Listen to the latest songs, only on JioSaavn.com
 

বাংলাদেশকে উড়িয়ে সিরিজ জয় ভারতের, নায়ক Deepak Chahar

Updated: 10 November 2019 23:35 IST

Deepak Chahar ম্যাচ শেষ করলেন ৩.২ ওভারে ৭ রানে ৬ উইকেট সঙ্গে হ্যাটট্রিক নিয়ে।

Deepak Chahar Stars As India Outclass Bangladesh To Clinch T20I Series 2-1
সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ৩০ রানে হারাল ভারত © এএফপি

দুরন্ত জয় ভারতের। তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ভারত ও বাংলাদেশের জন্য ছিল কার্যত ফাইনাল। প্রথমেই টস হেরে একটা ধাক্কা খেয়েছিল ভারত। এর পর প্রথমে ব্যাট করতে নেমে যে দুই ওপেনারের জন্য আগের ম্যাচে জয় এসেছিল সেই রোহিত শর্মা ও শিখর ধাওয়ান কোনও ভরসাই দিতে পারলেন না। তবে এখান থেকেই ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরে বড় রানে নিয়ে গেলেন Lokesh Rahul ও Shreyas Iyer। মণীশ পাণ্ড্যে শেষবেলায় রানকে এগিয়ে নিয়ে গেলেন। আবারও ব্যর্থ ঋষভ পন্থ। ২০ ওভারে ভারত থামল ১৭৪-৫-এ। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশেরও। কিন্তু ওপেনার মহম্মদ নইমের দুরন্ত ইনিংস আর মহম্মদ মিঠুনের যোগ্য সঙ্গত একটা সময় বাংলাদেশকে ভাল জায়গায় নিয়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না শুধু মাত্র দীপক চাহারের বলের দাপটে। হ্যাটট্রিকসহ ছয় উইকেট নিয়ে বাংলাদেশকে ১৯.২ ওভারে ১৪৪ রানে থামিয়ে দিলেন। ৩০ রানে শেষ ম্যাচ জিতে সিরিজ জিতে নিল ভারত।

টস জিতে বাংলাদেশ নাগপুরে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২০ ওভারে থামে ১৭৪-৫-এ। রোহিত শর্মা ২ ও শিখর ধাওয়ান ১৯ রান করে আউট হয়ে যাওয়ার পর ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন তিন ও চার নম্বরে নামা লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। দু'জনের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। লোকেশ রাহুল ৫২ ও শ্রেয়াস আয়ার ৬২ রান করে আউট হন। আন্তর্জাতিক টি২০তে এটাই শ্রেয়াস আয়ারের প্রথম হাফ সেঞ্চুরি।

India vs Bangladesh 3rd T20I: বিধ্বংসী দীপক চাহারের বলে ৩০ রানে জিতে সিরিজ ভারতের

এর পর পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে আবার ব্যর্থ ঋষভ পন্থ। মাত্র ৬ রান করে আউট হয়ে যান তিনি। মণীশ পাণ্ড্যে ২২ রানে অপারিজত থাকেন। ৯ রানে অপরাজিত থাকেন শিভম দুবেও।

বাংলাদেশের হয়ে দুটো করে উইকেট নেন শইফুল ইসলাম ও সৌম্য সরকার। একটি উইকেট আল-আমিন হোসেনের। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ৯ রান করে আউট হয়ে যান লিটন দাস। তিন নম্বরে নেমে সৌম্য সরকারও রানের খাতা খুলতে পারেননি। এখান থেকেই বাংলাদেশ ইনিংসের হাল ধরেন ওপেনার মহম্মদ নইম। ৪৮ বলে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। সাময়িক তাঁকে সঙ্গ দেন মহম্মদ মিঠুন। ২৭ রান করেন তিনি।

তৃতীয় টি টোয়েন্টিতেও ব্যর্থ ঋষভ পন্থ, সোশ্যাল মিডিয়ায় তীর্যক কটাক্ষ

এর পর আর কেউ দাঁড়াতে পারেননি। মুশফিকুর ০, মাহমুদুল্লাহ ৮, আফিফ হোসেন ০, আমিনুল ইসলাম ৯, শফিউল ইসলাম ৪, মুস্তাফিজুর ১ রানে  আউট হন। ১৯.২ ওভারে ১৪৪ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস ৩০ রান বাকি থাকতেই।

ভারতের হয়ে বল হাতে ভেলকি দেখান দীপক চাহার। ৩.২ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট তুলে নেন তিনি। শেষ ওভারে তিনি তাঁর হ্যাটট্রিক সমপূর্ণ করেন। তিন উইকেট নেন নবাগত শিভম দুবে। এক উইকেট যুজবেন্দ্র চাহালের।

Comments
হাইলাইট
  • দীপক চাহার দুরন্ত বোলিং করে বাংলাদেশের মুখ থেকে সিরিজ ছিনিয়ে আনলেন
  • বাংলাদেশকে শেষ ম্যাচে ৩০ রানে হারাল ভারত
  • ভারতের হয়ে সর্বোচ্চ ৬২ রান করলেন শ্রেয়াস আয়ার
সম্পর্কিত খবর
হোলির শুভেচ্ছা জানাতে ক্রীড়াপ্রেমীদের উদ্দেশে টুইট শিখর-হরভজনের
হোলির শুভেচ্ছা জানাতে ক্রীড়াপ্রেমীদের উদ্দেশে টুইট শিখর-হরভজনের
আইপিএল-এ এমএস ধোনির বকা খেয়ে অনেক কিছু শিখেছি; Deepak Chahar
আইপিএল-এ এমএস ধোনির বকা খেয়ে অনেক কিছু শিখেছি; Deepak Chahar
হ্যাটট্রিক করা দীপক চাহারকে কী বলে শুভেচ্ছা জানালেন তাঁর বোন
হ্যাটট্রিক করা দীপক চাহারকে কী বলে শুভেচ্ছা জানালেন তাঁর বোন
"খুব নির্লজ্জ মানুষ তো": দীপক চাহারের হ্যাটট্রিকের পর মজা করে বললেন চাহাল
"খুব নির্লজ্জ মানুষ তো": দীপক চাহারের হ্যাটট্রিকের পর মজা করে বললেন চাহাল
"পরিশ্রমের ফল পেলাম": টি টোয়েন্টিতে সেরা বোলিংয়ের পর বললেন Deepak Chahar
"পরিশ্রমের ফল পেলাম": টি টোয়েন্টিতে সেরা বোলিংয়ের পর বললেন Deepak Chahar
Advertisement