ঋষভ পন্থকে নিয়ে সংবাদ মাধ্যমে মন্তব্য করা বন্ধ করুন, আর্জি যুবরাজ সিংয়ের

Updated: 24 September 2019 16:07 IST

যদিও MS Dhoni পরবর্তী সময়ে ঋষভ পন্থই ভারতের এক নম্বর উইকেট কিপার। তাঁকে সে ভাবেই তৈরি করার কথা বলে এসেছে টিম ম্যানেজমেন্ট থেকে নির্বাচক সকলেই।

Yuvraj Singh Says "Team Needs To Stop Making Statements" About Rishabh Pant To The Media
IND vs SA: ঋষভ পন্থের ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠছে © পিটিআই

Rishabh Pant এখন সব আলোচনার কেন্দ্রে। আলোচনার কেন্দ্রে তাঁর ভবিষ্যৎ, ভারতীয় ব্যাটিংয়ের চার নম্বর জায়গা। বিশ্বকাপ থেকেই তাঁকে চার নম্বরে ব্যবহার করছে টিম ম্যানেজমেন্ট কিন্তু প্রত্যাশা মতো কিছুই করতে পারেননি তিনি। বার বার তাঁকে নিয়ে প্রশ্ন উঠছে এবং তার জবাবও আসছে টিম ম্যানেজমেন্ট বা কোচ, নির্বাচকদের তরফে। সদ্য পন্থের আউট নিয়ে আবার নতুন করে কথা হতে শুরু করেছে। হেড কোচ Ravi Shastri এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরও তাঁকে নিয়ে মুখ খুলেছেন। এ‌নডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তা নিয়েই মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার Yuvraj Singh। তিনি মেন করেন ঋষভ পন্থের মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে। তবে দরকার কোচ ও অধিনায়কের তরফে সঠিক শিক্ষা। গত জুনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন তিনি। সংবাদ মাধ্যমে পন্থকে নিয়ে মন্তব্য রাখার বিরোধিতা করলেন তিনি।

যুবরাজ সিং এনডিটিভিকে বলেন, ‘‘ঋষভ পন্থকে কারও মেন্টোরিং করা উচিৎ। ওকে চাপ দিলে ওর থেকে সেরাটা বের করা যাবে না। ওর মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে। অধিনায়ক ও কোচের এঅই দায়িত্বটা পালন করা উচিৎ। ঋষভ পন্থের মধ্যে ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে। প্লেয়ারদের মানসিক অবস্থাটা দেখা উচিৎ।''

2007 T20 World Cup Final: পাকিস্তানকে হারিয়ে বিশ্ব জয়ের একযুগ

যদিও এমএস ধোনি পরবর্তী সময়ে ঋষভ পন্থই ভারতের এক নম্বর উইকেট কিপার। তাঁকে সে ভাবেই তৈরি করার কথা বলে এসেছে টিম ম্যানেজমেন্ট থেকে নির্বাচক সকলেই। তার মধ্যে এমএস ধোনির ভবিষ্যৎ নিয়েও চলছে নানা জল্পনা। এই অবস্থায় টি২০ বিশ্বকাপের কথা ভেবে পন্থকেই বেশি সুযোগ দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। তবে যুবরাজ মনে করেন, প্রাক্তন ভারত অধিনায়কের পরিবর্ত খুঁজে পেতে সময় লাগবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টি২০ ম্যাচের আগে রবি শাস্ত্রী পন্থকে নিয়ে মুখ খুলেছিলেন। একইভাবে মুখ খুলেছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরও। দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে ভারতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন রাঠৌর। তিনি পন্থের আক্রমণাত্মক মানসিকতার প্রশংসা করলেও তাঁকে আরও একটু ডিসিপ্লিন হওয়ার উপদেশ দিয়েছেন। 

চার নম্বরে ঋষভ পন্থের সাফল্য দেখছেন না VVS Laxman

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজে পন্থের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ অপরাজিত ৬৫ রান। ওডিআই সিরিজে চূড়ান্ত ব্যর্থ তিনি। দুই ইনিংসে ২০ রান করেছেন তিনি, স্ট্রাইক রেট ৫৫.৫৫। টেস্ট সিরিজেও তিনি কিছু করতে পারেননি। তিন ইনিংসে করেছেন ৫৮ রান, গড় ১৯.৩৩।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যাট হাতে পন্থ আবারও ব্যর্থ। দুই ম্যাচে করেছেন মাত্র ২৩ রান।

Comments
হাইলাইট
  • যুবরাজ সিংয়ের আর্জি টিম ম্যানেজমেন্টের কাছে, পন্থকে নিয়ে বন্ধ হোক কথা বলা
  • যুবরাজ সিং বলেন, ঋষভ পন্থের মধ্যে অনেক প্রতিভা রয়েছে
  • ব্যাট হাতে ঋষভ পন্থ চূড়ান্ত ব্যর্থ
সম্পর্কিত খবর
বাঁ হাতে ব্যাটিং অশ্বিনের! নেটিজেনদের মত ‘‘ঋষভ পন্থের থেকেও ভাল’’
বাঁ হাতে ব্যাটিং অশ্বিনের! নেটিজেনদের মত ‘‘ঋষভ পন্থের থেকেও ভাল’’
তৃতীয় টি টোয়েন্টিতে ব্যর্থ ঋষভ পন্থ, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন তিনি
তৃতীয় টি টোয়েন্টিতে ব্যর্থ ঋষভ পন্থ, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন তিনি
ঋষভ পন্থের দিকে তাকাবেন না অনুরোধ করছি, বললেন Rohit Sharma
ঋষভ পন্থের দিকে তাকাবেন না অনুরোধ করছি, বললেন Rohit Sharma
India vs Bangladesh 3rd T20I Preview: ১-১ সিরিজের শেষ ম্যাচ ফাইনাল
India vs Bangladesh 3rd T20I Preview: ১-১ সিরিজের শেষ ম্যাচ ফাইনাল
ঋষভের বিশ্রী ভুলে স্টাম্পিং হাতছাড়া, টুইটারে মিমের বন্যা
ঋষভের বিশ্রী ভুলে স্টাম্পিং হাতছাড়া, টুইটারে মিমের বন্যা
Advertisement