India vs Bangladesh 1st Test Day 2: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩-৬

Updated: 15 November 2019 17:30 IST

Ind Vs Ban 1st Test Day 2 LIVE Score: ৬৪ রানে পিছিয়ে দ্বিতীয় দিন নেমেছে ভারত।

India vs Bangladesh 1st Test Day 2 Today Match, India 493-6 At The End Of The 2nd Day
Ind Vs Ban LIVE Score: মায়াঙ্ক আগরওয়াল লড়ে যাচ্ছেন © এএফপি

২৪৩ রান করে শেষ পর্যন্ত প্যাভেলিয়নে ফিরলেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। মেহেদি হাসানের বলে ক্যাচ তুলে দিলেন আবু জায়েদকে। ৩৩০ বলে এই রান করে মায়াঙ্ক ২৮টি বাউন্ডারি ও আটটি ওভার বাউন্ডারি মারেন। ব্যাট করছেন রবীন্দ্র জাডেজা ও ঋদ্ধিমান সাহা। ১০৮ ওভারে ভারত ৪৩৪-৫। হাফ সেঞ্চুরি করলেন রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩-৬। ক্রিজে রয়েছেন জাডেজা ও উমেশ যাদব।

তৃতীয় সেশন: বাংলাদেশের থেকে ২০৯ রানে এগিয়ে ভারত। ব্যাট করছেন মায়াঙ্ক আগরওয়াল ও রবীন্দ্র জাডেজা। ডবল সেঞ্চুরি থেকে চার রান পিছনে রয়েছেন মায়াঙ্ক। তাঁর ব্যাটেই ভাল জায়গায় ভারতের প্রথম ইনিংসে।  যোগ্য সঙ্গত অজিঙ্ক রাহানের। ভারত ৯৮ ওভারে ৩৫৯-৪। ছক্কা হাঁকিয়ে ডবল সেঞ্চুরিটি করে ফেললেন মায়াঙ্ক আগরওয়াল। এই নিয়ে দ্বিতীয় ডবল সেঞ্চুরিটি করে ফেললেন মায়াঙ্ক। ১০০ ওভারে ভারত ৩৬৫-৪।

সেঞ্চুরি করা হল না অজিঙ্ক রাহানের। ৮৬ রান করে আউট হয়ে গেলেন তিনি। বাংলাদেশের হয়ে আবারও সেই আবু জায়েদ। ভারতের চারটে উইকেটই তুলে নিলেন তিনি। আবু জায়েদের বলে তাইজুল ইসলামকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরলেন তিনি। সেঞ্চুরি আর হল না। ৮৬ ওভারে ভারত ৩০৯-৪। ব্যাট করতে নেমেছেন রবীন্দ্র জাডেজা। ৯০ ওভারে ভারত ৩২৭-৪। 

দ্বিতীয় সেশন: দারুণ গেল দ্বিতীয় দিন ভারতের দ্বিতীয় সেশন। মায়াঙ্ক আগরওয়াল ১৫৬ ও অজিঙ্ক রাহানে ৮২ রান করে অপরাজিত রয়েছেন। ভারতের লক্ষ্য এক ইনিংসই ব্যাট করা। আজ পুরো দিন ব্যাট করে হয়তো তৃতীয় দিন ইনিংস ঘোষণা করে দেবেন বিরাট কোহলি। যাতে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করার পর আর ভারতকে ব্যাট করতে নামতে হয়। টি-ব্রেকে ভারত ৩০৩-৩।

একটু সময় নিলেন কিন্তু তাড়াহুড়ো ছিল না। ঠান্ডা মাথায় টেস্ট ক্রিকেটে নিজের তিন নম্বর সেঞ্চুরিটি সেরে ফেললেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। হাফ-সেঞ্চুরি করলেন অজিঙ্ক রাহানে। মায়াঙ্ক আর রাহানের ব্যাটে স্বস্তিতে ভারতের প্রথম ইনিংস। ৭৮ ওভারে ভারত ২৮৫-৩। ৮০ ওভারে ভারত ২৮৯-৩। ৩০০ রানের গণ্ডি পেরিয়ে গেল ভারত। 

প্রথম সেশন: দ্বিতীয় দিন প্রথম সেশনে দুই উইকেট হারিয়েছে ভারত। চেতেশ্বর পূজারা হাফ-সেঞ্চুরি করে আউট হয়েছেন এবং বিরাট কোহলি রানের খাতাই খুলতে পারেননি।। কিন্তু মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ভারতীয় ব্যটিংয়ের হাল ধরে নিয়েছেন অজিঙ্ক রাহানে। মায়াঙ্ক আগরওয়াল ৯১ রান করে ক্রিজে রয়েছেন। রাহানের রান ৩৫। দ্বিতীয় সেশনে মায়াঙ্কের সেঞ্চুরি দেখার অপেক্ষায় গোটা দেশ। ৫৪ ওভারে ভারত ১৮৮-৩।

শুরুর ধাক্কা অনেকটাই কাটিয়ে উঠেছে ভারতীয় ব্যাটিং। মায়াঙ্‌ক আগরওয়াল ও অজিঙ্ক রাহান ঠান্ডা মাথায় ভারতের ব্যাটিংকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ৫০ ওভারে ভারত ১৭৮-৩।

দ্বিতীয় দিনের শুরুটা মোটেও ভাল হল না ভারতের। দিনের শুরুতেই হাফ-সেঞ্চুরি করেই প্যাভেলিয়নে ফিরে গেলেন চেতেশ্বর পূজারা। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ব্য্যট করতে নেমেছিলেন বিরাট কোহলি। ছুটি কাটিয়ে টেস্ট সিরিজেই ভারতীয় দলে ফিরেছিলেন বিরাট। মনে করা হয়েছিল ভারতীয় ইনিংসকে ভরসা দেবেন তিনি। কিন্তু রানের খাতাই খুলতে পারলেন না ভারত অধিনায়ক। দু'বল খেলে আবু জায়েদের বলে এলবিডব্লু হয়ে গেলেন তিনি। দিনের শুরুতে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে ভারত। ব্যাট করতে এসেছন অজিঙ্ক রাহানে। ৪০ ওভারে ভারত ১৪৮-৩।

ভারতের মায়াঙ্ক আগরওয়ার ও চেতেশ্ব পূজারা প্রথম দিন ক্রিজে টিকে থেকেই দিন শেষ করেছিলেন। মননে করা হয়েছিল দ্বিতীয় দিন এই দু'জনই ভারতের রানকে বড় রানে নিয়ে যাবে। কিন্তু তেমনটা হল না। চেতেশ্বর পূজারা হাফ সেঞ্চুরি করলেন ঠিকই কিন্তু তার উপর যেতে পারলেন না। ৫৪ রান করেই প্যাভেলিয়নে ফিরে গেলেন তিনি। আবু জায়েদের বলে সইফ আহমেদকে ক্যাচ দিয়ে তিনি ফিরে গেলেন প্যাভেলিয়নে। হাফ সেঞ্চুরি করলেন মায়াঙ্ক আগরওয়ালও। তাঁর সঙ্গে ব্যাট করতে এসেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৩০ ওভারে ভারত ১১৪-২।

টেস্টের শুরুতেই জোর ধাক্কা খেল বাংলাদেশ। দুই ম্যাচের প্রথম টেস্ট খেলতে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নেমেছিল India ও Bangladesh।  পিচ দেখেই টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই সিদ্ধান্ত রীতিমতো বুমেরাং হয়ে এল তাদের দিকে। প্রথম দিনই মাত্র ১৫০ রানে অল-আউট হয়ে গেল বাংলাদেশ। যে দাপটের সঙ্গে টি২০ সিরিজ শুরু করেছিল Bangladesh Cricket Team টেস্টে তেমনটা হল না। প্রায় তাসের ঘরের মতো ভেঙে পড়ল বাংলাদেশের ব্যাটিং। প্রথম দিনই ব্যাট করতে নেমে ভারত থামল ৮৬-১-এ। বাংলাদেশের থেকে ৬৪ রানে পিছিয়ে।

Comments
সম্পর্কিত খবর
ICC Ranking: দারুণ খেলে উঠে এলেন মায়াঙ্ক আগরওয়াল ও মহম্মদ শামি
ICC Ranking: দারুণ খেলে উঠে এলেন মায়াঙ্ক আগরওয়াল ও মহম্মদ শামি
India vs Bangladesh, 1st Test: তিন দিনেই এক ইনিংস আর ১৩০ রানে জয় ভারতের
India vs Bangladesh, 1st Test: তিন দিনেই এক ইনিংস আর ১৩০ রানে জয় ভারতের
India vs Bangladesh 1st Test Day 3: ২১৩ রানে অলআউট বাংলাদেশ
India vs Bangladesh 1st Test Day 3: ২১৩ রানে অলআউট বাংলাদেশ
India vs Bangladesh: ব্র্যাডম্যানকেও পিছনে ফেললেন মায়াঙ্ক আগরওয়াল
India vs Bangladesh: ব্র্যাডম্যানকেও পিছনে ফেললেন মায়াঙ্ক আগরওয়াল
India vs Bangladesh, 1st Test: মায়াঙ্ক, রাহানের ব্যাটে রানের পাহাড়ে ভারত
India vs Bangladesh, 1st Test: মায়াঙ্ক, রাহানের ব্যাটে রানের পাহাড়ে ভারত
Advertisement