World Cup Qualifier 2022: বাংলাদেশের কাছে আটকে গেলেন ইগরের ছেলেরা

Updated: 15 October 2019 21:56 IST

India Vs Bangladesh Football: খারাপ ফুটবলের নজির রেখে ঘরের মাঠে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র ভারতের।

World Cup Qualifier 2022: India Vs Bangladesh Match Finished With 1-1 Draw At Salt Lake Stadium
India Vs Bangladesh: আদিলের হেডে মান বাঁচল ভারতের

World Cup Qualifier 2022 -র এই ম্যাচ ঘিরে প্রত্যাশার পারদ যেভাবে চড়েছিল সেই মতো খেলতে ব্যর্থ Indian Football Team। না হলে ৬৫ হাজারের গ্যালারির সমর্থনকে সঙ্গে নিয়ে ভারতীয় ফুটবলের আতুরঘরে জয়ের শেষ হাসি কেন হাসতে পারলেন না সুনীল ছেত্রীরা? প্রশ্নটা থাকবেই ইগর স্টিম্যাকের কাছে। এই ম্যাচ ভারতের বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের জন্য এতটাই গুরুত্বপূর্ণ ছিল যে আপাতত পয়েন্ট নষ্ট করে রীতিমতো চাপে ভারতীয় ফুটব‌ল দল। খারাপ ফুটবলের নজির রেখে ই-গ্রুপে নিজেদের এগিয়ে যাওয়ার রাস্তা কঠিন করে ফেললন ইগরের ছেলেরা। কাতারের বিরুদ্ধে ম্যাচের পর যে ভারতীয় দলকে নিয়ে হই হই পড়ে গিয়েছিল সেই ভারতীয় দল এভাবে হতাশ করবে তা কে জানত?

যে ম্যাচ দেখার জন্য মুখিয়ে ছিল কল‌কাতার ফুটবলপ্রেমী জনতা। কাঁধে কাঁধ মি‌লিয়ে গ্যালারি ভরিয়েছিলেন ইস্ট-মোহন-মেডানরা। তাঁদের হতাশাই মিলল। হারের হাত থেকে নির্ধারিত সময়ের আগে ভাগ্যিস বাঁচালেন আদিল খান। না হলে লজ্জার অন্ত থাকত না।

World Cup Qualifiers, India Vs Bangladesh: ভারত-বাংলাদেশে ম্যাচ ১-১ ড্র

ম্যাচের শুরু থেকেই সেই চেনা ফুটবল‌ দেখা যায়নি ভারতের। গুটিয়ে থাকলেন সুনীল ছেত্রী। যাঁকে এই ম্যাচে তেমনভাবে খুঁজেই পাওয়া গেল না। যে উদান্ত, আশিকরা মাতিয়ে দিচ্ছিলেন এদিন তাঁরা রীতিমতো ছন্নছাড়া। মিস পাস, বলের নাগাল না পাওয়া, লক্ষ্য ভ্রষ্ট শট সবই ছিল এ দিন ভারতের খেলায়।

উদান্ত, সুনীলরা আটকে থাকলেন মার্কারে। বরং অনেকটাই মেপে খেলে প্রথমার্ধেই গোল তুলে নিল বাংলাদেশ। পুরো ম্যাচে বেশ কিছু ভুল করলেন আদিলও। গোল করে মান বাঁচালেন তাই হয়তো তাঁর ভুলগুলো ক্ষমা করে দেবেন কোচ। এর মধ্যেই ৪২ মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে গেল বাংলাদেশ।

বাঁ দিক থেকে জামাল ভুয়ানের দারুণ একটা ফ্রি-কিক ক্লিয়ার করতে ব্যর্থ হন রাহুল ভেকে। গুরপ্রীতও সেই বলের দখল নিতে পারেননি। আর সেই সুযোগেই সাদের হেড চলে যায় ভারতের গোলে। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে বাংলাদেশ। এর পরও বাংল‌াদেশ গোলের কাছে পৌঁছে গিয়েছিল। ভারতের ভাগ্য ভাল তা কোনও রকমে সামলানো গিয়েছে।

৮৮ মিনিটে শেষ পর্যন্ত ভারতের মান রাখলেন আদিল খান। যখন সব আশা শেষ বলে ধরে নেওয়া হয়েছে তখনই ব্রেন্ডনের কর্নার থেকে লাফিয়ে হেডে ভারতকে সমতায় ফেরান তিনি। ১-১ গোলে শেষ হয় ম্যাচ।

Comments
হাইলাইট
  • বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে বড় ধাক্কা খেল ভারত
  • বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে আটকে গেল ভারত
  • ৮৮ মিনিটে ভারতকে সমতায় ফেরালেন আদিল খান
সম্পর্কিত খবর
রোনাল্ডোর আগুনে হ্যাটট্রিক, দুরন্ত জয় পর্তুগালের
রোনাল্ডোর আগুনে হ্যাটট্রিক, দুরন্ত জয় পর্তুগালের
FIFA World Cup Qualifiers: অতিরিক্ত সময়ের গোলে এক পয়েন্ট ভারতের
FIFA World Cup Qualifiers: অতিরিক্ত সময়ের গোলে এক পয়েন্ট ভারতের
চেলসি তারকা উইলিয়ানের সাক্ষাৎকার নিয়ে বিশ্রীভাবে ট্রোল হলেন অর্জুন কাপুর
চেলসি তারকা উইলিয়ানের সাক্ষাৎকার নিয়ে বিশ্রীভাবে ট্রোল হলেন অর্জুন কাপুর
প্রয়াত মোহনবাগান ক্লাবের প্রাক্তন সচিব Anjan Mitra
প্রয়াত মোহনবাগান ক্লাবের প্রাক্তন সচিব Anjan Mitra
Champions League: পরিবর্তন করায় কেন রেগে গিয়েছিলেন রোনাল্ডো
Champions League: পরিবর্তন করায় কেন রেগে গিয়েছিলেন রোনাল্ডো
Advertisement