Ind vs Aus 1st ODI Score: দশ উইকেটে কোহলিদের হারাল অস্ট্রেলিয়া

Updated: 14 January 2020 20:44 IST

Ind vs Aus 1st ODI: প্রথম ২৭ ওভারে ভারত ছিল ১৩৪-১। কিন্তু শেষ ২২.১ ওভারে ৯ উইকেট খুইয়ে মাত্র ১২১ রান তোলে তারা। 

India vs Australia, 1st ODI Live Score, IND vs AUS Live Match Updates: Australia win by 10 wickets
India vs Australia Live Cricket Score: অবলীলায় দশ উইকেটে ভারতকে চূর্ণ করল অস্ট্রেলিয়া। © এএফপি

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার ভারত বনাম অস্ট্রেলিয়া একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজের প্রথম ম্যাচেই (India vs Australia 1st ODI) দুরন্ত জয় পেল অস্ট্রেলিয়া। কোনও উইকেট না হারিয়েই অবলীলায় তারা হারিয়ে দিল কোহলি বাহিনীকে। এদিন টসে জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। নিঃসন্দেহে আজকের ম্যাচ ছিল ভারতীয় বোলিংয়ের সঙ্গে অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের লড়াই। এদিকে আজই অভিষেক হল মার্নাস লাবুশানে। টেস্টে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এবার একদিনের দলেও অন্তর্ভুক্তি ঘটল তাঁর। এদিকে শ্রীলঙ্কা সিরিজের বিশ্রামের পর আবার দলে ‘হিটম্যান' রোহিত শর্মা। তিনি ইনিংসের সূচনা করেন। 

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ভারত অলআউট হয়ে যায় ২৫৫ রানে। ভারতের পক্ষে সর্বোচ্চ স্কোর শিখর ধাওয়ানের (৭৪)। রোহিত শর্মা (১০) শুরুতেই আউট হওয়ার পর তিনি এবং কেএল রাহুল (৪৭) ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান ১২১ রানের জুটি গড়ে। কিন্তু সেই পরিস্থিতি থেকে আচমকাই ভারত পরপর উইকেট হারাতে থাকে। অধিনায়ক বিরাট কোহলি করেন মাত্র ১৬ রান। শ্রেয়স আয়ার করেন ৪ রান। ঋষভ পন্থ (২৮), রবীন্দ্র জাডেজারা (২৫) চেষ্টা করলেও শেষ পর্যন্ত আড়াইশো পেরোতে না পেরোতেই অলআউট হয়ে যায় ভারত। এদিন অজি বোলারদের মধ্যে সেরা বোলার মিচেল স্টার্ক (৫৬/৩), প্যাট কামিন্স (৪৪/২) এবং কেন রিচার্ডসন (৪৩/২)।

ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবলীলায় খেলতে থাকেন। দ্রুত রান উঠতে থাকে স্কোরবোর্ডে। বারবার বোলার পরিবর্তন করেও কাঙ্ক্ষিত সাফল্যের ধারেকাছে পৌঁছতে পারছিলেন না অধিনায়ক বিরাট কোহলি। শেষ পর্যন্ত কোনও উইকেট না হারিয়েই জয় ছিনিয়ে নেয় অস্ট্রেল‌িয়া। ওয়ার্নার অপরাজিত থাকেন ১২৮ রানে। ফিঞ্চ অপরাজিত ১১০। ৩৭.৪ ওভারে জয় পেল অজিরা। অর্থাৎ ৭৪ বল বাকি থাকতে থাকতেই অনায়াস জয়। 

ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। নিঃসন্দেহে এই পরাজয়ে টিম ইন্ডিয়া অত্যন্ত চাপে পড়ে গেল। আপাতত দেখার পরের ম্যাচেই আবার নতুন করে ঘুরে দাঁড়াতে পারেন কিনা বিরাট কোহলিরা। এদিন শুরুতে রোহিত শর্মাকে হারিয়েও ভারত কিন্তু ‘ড্যামেজ কন্ট্রোল' করে ফেলেছিল। প্রথম ২৭ ওভারে ভারত ছিল ১৩৪-১। কিন্তু শেষ ২২.১ ওভারে ৯ উইকেট খুইয়ে মাত্র ১২১ রান তোলে তারা। 

মোট তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। টি২০-র চাপে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের দ্বিপাক্ষিক সিরিজ দ্রুত জনপ্রিয়তা হারাচ্ছে। এই পরিস্থিতিতে বিশ্বের শ্রেষ্ঠ দুই দলের মধ্যে একদিনের সিরিজ নতুন করে রোমাঞ্চ সৃষ্টি করবে বলে মনে করা হচ্ছে। 

(LIVE SCORECARD)

Comments
সম্পর্কিত খবর
Ind vs Aus 1st ODI Live Score: দশ উইকেটে কোহলিদের হারাল অস্ট্রেলিয়া
Ind vs Aus 1st ODI Live Score: দশ উইকেটে কোহলিদের হারাল অস্ট্রেলিয়া
IND vs AUS : সীমিত ওভারের ক্রিকেটে বিরাট কোহলি না স্টিভ স্মিথ? কাকে এগিয়ে  রাখলেন Gautam Gambhir?
IND vs AUS : সীমিত ওভারের ক্রিকেটে বিরাট কোহলি না স্টিভ স্মিথ? কাকে এগিয়ে রাখলেন Gautam Gambhir?
Advertisement