দিল্লি ক্যাপিটালসের সামনে ইতিহাসের হাতছানি

Updated: 09 May 2019 17:49 IST

চিপকে ধোনিদের কাছে ৮০ রানে হেরে নেমে যেতে হয়েছিল তাদের অনেকটাই। সেই সুযোগে শীর্ষে শেষ করেছিল মুম্বই।

CSK vs DC Qualifier 2 Preview: Delhi Capitals Going To Chase A History When They Face Chennai Super Kings
শেষ ম্যাচে মুম্বইয়ের কাছে ৮০ রানে হারতে হয়েছিল দিল্লিকে © বিসিসিআই/আইপিএল

এই প্রথম IPL-এর নক-আউট পর্বে জয়ের মুখ দেখল Delhi Capitals। বুধবার বিশাখাপত্তনমে টানটান উত্তেজনার ম্যাচে হায়দ্রাবাদকে ২ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের যোগ্যতা অর্জন করে নিয়েছেন Shreyas Iyer-রা। তারা চাইবে এই জয়ের ধারা ধরে রাখতে। শুক্রবার এই বিশাখাপত্তনমেই Chennai Super Kings-এর বিরুদ্ধে খেলতে নামবে Delhi Capitals। গতবারের চ্যাম্পিয়নদের সামনে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা থাকবে। প্রথম কোয়ালিফায়ারে মুম্বইয়ের কাছে ছয় উইকেটে হেরে দ্বিতীয় কোয়ালিফায়ারে নামতে হচ্ছে ধোনিদের। রবিবার হায়দ্রাবাদে মুম্বইয়ের মুখোমুখি কে হবে তা জানতে আর অপেক্ষা একটা দিনের। এক তিনবারের চ্যাম্পিয়ন ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে ফাইনালে। আর এক তিনবারের চ্যাম্পিয়নের ফাইনালের মাঝে রয়েছে একটা ম্যাচ। প্রতিপক্ষ কিন্তু কখনও ফাইনালের মুখ দেখেনি। সেদিক থেকে দেখতে গেলে অসম লড়াই। কিন্তু এই পুরো IPL 2019-এ দিল্লি যে ছন্দে রয়েছে তাতে তাদের নিয়ে একটা স্বপ্ন তো দেখা যেতেই পারে।

এই সিএসকের জন্য লিগ টেবলের শীর্ষ স্থান হারাতে হয়েছিল দিল্লিকে। একটা সময় চেন্নাইকে পিছনে ফেলে শীর্ষে জায়গা করে নিয়েছিল দিল্লি।  চিপকে ধোনিদের কাছে ৮০ রানে হেরে নেমে যেতে হয়েছিল তাদের অনেকটাই। সেই সুযোগে শীর্ষে শেষ করেছিল মুম্বই।

দিল্লিকে জেতানো ঋষভ পন্থ কেন নেই বিশ্বকাপে, প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়

পৃথ্বী শ আর ঋষভ পন্থের ইনিংস দিল্লিকে অনেকটাই ভরসা দিয়েছে। ২১ বলে পন্থের ৪৯ রানের ইনিংসের সুবাদে ছিটকে যাওয়া ম্যাচ আবার ঘরে ফিরেছে। এই অবস্থায় নতুন করে প্রশ্ন উঠে গিয়েছে বিশ্বকাপ দলে কেন নেই পন্থ। ভক্ত থেকে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও রয়েছেন সেই তালিকায়।

চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে দিল্লির সামনে দুটো সদর্থক দিক। এক আগের ম্যাচে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া এবং এই বিশাখাপত্তনমের মাঠের সঙ্গে পরিচিতি হয়ে যাওয়া। চেন্নাইয়ের জন্য এটা ঠিক উল্টো। আগের ম্যাচে হার যথেষ্ট ধাক্কা দিয়েছে তাদের। অন্য দিকে বিশাখাপত্তনমের মাটিতে এই প্রথম খেলতে নামবেন তারা।

এদিকে, কাগিসো রাবাডার না থাকায় যে হাহাকার পড়ে গিয়েছিল দিল্লি শিবিরে তা দারুনভাবে সামলে দিয়েছেন ট্রেন্ট বোল্ট, ইশান্ত শর্মারা। সঙ্গে শেষ ম্যাচে কেমো পলের তিন উইকেট।

শট নির্বাচনই ডোবাল চেন্নাইকে, মনে করেন এমএস ধোনি

অমিত মিশ্রাও ভরসা দিয়েছেন দলকে। তবে চেন্নাইয়ের ঘুর্ণি উইকেটে ইমরান তাহির ও হরভজন সিংয়ের মতো স্পিনজুটির মুখোমুখি হতে না হলেও এখানে খুব সহজ হবে ভাবার কোনও কারন নেই।  দিল্লির জন্য লড়াইটা কোনওভাবেই সহজ হবে না। দিল্লি আইপিএল-এ এখনও এই পর্যায়ে কখনও খেলেনি। সেদিক থেকে দেখতে গেলে চেন্নাই এই পর্যায়ে খেলে অভ্যস্ত।

ধোনি চাইবে প্রথম কোয়ালিফায়ারের মতো তাঁদের ব্যাটিং ভুল শট নির্বাচনের সমস্যায় ভুগবে না। হারের পর এমনটাই বলেছিলেন তিনি। এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে ঘুরে দাঁড়ানোর কথা বলেছিলেন তিনি। সেই লক্ষ্যেই নামবেন ধোনিরা। শ্রেয়াসদের সামনে অন্য স্বপ্ন।

Comments
হাইলাইট
  • এই প্রথম নক-আউট পর্বে জয় পেল দিল্লি ক্যাপিটালস
  • শেষ ওভারে এক বল বাকি থাকতেএ তারা হারিয়ে দেয় হায়দ্রাবাদকে
  • দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লিকে খেলতে হবে চেন্নাইয়ে বিরুদ্ধে
সম্পর্কিত খবর
একদিকে দুই ব্যাটসম্যান, তাও বাঁচলেন রান আউটের হাত থেকে
একদিকে দুই ব্যাটসম্যান, তাও বাঁচলেন রান আউটের হাত থেকে
IPL 2019 Qualifier 2, CSK vs DC: দিল্লিকে সহজে হারিয়ে ফাইনালে চেন্নাই
IPL 2019 Qualifier 2, CSK vs DC: দিল্লিকে সহজে হারিয়ে ফাইনালে চেন্নাই
IPL 2019, CSK vs DC Qualifier 2: hen And Where To Watch Live Telecast
IPL 2019, CSK vs DC Qualifier 2: hen And Where To Watch Live Telecast
দিল্লি ক্যাপিটালসের সামনে ইতিহাসের হাতছানি
দিল্লি ক্যাপিটালসের সামনে ইতিহাসের হাতছানি
Advertisement