India vs Bangladesh 3rd T20I Preview: ১-১ সিরিজের শেষ ম্যাচ ফাইনাল

Updated: 09 November 2019 18:25 IST

India Vs Bangladesh: দুই দলের সামনেই সিরিজ জয়ের লক্ষ্য যার জন্য রবিবারের ম্যাচ জিততেই হবে।

3rd T20I Preview: India, Bangladesh Face Off In Series Decider In Nagpur
Rohit Sharma দ্বিতীয় ম্যাচে ৪৩ বলে ৮৫ রানের ইনিংস খেলেছিলেন © এএফপি

তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ কার্যত ফাইনালের চেহারা নিয়েছে। প্রথম ম্যাচ বাংলাদেশ দিল্লিতে জিতে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ রাজকোটে জিতে নেয় ভারত। যার ফলে তিন ম্যাচের সিরিজ আপাতত দাঁড়িয়ে রয়েছে ১-১-এ। এই অবস্থায় সিরিজের শেষ ম্যাচে নাগপুরে নামতে চলেছে দুই দল। যে জিতবে সিরিজ তাঁর। বোঝাই যাচ্ছে এই ম্যাচের লড়াই কোনও অংশে কোনও ফাইনালের থেকে কম হাড্ডাহাড্ডি লড়াইয়ের নয়। সামনে টি২০ বিশ্বকাপ আর সেই লক্ষ্যেই নিজেদের প্রমাণ করার তাগিদ রয়েছে গোটা দলের। বিরাট কোহলি বিশ্রামে থাকায় রোহিত শর্মার হাতে রয়েছে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব। দ্বিতীয় ম্যাচে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ১৫৪ রানের লক্ষ্যে নেমে তিনি ৪৩ বলে ৮৫ রানের ইনিংস খেলে দিয়েছিলেন।  

রোহিত শর্মা ফর্মে ফেরায় স্বস্তি ফিরেছে ভারতীয় ব্যাটিংয়েও। অন্যদিকে বাংলাদেশ দলে নেই একাধিক অভিজ্ঞ ক্রিকেটার ও ম্যাচ উইনার। তার মধ্যে শাকিব আল হাসান ও তামিম ইকবালের নাম উল্লেখযোগ্য। শাকিব আপাতত ক্রিকেট থেকে নির্বাসিত। তামিম তাঁর দ্বিতীয় সন্তানের জন্মের জন্য ক্রিকেট থেকে ছুটি নিয়েছেন। মনে করা হয়েছিল এই দু'জনের অবর্তমানে দূর্বল হয়ে পড়বে বাংলাদেশ দল। কিন্তু প্রথম ম্যাচে যে দাপট দেখিয়েছে বাংলাদেশ তাতে তাদের হালকাভাবে নেওয়ার কোনও জায়গা নেই রোহিতদের সামনে। 

ভারতের বাংলাদেশকে হারানোর ম্যাচে এই রেকর্ডটির কথা কেউ ভাবেইনি

প্রথম টি২০তে মুশফিকুর রহিম দারুণ খেলে ম্যাচ শেষ করেছিল। সৌম্য সরকারও দারুণ সমর্থন করেছিলেন। অন্যদিকে নবাগত মহম্মদ নইম দ্বিতীয় ম্যাচে রাজকোট নিজের সেরাটা দিয়েছিলেন। 

বাংলাদেশের হয়ে এই সিরিজে এখনও পর্যন্ত সেরা বোলিং করেছেন আমিনুল ইসলাম। তিনি চার উইকেট নিয়েছেন।

ভারতের দিকে তাকালে দেখা যাবে সব নজর রয়েছে ঋষভ পন্থের দিকে। এখনও পর্যন্ত তিনি নিজেকে প্রমান করতে পরেননি। কিন্তু তাঁকে যে পরিমাণ সুযোগ দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তা হয়তো অন্য কাউকে দেওয়া হয়নি। এখনও তাঁর সঙ্গেই রয়েছে দল, কোচ ও ম্যানেজমেন্ট। ব্যাট হাতে ব্যর্থতার পাশাপাশি উইকেটের পিছনেও বাংলাদেশ সিরিজে বেশ কিছু ভুল করেছেন তিনি। তাঁর ভুল ডিআরএস-এর সিদ্ধান্ত কেউ ভাল ভাবে নেয়নি। 

টি২০ ক্রিকেটে স্পিনারদের বড় ভূমিকা থাকে, বললেন Washington Sundar

এই দলেই রয়েছেন কেরলের প্লেয়ার সঞ্জু স্যামসন। যা পন্থের উপর চাপ সৃষ্টি করতে পারে। তাঁকে দেখে নেওয়ার এটাই শেষ সুযোগ। যাঁর ব্যাট থেকে বিজয় হাজারে ট্রফিতে ডবল সেঞ্চুরি এসেছে। 

অন্যদিকে, বল হাতে হতাশ করেছেন খলিল আহমেদ। অনেকবেশি রান দিয়ে কঠিন করে ফেলছেন ব্যাটসম্যানদের কাজ। তাঁকে নিয়েও ভাবার সময় এসেছে। কারণ এই ম্যাচ হেরে গেলে ঘরের মাঠে হারের সঙ্গে সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি২০ সিরিজে হারের মুখ দেখতে হবে। যে বাংলাদেশের কাছে এর আগে কোনও টি২০ ম্যাচই হারেনি ভারতীয় ক্রিকেট দল। এই প্রথম হারের মুখ দেখতে হয়েছে সিরিজের প্রথম ম্যাচে। 

তবে ভারতীয় দলকে বল হাতে ভরসা দিচ্ছেন পেসাররা। সেই তালিকায় অবশ্যই শীর্ষে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। তাঁকে যোগ্য সঙ্গত ওয়াশিংটন সুন্দরের। যাঁদের উপর ভরসা রাখছে ভারতীয় টিম ম্যানেজমেন্টও। 

Comments
হাইলাইট
  • প্রথম ম্যাচেই দিল্লিতে ভারতকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ
  • দ্বিতীয় ম্যাচে রাজকোটে ঘুরে দাঁড়ায় রোহিত শর্মার ভারতীয় দল
  • রোহিত শর্মা ৪৩ বলে ৮৫ রানের ইনিংস খেলেন দ্বিতীয় ম্যাচে
সম্পর্কিত খবর
হ্যাটট্রিক করা দীপক চাহারকে কী বলে শুভেচ্ছা জানালেন তাঁর বোন
হ্যাটট্রিক করা দীপক চাহারকে কী বলে শুভেচ্ছা জানালেন তাঁর বোন
"খুব নির্লজ্জ মানুষ তো": দীপক চাহারের হ্যাটট্রিকের পর মজা করে বললেন চাহাল
"খুব নির্লজ্জ মানুষ তো": দীপক চাহারের হ্যাটট্রিকের পর মজা করে বললেন চাহাল
আমরা এমন খেললে বিরাট কোহলি, নির্বাচকদের পক্ষে কাজটা কঠিন হবে: রোহিত শর্মা
আমরা এমন খেললে বিরাট কোহলি, নির্বাচকদের পক্ষে কাজটা কঠিন হবে: রোহিত শর্মা
বাংলাদেশকে উড়িয়ে সিরিজ জয় ভারতের, নায়ক Deepak Chahar
বাংলাদেশকে উড়িয়ে সিরিজ জয় ভারতের, নায়ক Deepak Chahar
তৃতীয় টি টোয়েন্টিতে ব্যর্থ ঋষভ পন্থ, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন তিনি
তৃতীয় টি টোয়েন্টিতে ব্যর্থ ঋষভ পন্থ, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন তিনি
Advertisement