"আরও উপরে উঠতে চাই, আরও এগোতে চাই": অস্ট্রেলিয়াকে হারিয়ে হুঙ্কার Virat Kohli-র

Updated: 20 January 2020 09:34 IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ নির্ধারণকারী ম্যাচে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছতে ৯১ বলে ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন Virat Kohli

Virat Kohli Says India "Just Want To Go Upwards And Onwards" After Series Win vs Australia
Ind vs Aus 3rd ODI: বিরাট কোহলির ৮৯ রানের এক দুর্দান্ত ইনিংস ভারতের জয়ে বড় অবদান রেখেছে © AFP

অস্ট্রেলিয়াকে (Ind vs Aus 3rd ODI) ২-১ এ দুরমুশ করে দিয়ে সিরিজ জিতে নেওয়ার পর ভারতীয় দলের প্রশংসায় পঞ্চমুখ হলেন অধিনায়ক বিরাট কোহলি। মুম্বইয়ে প্রথমে ম্যাচে অজিদের কাছে ১০ উইকেটে হারতে হয় টিম ইন্ডিয়াকে। ওই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে যেভাবে (3rd ODI) প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে সিরিজ জিতে নিল দল তাতে দারুণ খুশি বিরাট (Virat Kohli)। এর আগের বছর ঘরোয়া সিরিজেই ভারতকে ৩-২ এ হারিয়ে দিয়েছিল অজিরা । তারপর এবারের ঘরোয়া সিরিজে প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ায় টিম ইন্ডিয়াকে নিয়ে আশঙ্কায় ছিলেন বহু ভারতীয় ক্রিকেট অনুরাগীই। সেখান থেকেই ঘুরে দাঁড়িয়ে ক্যাঙ্গারু বাহিনীদের (Ind vs Aus) উড়িয়ে দল বিরাট দল। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে ভারতীয় অধিনায়ক বলেন, "আমরা এখন কেবল উপরের দিকে উঠতে চাই এবং আরও এগিয়ে যেতে চাই। গত বছর ঘরের মাঠে আমরা সিরিজ হেরে যাই, সেই জায়গা থেকে এবারের এই সিরিজ জেতা খুবই তৃপ্তিদায়ক"।

"অস্ট্রেলিয়ার এই দলটি গতবারের চেয়েও ভাল দল ছিল। ওঁদের দলে স্টিভ, ডেভিড এবং মার্নাসের মতো দুর্দান্ত খেলোয়াড় রয়েছে। ধারালো বোলিং আক্রমণ নিয়ে মাঠেও তীব্র লড়াই দিয়েছিল ওঁরা। এর আগে আমরা গত সিরিজে শেষ তিনটি ম্যাচই হেরেছিলাম কিন্তু এবারে প্রথম ম্যাচটি হেরে গিয়েও ঘুরে দাঁড়িয়ে শেষ দুটি ম্যাচে জয় অত্যন্ত ভাল লাগার", বলেন অধিনায়ক বিরাট কোহলি।

3rd ODI Live: বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ওডিআই সিরিজ ভারতের

২০১৯ সালে যখন ভারতে খেলতে এসেছিল অস্ট্রেলিয়া সেই সময় অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলে ছিলেন না স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। কিন্তু এবারের সিরিজে ওই দুই খেলোয়াড়তেই নিয়ে আসে অজিরা। ভারতে এসে দুজনেই ব্যাট হাতে ফের একবার নিজেদের জাত চিনিয়েছেন। ডেভিড ওয়ার্নার মুম্বইয়ে প্রথম ম্যাচে শতরান হাঁকান এবং বেঙ্গালুরুতে শতরান করেন স্টিভ স্মিথ।

ফর্মে থাকা অস্ট্রেলিয়াকে হারানোর পিছনে বিরাট কোহলি দলের অভিজ্ঞতাকেও কৃতিত্ব দেন। তিনি বলেন, "আমরা বেশ অভিজ্ঞ ছিলাম, রোহিত এবং আমি দুজনেই, আর শিখরের অভিজ্ঞতা তো আমাদের থেকেও বেশি ছিল"।

Watch: একহাতে নেওয়া Manish Pandey-র ক্যাচ কীভাবে আউট করল ডেভিড ওয়ার্নারকে

বিরাট বলেন, "আমরা আসনে শুরুটা খুব ভাল করেছিলাম। আমরা আশা করবো যে রোহিত এবং কেএল (রাহুল) এর মতো ব্যাটসম্যানরা আমাদের এরকম ভাল সূচনাই করে দেবে"।

অধিনায়ক বলেন, "যখন কেএল আউট হয়ে যায় তখন পরিস্থিতি একটু জটিল ছিল। বলটি কিছুটা দেরি করে ব্যাটে আসছিল এবং কিছুটা টার্নও করছিল। এরকম ক্ষেত্রেই কিন্তু অভিজ্ঞতা কাজে আসে", বলেন বিরাট কোহলি।

সামনেই টিম ইন্ডিয়ার নিউজিল্যান্ড সফর রয়েছে । ওই সফরে ভারতীয় দল পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক, তিনটি একদিনের ম্যাচ এবং দুটি টেস্ট ম্যাচে কিউয়িদের মুখোমুখি হবে।

Comments
হাইলাইট
  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ভারতীয় দলের পারফরমেন্সে খুশি বিরাট
  • রোহিত শর্মার সঙ্গে তাঁর পার্টনারশিপও দলের কাজে লেগেছে বলে মনে করেন তিনি
  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ জয় তৃপ্তিদায়ক, বলেন অধিনায়ক বিরাট কোহলি
সম্পর্কিত খবর
"আরও ২-৩ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাই," বললেন বিরাট কোহলি
"আরও ২-৩ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাই," বললেন বিরাট কোহলি
প্রথম টেস্টের আগে ফিট হয়ে যাবেন ইশান্ত শর্মা, ইঙ্গিত বিরাট কোহলির
প্রথম টেস্টের আগে ফিট হয়ে যাবেন ইশান্ত শর্মা, ইঙ্গিত বিরাট কোহলির
ইনস্টাগ্রামে রেকর্ড করে ফ্যানদের ধন্যবাদ জানালেন বিরাট কোহলি, দেখুন ভিডিও
ইনস্টাগ্রামে রেকর্ড করে ফ্যানদের ধন্যবাদ জানালেন বিরাট কোহলি, দেখুন ভিডিও
রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি, এ বার ইনস্টাগ্রামে
রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি, এ বার ইনস্টাগ্রামে
​ইনস্টাগ্রামে বিরাট কোহলির সঙ্গে ছবি পোস্ট করে কী লিখলেন Anushka Sharma
​ইনস্টাগ্রামে বিরাট কোহলির সঙ্গে ছবি পোস্ট করে কী লিখলেন Anushka Sharma
Advertisement