Listen to the latest songs, only on JioSaavn.com
 

Pink Ball Test: প্রথম তিন দিনের টিকিট শেষ, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Updated: 16 November 2019 11:32 IST

Sourav Ganguly বলেন, আমরা এটা দেখে খুবই খুশি যে দ্বিতীয় ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম তিন দিনের টিকিট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

Tickets For First 3 Days Of Day-Night Test Sold Out: Sourav Ganguly
ভারতে প্রথম দিন-রাতের টেস্ট হতে চলেছে Eden Gardens -এ © পিটিআই

দিনরাতের টেস্টের (Day-Nightt Test) উত্তেজনা কোথায় পৌঁছেছে তা একটা ছোট্ট পরিসংখ্যান দিলেই প্রমাণ হয়ে যাবে। জানা যাচ্ছে ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম তিন দিনের টিকিট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। শুক্রবার এমনটাই জানিয়েছেন বিসিসিআই সভাপতি Sourav Ganguly। দ্বিতীয় টেস্ট ভারত খেলবে হবে ২২ থেকে ২৬ নভেম্বর। আর তার ঘিরে ক্রিকেট দুনিয়াযর উত্তেজনা তুঙ্গে। প্রথম টেস্ট চললেও এখনও আলোচনায় দ্বিতীয় টেস্ট। এই মুহূর্তে প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে ইন্দোরে কিন্তু তা নিয়ে খুব একটা ভাবনা নেই কারও। কারণ ভারতীয় ক্রিকেট টিম দুরন্ত পারফর্মেন্স করে ইতিমধ্যেই ম্যাচ প্রায় পড়ে ফেলেছে।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সচিব অভিষেক ডালমিয়া বলেন, "বিক্রি করার জন্য যে টিকিট রাখা হয়েছিল তা সব শেষ হয়ে গিয়েছে। আমাদের হাতে খুব সামান্য কয়েকটি কোটার টিকিট রয়েছে। আমরা ১৯ নভেম্বরে জানতে পারবো সেই টিকিটগুলো তারা নেবেন কিনা।"

দ্বিতীয় টেস্টের জন্য গোলাপি বল ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে ইডেন গার্ডেন্সে। যা নিয়েও কম উত্তেজনা নেই শহরজুড়ে। তবে ২২ গজে সেই বল কেমন খেল দেখাবে তা সময়ই বলবে।

ইডেন কতৃপক্ষ পিছিয়ে নেই এই পিংক বল টেস্টকে একটা অন্য মাত্রা দিতে। ভারতের বুকে এই প্রথম গোলাপি বলে টেস্ট। ঐতিহাসিক এই টেস্টকে স্বর্ণাক্ষরে লিখতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সিএবির তরফ থেকে জানানো হয়েছে পিচ কিউরেটর দিয়ে এই বল পরীক্ষা করানো হবে।

সিএবির যুগ্মসচিব দেবব্রত দাস বলেন, "তিনটি বল ইতিমধ্যেই কিউরেটর সুজন মুখোপাধ্যায়কে দেওয়া হয়েছে। কয়েকদিনের মধ্যেই তৈরি হয়ে যাবে ইডেনের উইকেট। তারপরে তিনি সেই বল পরীক্ষা করে দেখবেন।"

এই পোষ্টকে অন্য মাত্রা দিতে রয়েছে আরো অনেক আয়োজন অভিযোগ জানিয়েছেন, ম্যাচের আগে জাতীয় সঙ্গীত বাজাবে সেনাবাহিনীর ব্যান্ড। হেলিকপ্টার থেকে প্যারাট্রুপার  করে নেমে আসবে গোলাপি বল। যা ম্যাচের প্রথম দিন তুলে দেওয়া হবে তুই ক্যাপ্টেনের হাতে।

তিনি বলেন, "প্যারাট্রুপারের পরিকল্পনা করা হয়েছে। সেটা নিয়ে আমরা এখনও কথা বলছি। কিছু নিশ্চিত নয়। কিন্তু এই পরিকল্পনা থাকছেই, হেলিকপ্টার থেকেই দুটো বল দেওয়া হবে অধিনায়কদের হাতে।"

তিনি আরও বলেন, "চা-বিরতিতে ভারতীয় দলের অধিনায়করা এবং ক্রীড়াবিদরা মাঠ ঘুরবেন। থাকবে টকশো। ইডেনের বিখ্যাত ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।"

টকশোতে থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষণ যারা বিখ্যাত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট নিয়ে আলোচনা করবেন। যা দেখানো হবে মাঠের জখয়ান্ট স্ক্রিনে। ভারত-বাংলাদেশের মধ্যে ২০০০ সালে প্রথম টেস্ট খেলা প্লেয়ারদের সংবর্ধনা দেওয়া হবে।

Comments
সম্পর্কিত খবর
আইসিসি নির্বাচন নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড তাদের অবস্থান জানাল
আইসিসি নির্বাচন নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড তাদের অবস্থান জানাল
আইসিসি চালানোর মতো রাজনৈতিক ক্ষমতা আছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের: ডেভিড গাওয়ার
আইসিসি চালানোর মতো রাজনৈতিক ক্ষমতা আছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের: ডেভিড গাওয়ার
সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে পুরনো ছবি পোস্ট করে নস্টালজিক সচিন তেন্ডুলকর
সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে পুরনো ছবি পোস্ট করে নস্টালজিক সচিন তেন্ডুলকর
আইসিসির সমালোচনায় হরভজন সিং, সমর্থন সচিন তেন্ডুলকরের
আইসিসির সমালোচনায় হরভজন সিং, সমর্থন সচিন তেন্ডুলকরের
টেস্ট অভিষেকের ছবি পোস্ট করে নস্টালজিক হয়ে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়
টেস্ট অভিষেকের ছবি পোস্ট করে নস্টালজিক হয়ে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়
Advertisement