দুই বছর পর ফিরেই ওয়াটসনের বিক্রমে আবার চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিং

Updated: 27 May 2018 23:20 IST

চেন্নাইয়ের ইনিংসকে টানতে থাকেন শ্যেন ওয়াটসন। আর তিনি শেষ অবধি 57 বলে 117 রান করে অপরাজিত থেকে গেলেন। আর এই ইনিংসই আইপিএলের ইতিহাসে অমর হয়ে গেল। এক কথায় চেন্নাই সুপারকিং আজ রাতে জানিয়ে দিয়ে গেল বয়েস শুধুই একটা সংখ্যা! আর সত্যি এই ভাবেই ফিরে আসা যায়।

IPL 2018 Final: Chennai Super Kings Claim 3rd IPL Title As Shane Watson Blitzes SunRisers Hyderabad
শেন ওয়াটসনের আজকের ইনিংস আজ সব সমীকরণ বদলে দিলো © BCCI

ওয়াংকেড়ে মাহিকে অনেক বড় বড় মুহূর্ত উপহার দিয়েছে এবং সেখানেই আরেকটা পলক যোগ করে দিলো আইপিএল। মুম্বাইয়ের সাথে এবার চেন্নাইয়ের ঘরেও প্রবেশ করলো আইপিএলের তৃতীয় ট্রফি। ক্যাপ্টেন কুল এখনও আইপিএল চালিয়ে যাবেন কিনা সেটা সময়ই বলবে, কিন্তু তিনি যে ফুরিয়ে জানানি, সেটা এই মরসুমে তার অধিনায়কত্ব দেখেই বোঝা গেলো। আর এর সাথে পরোক্ষভাবে পুনে সুপারজায়েন্টকেও একটা উত্তর দিয়েই দিলেন তিনি, যারা গত বছর তাকে সরিয়ে স্মিথকে অধিনায়ক বানিয়েছিলেন। সর্বসাকুল্যে যেই দলকে প্রতিযোগিতার শুরুর দিন থেকে অনেকে বুড়ো দাদুদের দল বলে আখ্যা দিয়ে ছিল। বেশির ভাগ খেলোয়াড়রাই 30 এর ওপর, আর কেউ কেউ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন। তাতে কি এসে যায় দিনের শেষে ক্লাসের দাদারাই বেঞ্চ বাজিয়ে নিজের রাজ্য আবার দখল করলো। যারা আজ সকলের আতঙ্ক ভুবি আর রশিদ খানদের বোলিং নিয়ে ছিনিমিনি খেললো।  

প্রসঙ্গত আজ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল-এর ফাইনালে টসে জিতে প্রথমে ফিল্ডিং করেছে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির দলে একটি বদল হয়েছে। হরভজন সিংহের বদলে দলে এসে ছিলেন কর্ণ শর্মা। অন্যদিকে, হায়দরাবাদ দলে দু’টি বদল হয়। খলিল আহমেদের বদলে দলে আসে সন্দীপ শর্মা এবং চোট পাওয়া ঋদ্ধিমান সাহার বদলে খেলে বাংলারই অপর এক উইকেটকিপার শ্রীবৎস গোস্বামী। মূলত চেন্নাইয়ের বিরুদ্ধে হায়দরাবাদ ব্যাট করতে নেমে আইপিএল 2018 ফাইনালে হায়দরাবাদের ইনিংস থামল 178/6 করে । শুরুতেই আউট হয় শ্রীবৎস গোস্বামী ৷ 5 বলে 5 রান করে রান আউট হন তিনি ৷ 2 ওভার শেষে স্কোর- 14/1 । এদিকে হায়দরাবাদের রানের গতি বাড়ানোর দায়িত্বে উইলিয়ামসন-ধাওয়ান জুটি ৷ তখন 5 ওভার শেষে সানরাইজার্স হায়দরাবাদের রান দাঁড়ায় 30/1।  7 ওভার শেষে হায়দরাবাদ 50 রান পূর্ণ করে, এদিকে রবীন্দ্র জাডেজার বলে বোল্ড হয় শিখর ধাওয়ান ৷ হায়দরাবাদের দ্বিতীয় উইকেটের পতন ৷ 25 বলে 26 রান করলেন তিনি ৷ সানরাইজার্সের রান তখন 71/2 । 12 ওভার শেষে সানরাইজার্সের 100 রান সম্পূর্ণ করতে দেখা গিয়েছে । তারপরই বড়সড় ঝটকা খেতে দেখা গেল সানরাইজার্স হায়দরাবাদকে৷ আউট হন অধিনায়ক কেন উইলিয়ামসন ৷ করণ শর্মার বলে স্টাম্পড হন তিনি ৷ 36 বলে 47 রান করে আউট হলেন তিনি ৷ 15 ওভার শেষে স্কোর হয়ে দাড়ায় 126/3 ৷ তখন হায়দরাবাদের ইনিংসকে টানতে দেখা গিয়েছে পাঠান-সাকিব জুটিকে । তারপরই 15 বলে 23 রান করে ব্র্যাভোর শিকার হতে  দেখা গিয়েছে সাকিব আল হাসানকে। এবং পরে মাঠে নামেন দীপক হুডা মাত্র 3 রান করে আউট তিনি, সাথেই সানরাইজার্সের পঞ্চম উইকেটের পতন ৷ স্কোর তখন 144/5 । হুডা আউট হতে নামলেন ব্রেথওয়েট ৷ হায়দরাবাদের তখন দেড়শো রান সম্পূর্ণ ৷ 18 ওভার শেষে হায়দরাবাদের স্কোর তখন 160/5। এবং 19 ওভার হায়দরাবাদের স্কোর হতে দেখা গিয়েছে- 168/5 । এদিকে  শেষ ওভারে দুর্দান্ত বোলিং দেখা গিয়েছে শার্দুল ঠাকুরের । এদিকে পাঠান 25 বলে 45 এবং ব্রেথওয়েট 11 বলে 21 রান করে শেষপর্যন্ত অপরাজিত থাকে হায়দরাবাদের ইনিংস থামে 178/6  রানে

এদিকে হায়দরাবাদের কড়া জবাব দিতে মাঠে নামে চেন্নাই কিন্তু বল করতে নেমে দুরন্ত শুরু ভুবনেশ্বর কুমারকে ৷ সাথেই প্রথম ওভার মেডেন করলেন তিনি ৷ এক রানও করতে পারলেন না শ্যেন ওয়াটসন ৷ তাই 3 ওভার শেষে চেন্নাইয়ের স্কোর হয়ে দাড়ায় 11/0। অবশেষে ১০টি ডট বল খেলার পর অবশেষে বাউন্ডারি হাঁকান শ্যেন ওয়াটসন ৷ চেন্নাইয়ের রান বিনা উইকেটে 15, কিন্তু শুরুতেই উইকেট হারাল চেন্নাই সুপার কিংস ৷ প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইকে একার হাতে জেতানো ফ্যাফ ডু প্লেসি 10 রান করে প্যাভিলিয়ানে ফিরলেন ৷ সন্দীপ শর্মার বলে কট অ্যান্ড বোল্ড তিনি ৷ মন্থর শুরু করলেও চেন্নাইয়ের, মন্থর শুরু চেন্নাইয়ের, 5 ওভার শেষে 1 উইকেট হারিয়ে মাত্র 22 রান সিএসকে-র ৷ এদিকে চেন্নাইয়ের ইনিংসকে টানতে থাকেন শ্যেন ওয়াটসন। আর তিনি শেষ অবধি 57 বলে 117 রান করে অপরাজিত থেকে গেলেন। আর এই ইনিংসই আইপিএলের ইতিহাসে অমর হয়ে গেল। এক কথায় চেন্নাই সুপারকিং আজ রাতে জানিয়ে দিয়ে গেল বয়েস শুধুই একটা সংখ্যা! আর সত্যি এই ভাবেই ফিরে আসা যায়।

Comments
সম্পর্কিত খবর
IPL 2020: আট ফ্র্যাঞ্চাইজি মিলে ছেড়ে দিল ৭১ জন প্লেয়ারকে
IPL 2020: আট ফ্র্যাঞ্চাইজি মিলে ছেড়ে দিল ৭১ জন প্লেয়ারকে
IPL 2020: মূল দলকে ধরে রাখল চার বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স
IPL 2020: মূল দলকে ধরে রাখল চার বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স
IPL 2020-র নিলাম হতে চলেছে কলকাতাতেই, ১৯ ডিসেম্বর ওই নিলাম হবে: রিপোর্ট
IPL 2020-র নিলাম হতে চলেছে কলকাতাতেই, ১৯ ডিসেম্বর ওই নিলাম হবে: রিপোর্ট
দেখুন: টেবিল টেনিসে ব্রাভোকে চ্যালেঞ্জ জানিয়ে ধোনির থ্রোব্যাক ভিডিও
দেখুন: টেবিল টেনিসে ব্রাভোকে চ্যালেঞ্জ জানিয়ে ধোনির থ্রোব্যাক ভিডিও
IPL 2020 Auction: কোন ফ্র্যাঞ্চাইজির কাছে কত টাকা রয়েছে
IPL 2020 Auction: কোন ফ্র্যাঞ্চাইজির কাছে কত টাকা রয়েছে
Advertisement