2nd ODI: মধুর প্রতিশোধ, অজিদের চূর্ণ করে সিরিজে সমতা ফেরাল ভারত

Updated: 17 January 2020 21:44 IST

Ind Vs Aus: সিরিজে সমতা ফেরাল কোহলি বাহিনী। মুম্বইয়ে দশ উইকেটে হারার পরে এদিন অস্ট্রেলিয়াকে ভারত পরাস্ত করল ৩৬ রানে।

India vs Australia 2nd ODI Live Score, IND vs AUS Live Match Updates:  India Beat Australia By 36 Runs
India vs Australia Live Cricket Score: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অ্যারন ফিঞ্চ। © এএফপি

প্রথম ম্যাচে হেরে গিয়ে ০-১ পিছিয়ে পড়েও পরের ম্যাচেই জয় ছিনিয়ে নিয়ে সিরিজে সমতা ফেরাল কোহলি বাহিনী। মুম্বইয়ে দশ উইকেটে হারার পরে এদিন অস্ট্রেলিয়াকে পরাস্ত করল ৩৬ রানে। এদিন ভারতের তোলা বড় রানের কড়া চ্যালেঞ্জের সামনে পড়ে অস্ট্রেলিয়া। শুরুতেই ডেভিড ওয়ার্নার আউট হয়ে গেলেও হাল ধরেন স্টিভ স্মিথ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৬২ রানের জুটি গড়ার পর ফিঞ্চও আউট হন রবীন্দ্র জাডেজার বলে। আগের ম্যাচের দুই নায়ককে হারিয়েও বড় রানের সামনে তখনও নড়বড়ে দেখায়নি অস্ট্রেলিয়াকে। স্টিভ স্মিথ  সঙ্গী লাবুশানেকে নিয়ে মোকাবিলা করছিলেন ভারতীয় বোলিংয়ের। এরপরই ৪৬ রান করে আউট হন মার্নাস লাবুশানে। তাঁকে আউট করেন রবীন্দ্র জাডেজা। স্মিথ একা লড়ে গেলেও শেষ পর্যন্ত শতরান হাতছাড়া হয় তাঁর। ৯৮ রান করে আউট হন তিনি। এৱপরই নিশ্চিত হয়ে যায় ভারতের জয়।

বিরাট কোহলি, কেএল রাহুল ও শিখর ধাওয়ানের ব্যাটিংয়ের জোরে অস্ট্রেলিয়ার সামনে ৩৪১ রানের লক্ষ্যমাত্রা রাখে ভারত। এদিন টসে জিতে ফিল্ডিং নেয় অজিরা। মাত্র চার রানের জন্য শতরান পাননি শিখর ধাওয়ান। মুম্বইয়ের মতো এখানেও ভাল খেলে তিন অঙ্কে পৌঁছনো হল না তাঁর। তবে সেখানে সত্তরের ঘরে আউট হলেও এখানে তিনি একেবারে কাছে চলে এসেছিলেন। দিনের শুরু থেকেই চমৎকার খেলেও শেষরক্ষা করতে পারলেন না। তাই অধরা থেকে গেল কাঙ্ক্ষিত শতরান। ৯৬ রানে রিচার্ডসনের বলে ক্যাচ তুলে আউট হলেন তিনি। রোহিত শর্মা আউট হন ৪২ রান করে। প্রথমে ব্যাট করতে নেমে চমৎকার শুরু করেছিল ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান দারুণ সূচনা করেন। ভারত অধিনায়ক বিরাট কোহলি করেন ৭৮। শেষের দিকে দুরন্ত ব্যাট করে যান কেএল রাহুলও। রাহুল করেন ৮০ রান। 

এদিন শুরু থেকেই সহজ ব্যাটিং উইকেটে বড় রানের লক্ষ্যে এগোতে থাকে ভারত। শেষ পর্যন্ত কোহলি বাহিনী সফল হল সেই লক্ষ্যপূরণে। 

সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটে হারতে হয়েছে। এই অবস্থায় দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে রাজকোটে জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া ছিল বিরাট কোহলির দল। প্রথম ম্যাচে চার নম্বরে নেমেছিলেন বিরাট। ভারত ব্যর্থ হয় বড় রান তুলতে। ২৫৫ রানেই শেষ হয় ভারতের ইনিংস। এদিন তিনি তিন নম্বরেই নামেন। আগের ম্যাচে ব্যাটের ব্যর্থতার পাশাপাশি ভারতীয় বোলাররাও কোনও প্রভাব ফেলতে পারেননি অজি ওপেনারদের উপরে। ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ শতরান করেন। দশ উইকেটে ম্যাচ শেষ করে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। মাথায় চোট রেখে শুক্রবারের ম্যাচে নেই ঋষভ পন্থ। তাঁর বদলে দলে নেওয়া হয়েছে মণীশ পাণ্ডেকে। এদিকে বোলারদের ব্যর্থতা ঢাকতে নবদীপ সাইনিকে খেলাচ্ছেন অধিনায়ক বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে সাড়া ফেলেছেন এই নবীন বোলার। শুক্রবারও টসে জেতে অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথম ম্যাচের মতোই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, উইকেটটি সুন্দর। এমন উইকেটে তাঁরা প্রথমে ফিল্ডিং করতে চান। কিন্তু এবার আর জয় পেল না অস্ট্রিলেয়া। সিরিজে সমতা ফেরাল কোহলি বাহিনী। (LIVE SCORECARD)

Comments
সম্পর্কিত খবর
Watch: চাহাল টিভিতে Shikhar Dhawan কীভাবে ওই লেগস্পিনারের সঙ্গে রসিকতা করলেন
Watch: ''চাহাল টিভি''তে Shikhar Dhawan কীভাবে ওই লেগস্পিনারের সঙ্গে রসিকতা করলেন
2nd ODI: তাঁর উইকেটকিপিং দলের বোলারদের "খুশি" করেছে বলেই আশা করছেন কে এল রাহুল
2nd ODI: তাঁর উইকেটকিপিং দলের বোলারদের "খুশি" করেছে বলেই আশা করছেন কে এল রাহুল
Watch: একহাতে নেওয়া Manish Pandey-র ক্যাচ কীভাবে আউট করল ডেভিড ওয়ার্নারকে
Watch: একহাতে নেওয়া Manish Pandey-র ক্যাচ কীভাবে আউট করল ডেভিড ওয়ার্নারকে
2nd ODI: মধুর প্রতিশোধ, অজিদের চূর্ণ করে সিরিজে সমতা ফেরাল ভারত
2nd ODI: মধুর প্রতিশোধ, অজিদের চূর্ণ করে সিরিজে সমতা ফেরাল ভারত
2nd ODI Preview: চোট আঘাতের সমস্যা থাকলেও রাজকোটে ঘুরে দাঁড়াতে চায় টিম ইন্ডিয়া
2nd ODI Preview: চোট আঘাতের সমস্যা থাকলেও রাজকোটে ঘুরে দাঁড়াতে চায় টিম ইন্ডিয়া
Advertisement