত তৈরি হল Amit Mishra-র আউট ঘিরে। ফিল্ডারকে বাধা দেওয়ার জন্য আউট হতে হল ব্যাটসম্যানকে। এই ম্যাচেরই হায়দ্রাবাদ ইনিংসে এমনই আরও একটি মুহূর্ত তৈরি হয়েছিল দীপক হুদার আউট নিয়ে। প্রথমে আবেদন তুলে নিয়েও পরে দীপককে আউট দেওয়া হয়। এরকম আউট সচরাচর দেখা যায় না। IPL-এর ইতিহাসে এটা দ্বিতীয়বার হল। সেই সময় এই আউট হল যখন দিল্লিকে জিততে হলে তিন বলে দুই রান করতে হবে। Amit Mishra রান নেওয়ার জন্য মুখিয়ে ছিলেন। আর তখনই ঘটন এই অভিনব আউট। এর আগে আর একবারই এমন আউট হয়েছিলেন, তিনি  ইউসুফ পাঠান। ২০১৩তে পুণে ওরিয়র্সের বিরুদ্ধে কলকাতার হয়ে খেলছিলেন তিনি।

এই ধরনের আউট এমসিসির ক্রিকেট আইনে ৩৭ নম্বর ধারায় বলা রয়েছে। সেখানে বলা হয়েছে কোনও ব্যাটসম্যান যখন বল খেলার পর ফিল্ডারের অনুমতি ছাড়া ব্যাট দিয়ে বা নিজের শরীরের কোনও অংশ দিয়ে বলকে স্পর্শ করে বা ফিল্ডারের কাছে ফেরৎ পাঠায় তা হলে তিনিই আউট।

IPL 2019 Eliminator, DC vs SRH: নাটকীয় ম্যাচে দুরন্ত জয় দিল্লির

বিতর্ক তৈরি হয় যখন মিশ্রা পিচের মাঝখানে থাকা অবস্থায় বুঝতে পারেন তিনি রানটা পুরো করতে পারবেন না। খলিল আহমেদ কিপারের পাঠানোর বল ততক্ষণে নিজের হাতে নিয়ে নিয়েছেন এবং মিশ্রার দিকের উইকেটে ছুঁড় দেন। যেটা মিশ্রার ডান হাতে লাগে।

ফিল্ডাররা সঙ্গে সঙ্গেই আম্পায়ারের কাছে আউটের আবেদন জানান। আম্পায়ার রিভিউ নেন। সেখানেই সংশয় তৈরি হয়। আম্পায়ার প্রথমে নট-আউট দেন।

হুদার আউট বিতর্কে দুই প্রান্তে শ্রেয়াস আয়ার-ঋষভ পন্থ, দেখুন ভিডিও

আবার সেই রিপ্লে দেখা হলে প্রমান হয় মিশ্রা ইচ্ছে করে বলের সামনে চলে এসেছিলেন। দীর্ঘ রিভিউয়ের পর আউট দেওয়া হয় অমিত মিশ্রাকে।

দিল্লির লক্ষ্য এসে দাঁড়ায় দুই বলে দুই রানের। যা একবল বাকি থাকতেই বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন কেমো পল। জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে চেন্নাইয়ের মুখোমুখি দিল্লি।

Comments
হাইলাইট
  • শেষ তিন বলে জিততে দিল্লির দরকার ছিল দুই রান
  • অমিত মিশ্রা তখনই রান আউট হন
  • খলিল আহমেদের থ্রো মিশ্রার হাতে লাগে
সম্পর্কিত খবর
এলিমিনেটরে অভিনব আউট হলেন অমিত মিশ্রা
এলিমিনেটরে অভিনব আউট হলেন অমিত মিশ্রা
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
হ্যাটট্রিকের ক্যাচ ফেলায় ট্রেন্ট বোল্টকে কথা শোনাতে ছাড়েননি অমিত মিশ্রা
Advertisement