আর্জেন্টিনার কোচ হবেন? প্রশ্নটা শুনে যা বললেন গুয়ার্দিওলা

Updated: 11 August 2018 20:00 IST

গতকাল ম্যানচেস্টার সিটির সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ হওয়ার প্রসঙ্গটি গুয়ার্দিওলার কাছে তুলেছিলেন সাংবাদিকরা

Pep Guardiola makes contract pledge after Argentine FA claim

রাশিয়ায় প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হারের পরেই প্রায় পরিষ্কার হয়ে গিয়েছিল চাকরী যাচ্ছে আর্জেন্টিনার কোচ হর্হে সাম্পাওলি-র। আর তার পরেই জোর জল্পনা শুরু হয় লিওনেল মেসির প্রিয়তম কোচ পেপ গুয়ার্দিওলাকে দায়িত্বে আানছে আর্জেন্টিনা। যেটা একেবারেই আর্জেন্টিনার রীতি বিরোধী। কারণ ব্রাজিল, আর্জেন্টি জাতীয় দলের কোচ সব সময় সেই দেশেরই হয়ে থাকে। সেখানে সাম্পাওলি হলেন স্পেনের কোচ। তবে 1986-র বিশ্বকাপ জিততে না পারার গ্লানি ঘোচাতে মরিয়া আর্জেন্টিনা দুনিয়ার অন্যতম সেরা কোচ গুয়ার্দিওলাকেই চাইছে। আসলে বার্সেলোনা-ই হোক বা ম্যানচেস্টার সিটি- গুয়ার্দিওলা কোচ হওয়া মনেই মহাসাফল্য।  আর তাই বারবার ব্যর্থতার পর সে দেশের মানুষ গুয়ার্দিওলাকেই কোচ হিসেবে চাইছেন। 

যদিও আর্জেন্টিনা অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে পাবলো আইমরা ও স্কালোনিকে কোচ হিসেবে সিনিয়র দলের দায়িত্বে এনেছে। কিন্তু দীর্ঘকালীন ভিত্তিতে সিনিয়র দলের জন্য স্থায়ী কোচ হওয়ার ব্যাপারটা ঝুলিয়ে রেখেছে আর্জেন্টিনা ফুটবল সংস্থা।যদিও সম্প্রতি মেসির দেশের ফুটবল সংস্থার প্রধান ক্লদিও তাপিয়ে বলেছিলেন, গুয়ার্দিওলার গগণচুম্বি পারিশ্রমিক দেওয়ার ক্ষমতা তাদের নেই। আর এসব নিয়েই মুখ খুললেন ম্যানচেস্টার সিটির কোচ গুয়ার্দিওলা-র। গতকাল ম্যানচেস্টার সিটির সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ হওয়ার প্রসঙ্গটি গুয়ার্দিওলার কাছে তুলেছিলেন সাংবাদিকরা। পাশাপাশি উঠে এসেছিল তাঁর মোটা পারিশ্রমিক নিয়ে তাপিয়ার করা মন্তব্যও। 

প্রিমিয়র লিগ শুরুর আগে গুয়ার্দিওলা-র কাছে সবচেয়ে জনপ্রিয় প্রশ্ন কিন্তু তিনি গতবারের সাফল্য ধরে রাখতে পারবেন কি না সেটা নয়। গুয়ার্দিওলাকে সবাই এখন প্রশ্ন করেন, আপনার প্রিয়তম শিষ্য লিওনেল মেসি-র  দেশের কোচ হবেন কি না।  আর্জেন্টিনার ফুটবল সংস্থার প্রধানের বলা, গুয়ার্দিওলাকে কোচ করতে মোটা টাকা লাগে, যা আর্জেন্টিনার নেই। এমন কথায় চটেছেন ম্য়ান সিটি কোচ। গতবার প্রিমিয়র লিগ জয়ী কোচ গুয়ার্দিওলা বলছেন, 'এই কথা তাপিয়ে-কে বলল যে আমায় কোচ করতে মোটা টাকা দিলেই হয়। আমি ওর মন্তব্য হতাশ সেটা অস্বীকার করবে না। এভাবে কারও সম্বন্ধে না জেতে কথা বলা ঠিক নয়।'' পাশাপাশি গুয়ার্দিওলা বলেছেন, ''এখন তাঁর মনোসংযোগ ম্য়ান সিটিকে নিয়ে। তিনি এবার প্রিমিয়র লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সিটি-সমর্থকদের উপহার দিতে চান। আর্জেন্টিনার কোচ হওয়ার কোনও বিষয়েই ভাবছি না।''প্রসঙ্গত, ম্যান সিটির সঙ্গে গুয়ার্দিওলার চুক্তি রয়েছে 2021 সাল পর্যন্ত।  গার্দিওয়ালা পারিশ্রমিক এই মুহূর্তে বাকি কোচেদের থেকে অনেকটা বেশি। তাঁর পারিশ্রমিক বছরে 1 কোটি 45 লাখ ইউরো। তবে গুয়ার্দিওলার থেকে দ্বিগুণ বেশি পারিশ্রমিক নেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। মরিনোহর বার্ষিক পারিশ্রমিক 2 কোটি 80 লাখ।
 

Comments
সম্পর্কিত খবর
কলম্বিয়ার কাছে আটকে গেল মেসিহীন আর্জেন্টিনা, ব্রাজিল জিতল পাঁচ গোল
কলম্বিয়ার কাছে আটকে গেল মেসিহীন আর্জেন্টিনা, ব্রাজিল জিতল পাঁচ গোল
মেক্সিকোয় কোচ হলেন মারাদোনা
মেক্সিকোয় কোচ হলেন মারাদোনা
আর্জেন্টিনার কোচ হবেন? প্রশ্নটা শুনে যা বললেন গুয়ার্দিওলা
আর্জেন্টিনার কোচ হবেন? প্রশ্নটা শুনে যা বললেন গুয়ার্দিওলা
মেসির দেশকে ফুটবলে হারিয়ে ইতিহাস ভারতের
মেসির দেশকে ফুটবলে হারিয়ে ইতিহাস ভারতের
একজন নয়, দু
একজন নয়, দু'জনকে অস্থায়ী কোচ করল আর্জেন্টিনা !
Advertisement