এ বার সচিন, লক্ষ্মণের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ

Updated: 25 April 2019 17:24 IST

ডিকে জৈন তাঁর নোটিসে সচিন ও লক্ষ্মণের কাছে লিখিত জবাব চেয়েছেন তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে। ২৮ এপ্রিলের মধ্যে জবাব দিতে হবে।

Conflict Of Interest Now Faced By Sachin Tendulkar And VVS Laxman
সচিন ও লক্ষ্মণ আইপিএল-এ মুম্বই ও হায়দ্রাবাদ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত © এএফপি

সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণ ও এ বার স্বার্থের সংঘাতের আওতায়। বিসিসিআই-এর ন্যায়পাল ডিকে জৈন দু'জনকে নোটিস পাঠালেন। সচিন ও লক্ষ্মণ মুম্বই ও হায়দ্রাবাদের মেন্টর হওয়ার পাশাপাশি ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্যও। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর এটা তৃতীয় ঘটনা স্বার্থের সংঘাতের। একইভাবে দিল্লি দলের উপদেষ্টা ও সিএবি সভাপতি এবং ক্রিকেট উপদেষ্টা কমিটিতে থাকায় প্রশ্ন উঠেছে সৌরভের বিরুদ্ধে। তাঁকে ডিকে জৈনের সামনে হাজিরা দিতেও বলা হয়েছে। এ বার এই দুই ক্রিকেটারের বিরুদ্ধেঅভিযোগ আনলেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সদস্য সঞ্জীব গুপ্তা। এই তিন প্রাক্তন ক্রিকেটারের নেতৃত্বেই ভারতীয় সিনিয়র দলের  কোচ বেছে নেওয়া হয়। এই কমিটি শেষ কাজ করেছে ২০১৭ সালের জুলাইয়ে রবি শাস্ত্রীকে ভারতীয় দলের কোচ বেছে নেওয়ার সময়।

যদিও বিসিসিআই সূত্রের খবর মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে সচিনের কোনও টাকা-পয়সার লেন-দেনের সম্পর্ক নয়। এ ছাড়া বিসিসিআই-এর উপদেষ্টা কমিটিতেও তিনজনেই কোনও টাকার বিনিময়ে কাজ করেন না।

বিসিসিআই-এর এক কর্তা পিটিআইকে জানিয়েছেন, ‘‘যখন সৌরভ গঙ্গোপাধ্যায়কে নোটিস দেওয়া হয়েছে তখনই তেন্ডুলকর ও লক্ষ্মণের নামও উঠে এসেছে। তবে আমি এটা নিশ্চিত করে বলতে পারি সচিন মুম্বই ইন্ডিয়ান্স থেকে একটিও টাকা নেয় না। ও স্বেচ্ছায় সাহায্য করে। বিসিসিআই-এৱ কমিটিতেও তিনি কখনও টাকার বিনিময়ে কাজ করেননি।''

ডিকে জৈন তাঁর নোটিসে দুই ক্রিকেটারের কাছে লিখিত জবাব চেয়েছেন তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে। ২৮ এপ্রিলের মধ্যে জবাব দিতে হবে।

নোটিসে বিসিসিআই-এর ন্যায়পাল লিখেছেন, ‘‘বিসিসিআই-এর ধারা ৩৯ অনুযায়ী ন্যায়পালের কাছে আপনাদের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে স্বার্থের সংঘাতের। আপনারা লিখিতভাবে এর জবাব দিতে পারেন ২০১৯-এর ২৮ এপ্রিলের মধ্যে।''

কিন্তু এই সময়ের মধ্যে জবাব দিতে না পারলেন পরবর্তী সময়ে আর জবাব দেওয়ার সুযোগ দেওয়া হবে না তাঁদের। সেই অবস্থায় তাঁদের অবর্তমানে এথিক্স অফিসার নিজের মতো কেস এগিয়ে নিয়ে যাবেন।

Comments
হাইলাইট
  • সচিন, লক্ষ্মণ ও সৌরভ ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য
  • তিনজনেই আইপিএল-এ তিন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত
  • ২৮ এপ্রিলের মধ্যে সচিন ও লক্ষ্মণকে তাঁদের জবাব দিতে বলা হয়েছে
সম্পর্কিত খবর
কোচ হয়ে সবাইকে ধন্যবাদ জানালেন রবি শাস্ত্রী
কোচ হয়ে সবাইকে ধন্যবাদ জানালেন রবি শাস্ত্রী
রবি শাস্ত্রীকে আবার কোচ করে সমালোচনার মুখে বিসিসিআই
রবি শাস্ত্রীকে আবার কোচ করে সমালোচনার মুখে বিসিসিআই
মাইক হেসনের নামের বানান ভুল করায় ক্রিকেট উপদেষ্টা কমিটিকে ট্রোল সমর্থকদের
মাইক হেসনের নামের বানান ভুল করায় ক্রিকেট উপদেষ্টা কমিটিকে ট্রোল সমর্থকদের
স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রাহুল দ্রাবিড়কে রেহাই দিল সিওএ
স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রাহুল দ্রাবিড়কে রেহাই দিল সিওএ
নাডা নিয়ে আলোচনা হবে সিওএ-র আগামী বৈঠকে
নাডা নিয়ে আলোচনা হবে সিওএ-র আগামী বৈঠকে
Advertisement