বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হেরে খারাপ ফিল্ডিংকেই দোষারোপ করলেন রোহিত শর্মা

Updated: 04 November 2019 08:49 IST

India vs Bangladesh: অধিনায়ক Rohit Sharma-র মতে লড়াইয়ের মতো যথেষ্ট রানই সংগ্রহ করেছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা, কিন্তু খারাপ ফিল্ডিংয়ের জেরে ম্যাচ হেরে খেসারত দিতে হল তাঁদের

1st T20I: Rohit Sharma Blames Fielding Lapses For India
India vs Bangladesh: রোহিত শর্মা বলেন, শুরু থেকেই ভারতকে চাপে রেখেছিল বাংলাদেশ © AFP

প্রথমবারের জন্যে ভারতের থেকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ। রবিবার নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতে ১-০তে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ। এর আগের আটটি টি-টোয়েন্টি ম্যাচে ভারতের (India) মুখোমুখি হলেও একটিতেও জিততে পারেনি তাঁরা (Bangladesh)। কিন্তু নবম ম্যাচে আর সেই ভুল করেননি বাংলাদেশি ক্রিকেটাররা। দলগত চেষ্টায় রোহিত শর্মার দলের মুখের গ্রাস কেড়ে নিল । নিজের দলের হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে ভারত অধিনায়ক (Rohit Sharma) বলেন, লড়াই করার মতো যথেষ্ট পুঁজি ছিল ভারতীয় বোলারদের হাতে, কিন্তু খারাপ ফিল্ডিংয়ের জেরেই ম্যাচ হাতছাড়া হয় তাঁদের। ভারতীয় অধিনায়ক অবশ্য নির্দিষ্ট ভাবে কারও নাম করেননি, কিন্তু সামগ্রিক ভাবে তিনি বলেন, "ছেলেরা কিছুটা অনভিজ্ঞ, এবং এই হারের থেকে তাঁরা কিছু শিখতে পারবেন বলে আশা করা হচ্ছে, পরের ম্যাচে আরও তৈরি হয়েই নিশ্চয়ই মাঠে নামবেন তাঁরা "।

India Vs Bangladesh: মুশফিকুরের দাপটে সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ

রবিবার, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, খেলার তিনটি বিভাগেই ভারতকে ছাড়িয়ে দুর্দান্ত পারফর্ম করে বাংলাদেশ, সেই জন্যে প্রতিবেশী দেশের ক্রিকেট দলের প্রশংসা করতেও পিছপা হননি রোহিত।

ম্যাচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে রোহিত বলেন, "এই জয়ের পিছনে বাংলাদেশের কৃতিত্ব অবশ্য প্রাপ্য, তাঁরা ম্যাচের শুরু থেকেই আমাদের চাপে ফেলেছিল"।

তবে আশাবাদী ভারতীয় অধিনায়ক বলেন, "লড়াইয়ের মতো স্কোর করেও আমরা মাঠে অনেকগুলো ভুল করে ফেলেছি। ছেলেরা কিছুটা অভিজ্ঞ, এবং তাঁরা নিশ্চয়ই এই হারের থেকে শিক্ষা নেবে, পরের বার যাতে এমন কোনও ভুল না হয়" ।

India vs Bangladesh 1st T20I 2019: ভারতকে হারিয়ে দুরন্ত জয় শাকিবহীন বাংলাদেশের

রবিবারের খেলায় বেশ কয়েকটি মুহূর্ত ছিল যা খেলার ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। একই ওভারে মুশফিকুর রহিমের বিপক্ষে ২ বার আউট করার সুযোগ পেয়েছিল ভারত, কিন্তু  তাঁরা আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউয়ের আবেদন করেনি। খেলার রিপ্লেতে দেখা গেছে যে তাঁরা যদি সেই সময় রিভিউ নিতে তাহলে আউট হয়ে মাঠের বাইরে চলে যেতেন রহিম।

ম্যাচের পরে, রোহিত শর্মাও স্বীকার করেছেন যে অনেকগুলি "ভুল" ছিল তবে তিনি একথাও বলেন যে "এটি সম্পর্কে এখন কথা বলা" তিনি পছন্দ করেন না।

তবে অগাস্টের পর থেকে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা লেগ স্পিনার যজুবেন্দ্র  চাহালকে নিয়ে রোহিত অনেকটাই সন্তুষ্ট। তিনি মাঝের ওভারগুলিতে যেভাবে খেলাকে অনেকটাই নিয়ন্ত্রণে রেখেছিলেন সে বিষয়ে তাঁর প্রশংসাও করেন ভারত অধিনায়ক।

"চাহালকে সবসময়ই এই ফর্ম্যাটে নেওয়া উচিত। তিনি দলের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং ব্যাটসম্যানরা যখন সেট হয়ে যায় তখন তিনি মাঝারি ওভারে কতটা গুরুত্বপূর্ণ তা ফের প্রমাণ করে দেখিয়েছেন", বলেন রোহিত।

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচটি ৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে।

Comments
হাইলাইট
  • টি-টোয়েন্টিতে ভারতের বিরুদ্ধে প্রথম জয় পেল বাংলাদেশ
  • লড়াইয়ের মতো পুঁজি সংগ্রহ করেছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা, মত রোহিত শর্মার
  • খারাপ ফিল্ডিংয়ের জেরেই ম্যাচ হাতছাড়া হয় বলে মত ভারত অধিনায়কের
সম্পর্কিত খবর
শচীন তেন্ডুলকর, হাসিম আমলাদের পিছনে ফেলে বিশ্বরেকর্ড রোহিত শর্মার
শচীন তেন্ডুলকর, হাসিম আমলাদের পিছনে ফেলে বিশ্বরেকর্ড রোহিত শর্মার
Rohit Sharma বর্ষসেরা ক্রিকেটার , "স্পিরিট অফ ক্রিকেট" Virat Kohli
Rohit Sharma বর্ষসেরা ক্রিকেটার , "স্পিরিট অফ ক্রিকেট" Virat Kohli
Ind vs Aus 1st ODI Live Score: দশ উইকেটে কোহলিদের হারাল অস্ট্রেলিয়া
Ind vs Aus 1st ODI Live Score: দশ উইকেটে কোহলিদের হারাল অস্ট্রেলিয়া
IND vs NZ : নিউজিল্যান্ড সফরে টিমে ফিরলেন Rohit  Sharma এবং Shami
IND vs NZ : নিউজিল্যান্ড সফরে টিমে ফিরলেন Rohit Sharma এবং Shami
ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকের সেরা ওডিআই দলের অধিনায়ক MS Dhoni
ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকের সেরা ওডিআই দলের অধিনায়ক MS Dhoni
Advertisement