বার্সায় ফিরতে মরিয়া নেইমার, স্মৃতিচারণে ‘খোঁচা’ বর্তমান ক্লাব পিএসজি-কে

Updated: 14 July 2019 17:48 IST

গত সোমবার পিএসজি-র অনুশীলনে উপস্থিত ছিলেন না নেইমার। তখনই একটি বিবৃতিতে পিএসজি-র পক্ষ থেকে জানানো হয়, তারকার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Neymar Fired Another Shot In His Battle With Paris Saint-Germain
বর্তমান ক্লাবের সঙ্গে নেইমারের সম্পর্ক খুব ভাল জায়গায় নেই। © এএফপি

প্যারিস সেইন্ট-জার্মেন (Paris Saint-Germain ) ছাড়তে পারেন‌ নেইমার (Neymar), এমনটা শোনা যাচ্ছিল কয়েক সপ্তাহ ধরেই। এবার আরও একবার প্রকাশ্যে এল বিশ্বের ধনীতম ফুটবলারের মনোভাব। নিজের সবচেয়ে প্রিয় ফুটবল স্মৃতির কথা বলতে গিয়ে নেইমার জানালেন ২০১৭ সালে বার্সেলোনার হয়ে প্যারিস সেইন্ট-জার্মেনকে হারানোর স্মৃতি! অনলাইন ক্রীড়া বিষয়ক চ্যানেল ‘ওহ মাই গোল'-কে নিজের সবচেয়ে প্রিয় চেঞ্জিং রুম স্মৃতির কথা বলতে গিয়ে উচ্ছ্বসিত নেইমার বলেন, ‘‘আমরা সবাই তার পরে পাগল হয়ে গিয়েছিলাম। আমার মনে হয় এটা আমাদের জন্য সবচেয়ে ভাল অনুভূতি হতে চলেছে।'' শনিবার সাক্ষাৎকার দেও?আর সময় একথা জানান ব্রাজিলিয়ান তারকা।

সোমবার ক্লাবে ফিরছেন নেইমার। তার ঠিক আগেই সাও পাওলোতে এই সাক্ষাৎকার দিলেন নেইমার। গত সপ্তাহে তিনি জানান, তাঁর সঙ্গে পিএসজি-র চুক্তিতেই ছিল তাঁর সংস্থা ‘দ্য নেইমার ইনস্টিটিউট'-কে সাহায্য করার। শনিবারের মন্তব্যের পর পরিষ্কার ক্লাবের সঙ্গে তাঁর সম্পর্ক খুব ভাল জায়গায় নেই। বার্সায় ফিরতে উন্মুখ তিনি। আর তাই পিএসজি ছাড়তে চাইছেন নেইমার।

বার্সেলোনায় ফিরতে চান নেইমার, জানিয়ে দিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট

দু'বছর আগে ২২২ মিলিয়ন ইউরো চুক্তিতে পুরনো ক্লাব ছেড়ে পিএসজিতে যান নেইমার। নেইমারের ফেরার পথ আরও কঠিন হয়ে গিয়েছে, কারণ ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যান্তনি গ্রিজম্যানকে নিয়ে নিয়েছে বার্সা।

গত সোমবার পিএসজি-র অনুশীলনে উপস্থিত থাকেননি নেইমার। তখনই একটি বিবৃতিতে পিএসজি-র পক্ষ থেকে জানানো হয়, তারকার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানিয়ে দেন, ‘‘নেইমার চাইলে পিএসজি ছাড়তেই পারেন, যদি এমন কোনও অফার থাকে যা সকলের পক্ষেই আয়াসসাধ্য হবে।''

কোপা জিতে ব্রাজিল প্রমাণ করল নেইমার-নির্ভরতা এখন অতীত

শনিবার ইনস্টাগ্রাম পোস্টে নেইমার তাঁর ক্যাম্প ন্যু-তে ফেরার ইচ্ছা আবারও প্রকাশ করেন। একটি ১০ সেকেন্ডের ভিডিও, যাতে তিনি বার্সার জার্সি পরে ছিলেন, সেখানে তাঁকে বাইবেল থেকে একটি উদ্ধৃতি দিতে দেখা যায়। তিনি বলেন, ‘‘তোমার দিকে কোনও অস্ত্র তাক করা না হলে তুমি উন্নতি করতে পারবে না।''

নেইমার যে ম্যাচের কথা বলেছেন সাক্ষাৎকারে, সেটি ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির। দুই লেগের প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথমটিতে পিএসজি জিতে যায় ৪-০ ফলাফলে। ফলে তাদের পরের রাউন্ডে যাওয়ার ব্যাপারে সকলেই নিশ্চিত ছিলেন। কিন্তু পরের ম্যাচে ৬-১ গোলে জিতে বার্সা চলে যায় শেষ আটে। পিএসজি-র স্বপ্নভঙ্গের অন্যতম কারিগর হয়ে ওঠেন নেইমার। ৮৮তম ও ৯১তম মিনিটে পরপর গোল করেন তিনি।

ষষ্ঠ গোলটি হওয়ার পরে তাঁর মনে যে অনুভূতি হয়েছিল, তেমনটা আর কখনও হয়নি বলে জানান ব্রাজিলের মহাতারকা স্ট্রাইকার।

Comments
হাইলাইট
  • বার্সার হয়ে পিএসজিকে হারানোর প্রসঙ্গ তুললেন নেইমার
  • সবচেয়ে প্রিয় ফুটবল স্মৃতির কথা বলতে গিয়ে একথা বলেন তিনি
  • এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার
সম্পর্কিত খবর
নেইমার ও এমবাপের জোড়া ঝড়ে দুরন্ত জয় এসপিজির
নেইমার ও এমবাপের জোড়া ঝড়ে দুরন্ত জয় এসপিজির
ব্যালন ডি’ওর-এর সম্ভাব্যের তালিকায় নেই লুকা মডরিচ-নেইমার
ব্যালন ডি’ওর-এর সম্ভাব্যের তালিকায় নেই লুকা মডরিচ-নেইমার
চুক্তি সমস্যায় আদালতে হাজিরা দেওয়ার আগে বার্সায় ফিরলেন Neymar
চুক্তি সমস্যায় আদালতে হাজিরা দেওয়ার আগে বার্সায় ফিরলেন Neymar
শেষ মুহূর্তে গোল নেইমারের, দুরন্ত জয় পিএসজি-র
শেষ মুহূর্তে গোল নেইমারের, দুরন্ত জয় পিএসজি-র
যথেষ্ট তথ্যের অভাবে নেইমারের উপর থেকে অভিযোগ তুলে নিল ব্রাজিল পুলিশ
যথেষ্ট তথ্যের অভাবে নেইমারের উপর থেকে অভিযোগ তুলে নিল ব্রাজিল পুলিশ
Advertisement