আইপিএল ২০১৯: আইপিএল-এর সর্বোচ্চ মূল্যের পাঁচ ক্রিকেটারকে চিনে নিন

Updated: 19 March 2019 14:27 IST

একটা সময় ছিল দেশের নামজাদারাই শিরোনামে উঠে আসতেন বিরাট অঙ্কের আদান-প্রদানে। কিন্তু সাম্প্রতিক সময়ে সেই পরিস্থিতি বদলেছে।

IPL 2019: Know The Top Five Buys Of The Tournament
এই আইপিএল নিলামে সর্বোচ্চ মূল্য পান জয়দেব উনাদকট © এএফপি

গত ১২ বছরে IPL এমন একটা উচ্চতায় পৌঁচে গিয়েছে যে সকলেই চায় এই টুর্নামেন্টে খেলে নিজেকে প্রমাণ করতে। সে পারফর্মেন্স হোক বা বিশাল অঙ্কের টাকা, সবটাই মনোগ্রাহী। একটা IPL বদলে দিতে পারে একজন সাদামাঠা ক্রিকেটারের ভাগ্য, পরিস্থিতি। একটা সময় ছিল দেশের নামজাদারাই শিরোনামে উঠে আসতেন বিরাট অঙ্কের আদান-প্রদানে। কিন্তু সাম্প্রতিক সময়ে সেই পরিস্থিতি বদলেছে। এখন এমন অনেক নাম সর্বোচ্চ মূল্য নিয়ে চলে যান যাঁদের সম্পর্কে সাধারণ মানুষের কোনও ধারণাই নেই। এ বার আইপিএল-এ টাকার বিচারে কোন পাঁচজন বাজিমাত করলেন দেখে নেওয়া যাক।

জয়দেব উনাদকট (৮.৪ কোটি)

এই নাম এখন ঘরে ঘরে পৌঁছে গিয়েছে। ২০১৮- আইপিএল-এও টাকার অঙ্কে সারা ফেলে দিয়েছিলেন তিনি। এ বারও একই ধারার ধরে রাখলেন তিনি। তাঁর প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসই তাঁকে কিনে নিল ৮.৪ কোটিতে। গত মরসুমে তাঁর মূল্য উঠেছিল ১১.৫ কোটি। গত বছর তাঁকে রিলিজ করে দিয়েছিল রাজস্থান। নিলামে আবার তাঁকে কিনে নেয় তাঁর দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০১৯: কাঁদের মাথায় উঠেছিল কমলা টুপি, জেনে নিন
 

বরুণ চক্রবর্থী (৮.৪ কোটি)

এই নামটা নিলামের আগে অজানাই ছিল। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলে যে তিনি এ ভাবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির নজর কেড়ে নিতে পারবেন তা হয়তো তিনিও স্বপ্নে ভাবেননি। ১০ ম্যাচে নয় উইকেট নেওয়া বরুণকে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কিনে নেয় কিংস একাদশ পঞ্জাব।

স্যাম কুরান (৭.২ কোটি)

বিদেশিদের মধ্যে তিনিই সর্বোচ্চ মূল্যের প্লেয়ার। ভারতের বিরুদ্ধে হোম সিরিজে দারুন খেলে নিজেকে চিনিয়েছেন তিনি। যেখানে তিনি টুর্নামেন্টের সেরার পুরস্কারও জিতে নিয়েছি‌লেন। ২০ বছরই বয়স হবে। তার খেলা দেখে মুগ্ধ হয়েছিল অনেকেই। দেখে মনে হয়েছিল অভিজ্ঞ ক্রিকেটার। ৭.২ কোটি দিয়ে তাঁকে কিনে নেয় কিংস একাদশ পঞ্জাব।

আইপিএল ২০১৯: অনুশীলনে নামতেই ‘ধোনি ধোনি' চিৎকারে ফেটে পড়ল গ্যালারি
 

কলিন ইনগ্রাম (৬.৪ কোটি)

২ কোটি বেস প্রাইজ নিয়ে নেমেছিলেন তিনি। দিল্লি ক্যাপিটালে খেলতে চেয়েছিলেন। ২০১১ সালে তিনি দিল্লির হয়ে খেলেছিলেন। যখন দলের নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। টি২০তে যথেষ্ট অভিজ্ঞ ইনগ্রাম। এবং দিল্লি ইনগ্রাম থাকায় গ্লেন ম্যাক্সওয়েলকে মিস করবে না।

শিবম দুবে (৫ কোটি)

বিগ হিটার শিবম দুবের সৌভাগ্য হবে বিরাট কোহলির নেতৃত্বে খেলার। ৫ কোটিতে তাঁকে কিনে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মুম্বই ও বরোদার মধ্যে রঞ্জি ট্রফির ম্যাচে পাঁচ বলে পাঁচটি ছক্কাও হাঁকিয়েছিলেন তিনি। ২৫ বছরের ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলার হিসেবেও দুবে বেঙ্গালুরুর জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন।

Comments
হাইলাইট
  • ২৩ মার্চ থেকে শুরু হবে এ বারের আইপিএল
  • সর্বোচ্চ মূল্য পান জয়দেব উনাদকট ও বরুণ চক্রবর্থী
  • বিদেশিদের মধ্যে সর্বোচ্চ মূল্য স্যাম কুরানের
সম্পর্কিত খবর
কেকেআর-এর কোচের পদ থেকে সরানো হল জ্যাক কালিসকে, সরলেন সহকারী সাইমন কাটিচও
কেকেআর-এর কোচের পদ থেকে সরানো হল জ্যাক কালিসকে, সরলেন সহকারী সাইমন কাটিচও
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
ওয়াটসনের রান আউট নিয়ে অভিযোগের আঙুল জাডেজার দিকে
ওয়াটসনের রান আউট নিয়ে অভিযোগের আঙুল জাডেজার দিকে
ধোনির আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক তুঙ্গে
ধোনির আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক তুঙ্গে
আকাশে ব্যাট ছুঁড়ে দিলেন কেরন পোলার্ড, তারপর কী হল
আকাশে ব্যাট ছুঁড়ে দিলেন কেরন পোলার্ড, তারপর কী হল
Advertisement