3rd ODI Live: বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ওডিআই সিরিজ ভারতের

Updated: 19 January 2020 22:07 IST

Live Score, Ind vs Aus 3rd ODI: মরণবাঁচনের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের সব ম্যাচেই টস জিতল তারা।

India vs Australia 3rd ODI Live Score:  India Loses KL, Rohit showing his class
India vs Australia Live Cricket Score: অজিদের হারিয়ে সিরিজ জিততে মরিয়া বিরাট কোহলিরা। © এএফপি

চিন্নাস্বামীতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারাল ভারত। বেঙ্গালুরুর এই ওডিআই সিরিজ নির্ণায়ক ম্যাচ ছিল। ফলে এই জয়ে পে-টিএম ট্রফি দেশেই রাখলেন বিরাট কোহলিরা। অস্ট্রেলিয়ার ২৮৬ রান তাড়া করতে নেমে ১৫ বল হাতে থাকতেই ম্যাচ জিতে নেন বিরাট কোহলি-শ্রেয়স আইয়ার। প্রথম দুটি ওডিআই-তে রান না পেলেও এই ম্যাচে সেঞ্চুরি হাঁকান রোহিত শর্মা। ভারতের ইনিংসের একদম শুরুতে তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে রবিবার প্রথম থেকেই অতিথি অজিদের চাপে রেখেছিল ভারত। ১২৮ বলে ১১৯ রান করে রোহিত শর্মা যখন আউট হচ্ছেন, তখন অ্যাডভান্টেজ ভারত। রোহিতের পাশাপাশি এদিন রান পেয়েছেন ক্যাপ্টেন কোহলিও। রাজকোটের ধারাই এদিন তিনি তিন নম্বরে নেমে বজায় রাখেন। খেলা শেষে, ৯০ বলে ৮৯ আর ২৯ বলে ৩৮ রানে পিচে ছিলেন কোহলি-আইয়ার।  এদিন প্রথম দশ ওভারে প্রায় সাড়ে ছয় রানরেট রেখে কামিন্স, স্টার্কদের ওপর প্রভাব বিস্তার করেছিলেন ভারতের দুই ওপেনার কেএল রাহুল আর রোহিত শর্মা। তবে ১৩ওভারের মাথায় রাহুলের উইকেট হারায় ইন্ডিয়া। এস্টন আগারের বলে এলবিডাবলু হন তিনি। তবে প্রতিপক্ষের ওপরে চাপ বজায় রেখে গিয়েছিলেন রোহিত শর্মা। তাঁর ১১৯ রানের ইনিংসে ৬টা ৬ ও আটটা চার দিয়ে সাজানো। এদিনের ম্যাচে শিখর ধাওয়ানের জায়গায় কেএল রাহুলকে ওপেনিং করতে পাঠানো হয়েছিল। তাঁর রাজকোট ম্যাচের পারফরম্যান্স বিচারে ব্যাটিং অর্ডারে এই পদোন্নতি। কিন্তু এই পরিবর্তন কাজে লাগাতে পারেননি রাহুল।
এদিকে, বেঙ্গালুরুর তৃতীয় ওডিআই-তে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।  স্টিব স্মিথ ও মার্নাস লাবুশানের ব্যাটে ভর করেই ২৮৬ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ৫০ ওভারে আট উইকেট হারিয়ে এই রান তোলে তারা। ওপেনিং জুটি ফিঞ্চ- ওয়ার্নার বিশেষ সুবিধা করতে পারেননি।  দলের রান পঞ্চাশ পেরনোর আগেই ডেভিড ওয়ার্নার (৩) ও অ্যারন ফিঞ্চের (১৯) আউট হয়ে যাওয়ায় চাপের মুখে পড়েছিল অজি ব্যাটিং। এই পরিস্থিতিতে পাল্টা লড়াই শুরু করেন স্টিব স্মিথ ও মার্নাস লাবুশানে। শেষ পর্যন্ত দলের ১৭৩ রানের মাথায় ব্যক্তিগত ৫৪ রানে আউট হন লাবুশানে । এরপর ওই ওভারেই আউট হন মিচেল স্টার্ক (০)। এক ওভারে জোড়া উইকেট নিয়ে ভারতকে বেশ সুবিধা করে দিয়েছিলেন রবীন্দ্র জাডেজা।
তবে ভারতীয় বোলিং লাইন আপ এদিন বেশ রান দিয়েছে। শামি-সাইনি-যাদব প্রত্যেকের ইকনমি রেট ৬-এর ওপরে। ৪ উইকেট পেয়েছেন শামি। পাশাপাশি জাদেজা দুটি আর সাইনি-যাদব একটি করে উইকেট পান. অপরদিকে অস্ট্রেলিয়ার হেজেলউড, আগার আর জাম্পা একটি করে উইকেট পান। এদিন রোহিত সবচেয়ে বেশি বিধ্বংসী ছিলেন স্টার্কের বিপরীতে। ৯ ওভারে ৬৬ রান দিয়েছেন ওই অজি বোলার। মুম্বই আর রাজকোট ম্যাচের পর সিরিজের ফলাফল ছিল ১-১। ফলে তৃতীয় ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল নির্ণায়ক ও কার্যত ফাইনাল ম্যাচ।  
অপরদিকে সিরিজের সব ম্যাচেই টস জিতল অস্ট্রেলিয়া। তবে প্রথম দু'বার ফিল্ডিং করার সিদ্ধান্ত নেওয়ার পরে এবার তারা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। সিরিজের প্রথম ম্যাচে মুম্বইয়ে ১০ উইকেটে বিশ্রী হারের সম্মুখীন হতে হয় বিরাট কোহলিদের। দুই অজি ওপেনার শতরান করে হেলায় হারিয়ে দেন ভারতকে। শুক্রবার ম্যাচ জিতে মধুর প্রতিশোধ নিয়েছিল ভারত। এরপর রবিবার বেঙ্গালুরুতে সাত উইকেটে জিতে অজি-দর্প কিছুটা চূর্ণ করল বিরাট বাহিনী।

Comments
সম্পর্কিত খবর
বিরাট কোহলির ক্যাচের প্রশংসা করায় ‘চামচা’ সম্ভাষণ! জবাব দিলেন আকাশ চোপড়া
বিরাট কোহলির ক্যাচের প্রশংসা করায় ‘চামচা’ সম্ভাষণ! জবাব দিলেন আকাশ চোপড়া
‘মার মারকে ভর্তা নিকাল দিয়া’, রোহিতের ব্যাটিংয়ের প্রশংসা এভাবেই করলেন Shoaib Akhtar
‘মার মারকে ভর্তা নিকাল দিয়া’, রোহিতের ব্যাটিংয়ের প্রশংসা এভাবেই করলেন Shoaib Akhtar
বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপ নিয়ে কী বললেন Rohit Sharma
বিরাট কোহলির সঙ্গে পার্টনারশিপ নিয়ে কী বললেন Rohit Sharma
ভারতের কাছে সিরিজ হেরে কী বললেন  Aaron Finch
ভারতের কাছে সিরিজ হেরে কী বললেন Aaron Finch
"আরও উপরে উঠতে চাই, আরও এগোতে চাই": অস্ট্রেলিয়াকে হারিয়ে হুঙ্কার Virat Kohli-র
"আরও উপরে উঠতে চাই, আরও এগোতে চাই": অস্ট্রেলিয়াকে হারিয়ে হুঙ্কার Virat Kohli-র
Advertisement