ওঁরা আমাকে কেন দলে নিল না সেটা দেখতে হবে: কেদার যাদব

Updated: 26 October 2018 12:26 IST

মহম্মদ শামির বাদ নিয়ে বিতর্কে মাঝেই নতুন বিতর্ক কেদার যাদবকে দলে না নেওয়া নিয়ে।

India vs West Indies: Need to see why they have not picked says Kedar Yadav
এশিয়া কাপে নজর কেড়েছিলেন কেদার যাদব © এএফপি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ তিন ওয়ান ডে-র জন্য ভারতীয় দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। যেখানে দলে ফিরেছেন ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরা। এশিয়া কাপের পর দু'জনকেই বিশ্রাম দেওয়া হয়েছিল। চোটও ছিল দু'জনেরই। শেষ তিন ম্যাচের জন্য দু'জনকে দলে ফিরিয়ে বাদ দেওয়া হয়েছে মহম্মদ শামিকে। উমেশ যাদব ও শামি দু'জনেই প্রথম দুই ম্যাচে খুব খারাপ পারফর্ম করেছে। তুলনা করলে উমেশ অনেক বেশি খারাপ। কিন্তু তাঁকে দলে রেখে শামিকে বাদ দেওয়ায় শুরু হয়েছে বিতর্ক। তার মধ্যেই নতুন বিতর্ক তুলে দিলেন কেদার যাদব। এশিয়া কাপে ভাল খেললেন প্রথম দুই ওয়ান ডে-তে দলে রাখা হয়নি কেদারকে। পরের ম্যাচগুলোতে ফেরার সম্ভাবনা থাকলেও তাঁকে রাখা হয়নি। যা নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ্যেই জানিয়েছেন কেদার।

ভারতের এই অল-রাউন্ডার জানিয়েছেন, কেন তাঁকে দলে রাখা হল না সেটা তাঁর জানাটা প্রয়োজন। তিনি বলেন, ‘‘দেখতে হবে কেন তাঁরা আমাকে দলে রাখল না।'' দেওধর ট্রফির মাঝখানেই ইন্ডিয়া ‘এ' দলে ডেকে নেওয়া হয়েছিল কেদার যাদবকে। কারণ হিসেবে বলা হয়েছিল নির্বাচকরা তাঁর ফিটনেস দেখতে চান সিনিয়র দলে ফেরানোর আগে। জাতীয় নির্বাচকদের সামনেই যাদব ২৫ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেছিলেন।

নির্বাচকদের সঙ্গে কোনও কথা হয়েছে কিনা জানতে চাওয়া হলে যাদব বলেন, ‘‘আমি এই সম্পর্কে কিছুই জানি না। আপনিই প্রথম বললেন। আমাকে দেখতে হবে কেন আমাকে নেওয়া হল না। আমি জানি না এখন কী পরিকল্পনা। হয়তো আমি রঞ্জি ট্রফি খেলব।'' মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ অবশ্য যাদবকে না নেওয়া ব্যাখ্যা দিয়েছেন। তাঁর মত, যাদবের বার বার চোট পাওয়াই নাকি এর কারণ। তিনি বলেন, ‘‘আমরা কেদারকে নিইনি কারণ ওর ফিটনেস সমস্যা রয়েছে। এর আগে অনেকবার দেখা গিয়েছে ও ফিট হয়ে ফিরেছে আবার চোট পেয়েছে। গত মাসেই এশিয়া কাপে সেটা দেখা গিয়েছে।''

এর সঙ্গে নির্বাচক প্রধান জুড়ে দেন, ‘‘আজ যদি ইন্ডিয়া ‘এ' জতে যায় তা হলে কেদার আরও একটি ম্যাচ খেলার সুযোগ পাবে। যেটা আমাদের সামনে একটা পরিষ্কার ছবি তুলে ধরবে। চতুর্থ ওয়ান ডে-র আগে বাড়তি প্লেয়ার হিসেবে ওকে দলে নেওয়া হতে পারে। কারণ দেওধর ট্রফির ফাইনাল রবিবার। প্লেয়ারদের এটা বুঝতে হবে আমরা একটা নিয়ম মেনে দল নির্বাচন করি।''

বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে হ্যাম স্ট্রিংয়ে চোট পেয়েছিলেন কেদার। পুরো টুর্নামেন্টে তাঁর ঝুলিতে এসেছিল ৬টি উইকেট। ব্যাটিংয়ের তেমন সুযোগ পায়‌নি। ফাইনালে তাঁর অপরাজিত ২৮ রানের ইনিংস দলের কাজে লেগেছিল। তিন মাস হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে এশিয়া কাপ দলে ফিরেছিলেন কেদার যাদব। গ্রেড টু হ্যামস্ট্রিন টিয়ার ছিল কেদারের। আইপিএল-এর প্রথম ম্যাচেই চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন।

Comments
হাইলাইট
  • একদিনের দলে জায়গা না পেয়ে অবাক কেদার যাদব
  • ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ান ডে সিরিজে দলে জায়গা হল না কেদার যাদবের
  • কেদার যাদব জানিয়েছেন নির্বাচকদের তরফে কোনও যোগাযোগ করা হয়নি
সম্পর্কিত খবর
National Sports Day: কেদার যাদবকে সঙ্গে নিয়ে গলফে মাতলেন এমএস ধোনি
National Sports Day: কেদার যাদবকে সঙ্গে নিয়ে গলফে মাতলেন এমএস ধোনি
জন্মদিনে মেয়ের সঙ্গে নাচলেন ধোনি, স্ত্রী সাক্ষী সহ অন্যদের সঙ্গে সেলিব্রেট করলেন দিনটি
জন্মদিনে মেয়ের সঙ্গে নাচলেন ধোনি, স্ত্রী সাক্ষী সহ অন্যদের সঙ্গে সেলিব্রেট করলেন দিনটি
ধোনি ও যাদবের ‘উদ্দেশ্যহীন’ ব্যাটিং নিয়ে সমালোচনায় মুখর বিশেষজ্ঞরা
ধোনি ও যাদবের ‘উদ্দেশ্যহীন’ ব্যাটিং নিয়ে সমালোচনায় মুখর বিশেষজ্ঞরা
এমএস ধোনি আর কেদার যাদবের মন্থর ব্যাটিং নিয়ে মজা টুইটারে
এমএস ধোনি আর কেদার যাদবের মন্থর ব্যাটিং নিয়ে মজা টুইটারে
ক্রিকেট থেকে সাময়িক ছুটি, সিনেমা দেখলেন ধোনিরা
ক্রিকেট থেকে সাময়িক ছুটি, সিনেমা দেখলেন ধোনিরা
Advertisement