নায়ারকে বাদ দেওয়ার করুণ ব্যাখা প্রসাদের গলায়

Updated: 01 October 2018 20:35 IST

বৃহস্পতিবার থেকে শুরু হতে ওয়েস্ট ইন্ডিজেের বিরুদ্ধে টেস্টে রাখা হয়নি করুণ নায়ারকে।

Why Karun Nair Was Dropped MSK Prasad Explains
করুণ নায়ার বাদ দেওয়া নিয়ে বিতর্ক চলছেই © এএফপি

ইংল্যান্ডে পুরো পাঁচটা টেস্টেই রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখা হয় করুণ নায়ারকে। তখনই অনেকে বলেছিলেন, টেস্ট ট্রিপল সেঞ্চুরি করা করুণের সুযোগ পাওয়া উচিত ছিল। কিন্তু তৃতীয় টেস্টের পর দলে আসা হনুমা বিহারীকে সুযোগ দেওয়া হলেও ব্রিটিশ মুলুকে একবারও সুযোগ পাননি নায়ার। তবে সেখানেই শেষ নয়, কোনও সুযোগ না পেয়েও স্কোয়াড থেকেই বাদ পড়লেন নায়ার। শোনা যাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেেন্ট নাকি নায়ারকে টেস্টে দলে রাখতে আগ্রহী নয়, তাই তাঁকে সুযোগ দিলেন না নির্বাচকরা।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর নায়ার ক্ষোভ উগড়ে দিয়ে বলেছেন, তাঁর সঙ্গে নির্বাচক ববা টিম ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ করেননি। এতে নির্বাচকদের ওপর ক্ষোভ আরও বাড়ছে। অবশেষে করুণ নায়ারকে নিয়ে মুখ খুললেন এমএসকে প্রসাদ। 

যে প্রসাদের বিরুদ্ধে নেটিজেনদের একাংশ অভিযোগ তুলছেন, তিনি তাঁর রাজ্যের হনুমা বিহারীকে সুযোগ করে দেবেন বলেই একটা সুযোগ না দিয়েই নায়ারকে বাদ দিলেন। প্রসাদ বললেন, '' নায়ারকে পরিষ্কার বলা হয়েছে ওকে কেন সুযোগ দেওয়া গেল না। আমরা সব সময় ক্রিকেটারদের সঙ্গে, টিম ম্যানডেমন্টের সঙ্গে যোগাযোগ রেখে চলি। তবে এটা ঠিক একজন ক্রিকেটারের দল থেকে বাদ পড়ার খবরটা সরসারি জানাতে খারাপ লাগে। আসলে সেই সময় তাঁকে যুক্তি দিয়ে বোঝানো কঠিন হয়ে পড়ে কেন সে বাদ পড়ল। তবে আমাদের কমিটির সদস্য দেবাং গান্ধী ইংল্যান্ডে নায়ারের সঙ্গে কথা বলে, এবং বোঝায় কেন তাঁকে সুযোগ দেওয়া হচ্ছে না।''এরপর নির্বাচক কমিটির প্রধান প্রসাদ বলছেন, ''নায়ার সত্য়ি ভাল ক্রিকেটার। আমাদের হাতে এখন অনেক ভাল ক্রিকেটার। সবাইকে সুযোগ দিতে হবে। নায়ার রঞ্জি ট্রফিতে রান করুক।  দলের হয়ে রান করে আবার ফিরে আবে। ও দারুণভাবে টেস্টে দলের পরিকল্পনার মধ্যে আছে। ''    
  
প্রসঙ্গত, গত বছর মার্চে ধর্মশালা টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার পর সেই যে বাদ পড়েন কর্নাটকের 26 বছরের ব্যাটসম্যান নায়ার, তারপর থেকে আর জাতীয় দলে ফিরতে পারছেন না। তিনি স্কোয়াডে ফিরলেও প্রথম একাদশে জায়গা পান না। আবার প্রথম একাদসে জায়গা না পেয়েই পুরো দল থেকে বাদ পড়েন। টেস্টে ট্রিপল সেঞ্চুরি করার পরেও মাত্র 6টা টেস্টে খেলেছেন নায়ার। ব্যাটিং গড় 62-র ওপর,  সব মিলিয়ে নায়ারের কেরিয়ারটা বেশ করুণ কাহিনির দিকেই এগোচ্ছে।

Comments
হাইলাইট
  • নায়ারকে বাদ দেওয়া প্রসঙ্গে মুখ খুললেন নির্বাচক কমিটির প্রধান প্রসাদ
  • নায়ারকে না নিয়ে , হনুমা বিহারীকে দলে রাখা হয়েছে।
  • টেস্টে নায়ারের ব্যাটিং গড় 62.33
সম্পর্কিত খবর
নায়ারের করুণ পরিণতিতে মুখ খুললেন কোহলিও
নায়ারের করুণ পরিণতিতে মুখ খুললেন কোহলিও
নায়ারকে বাদ দেওয়ার করুণ ব্যাখা প্রসাদের গলায়
নায়ারকে বাদ দেওয়ার করুণ ব্যাখা প্রসাদের গলায়
ঋদ্ধি-র পরিবর্তে ইংল্যান্ড টেস্ট সিরিজে স্কোয়াডে যিনি, থাকলেন কুলদীপও
ঋদ্ধি-র পরিবর্তে ইংল্যান্ড টেস্ট সিরিজে স্কোয়াডে যিনি, থাকলেন কুলদীপও
লুঙ্গির ঝড়ো বোলিংয়ে আইপিলে কিংস ইলেভেন পাঞ্জাব বিদায়!
লুঙ্গির ঝড়ো বোলিংয়ে আইপিলে কিংস ইলেভেন পাঞ্জাব বিদায়!
Advertisement