ডুরান্ডের শুরু কলকাতা লিগে ধরে রাখতে পারল না মোহনবাগান, হার পিয়ারলেসের কাছে

Updated: 05 August 2019 19:31 IST

২১ মিনিটেই গোলের মুখ খুলে ফেলেছিল পিয়ারলেস। অনেক বড় দলের গাঁট এই পিয়ারলেস। আর সেখানে যখন এক প্রাক্তন মোহনবাগানী তখন খিদেটাও অনেক বেশি ছিল।

Kolkata League 2019: Peerless Beat Mohun Bagan By 3-0 Goal
অনুশীলনে মোহনবাগান দল © ফেসবুক

ডুরান্ড কাপ (Durand Cup 2019) যে দাপটের সঙ্গে শুরু করেছিল মোহনবাগান (Mohun Bagan) কলকাতা লিগটা (Kolkata League 2019) তেমন হল না। প্রাক্তন ক্রোমার (Kromah) দাপটেই মোহনবাগানের (Mohun Bagan) থেকে ৩-০ গোলে জয় ছিনিয়ে নিল পিয়ারলেস (Peerless)। সোমবার ঘরের মাঠে পিয়ারলেসের বিরুদ্ধে একরাশ আত্মবিশ্বাস নিয়েই নেমেছিল সবুজ-মেরুন ব্রিগেড। কারন মহমেডানের মতো বড় দলের বিরুদ্ধে ২-০ জিতেই ডুরান্ড শুরু করেছিল তারা। কিন্তু সেই খেলার ঝলক পাওয়া গেল না কলকাতা লিগে। গত কলকাতা লিগে এই পিয়ারলেসের কাছেই ১-১ গোলে আটকে গিয়েছিল গঙ্গা পাড়ের ক্লাব। এ বার তিন গোল হজম করতে হল। এদিন মোহনবাগানের বিরুদ্ধে শুরুটা করলেন ক্রোমাই। শেষটাও লেখা থাকল তাঁরই নামে। প্রাক্তন দলের বিরুদ্ধে জোড়া গোল করে কলকাতা লিগ শুরুতেই জমিয়ে দিলেন ক্রোমা। শেষ বেলায় পেনাল্টি মিস করলেন মোহনবাগানের সালভা। না হলে ব্যবধান কমতে পারত।

২১ মিনিটেই গোলের মুখ খুলে ফেলেছিল পিয়ারলেস। অনেক বড় দলের গাঁট এই পিয়ারলেস। আর সেখানে যখন এক প্রাক্তন মোহনবাগানী তখন খিদেটাও অনেক বেশি ছিল। পঙ্কজ মৌলার থেকে বল পেয়ে গিয়েছিলেন ক্রোমা। মোহনবাগান গোলের নিচে তখন তাঁরই প্রাক্তন সতীর্থ শিলটন পাল। কিন্তু শিলটনকে মাত দিলেন এই বিদেশি। ১-০ গোলে এগিয়ে যায় পিয়ারলেস।

মোহনবাগানের পর জিতেই ডুরান্ড কাপ শুরু ইস্টবেঙ্গলের

শুরুতেই গোল করে এগিয়ে যাওয়ার পর আত্মবিশ্বাসটাও অনেকটাই বাড়িয়ে নিয়েছিল পিয়ারলেস। যে কারনে পর পর আক্রমণে মোহনবাগান ডিফেন্স বেশ অস্বস্তিতেই দেখা গেল। কখনও সেটা নুরুদ্দিন তো কখনও অ্যান্টনি। মোহনবাগানও বেশ কিছু কর্নার পেল গোটা প্রথমার্ধে কিন্তু কোনওটাই কাজে লাগাতে পারল না।  প্রথমার্ধ শেষ মোহনবাগান ০-পিয়ারলেস ১-এই।

মনে করা হয়েছিল দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে মোহনবাগান। দ্বিতীয়ার্ধের শুরুতেই জোড়া পরিবর্তন করেই দল নামিয়েছিলেন বাগান কোচ। সুখদেবের জায়গায় ইমরান ও আজহারউদ্দিনের জায়গায় নাওরেমকে নামিয়ে খেলার হাল ধরতে চেয়েছিলেন। কিন্তু তা কাজে লাগল না। দ্বিতীয়ার্ধে আরো দুটো গোল হজম করতে হল।

আই লিগ ক্লাবগুলোর ভবিষ্যৎ কী, জানে না কেউ

সুযোগ নষ্টও হল মোহনবাগানের। ৫২ মিনিটে সালভাদরের শট পোস্ট লেগে ফিরল। এর কয়েক মিনিটের মধ্যেই নিশ্চিত গোল নষ্ট করে পিয়ারলেস। সেটাও পোস্টে লেগে ফেরে। পিয়ারলেসকে এরপর স্বস্তি দেয় সুপারসাব। ৬০ মিনিটে নুরুদ্দিনের জায়গা মাঠে আসেন লক্ষ্মীকান্ত মান্ডি। আর ৭৭ মিনিটে গোল করে পিয়ারলেসের হয়ে ব্যবধান বাড়ান তিনি। কাউন্টার অ্যাটাকে শিলটনের মাথার উপর দিয়ে বল গোলে পাঠান তিনি।

এক মিনিটের মধ্যেই আবার জ্বলে ওঠেন প্রথম গোলদাতা ক্রোমা।  স্বভাবসিদ্ধ ঢঙে নিজের জায়গা ছেড়ে বেরিয়ে আসা শিলটনকে চেনেন ক্রোমা। সেই সুযোগে সহজেই ফাঁকা গোলে বল ঠেলেন তিনি। মোহনবাগানকে চিন্তায় রাখবে মিস পাসের বহর। সঙ্গে গোলের মুখ খুলতে না পারা। পিয়ারলেস আরও বড় ব্যবধানেও জিততে পারত। তিন গোলেই সন্তুষ্ট থাকতে হল তাদের।

Comments
হাইলাইট
  • ডুরান্ড কাপে দু’দিন আগেই মহমেডানকে হারিয়ে শুরু করেছিল মোহনবাগান
  • কলকাতা লিগের প্রথম ম্যাচে পিয়ারলেসের কাছে তিন গোল হজম
  • মোহনবাগানের প্রাক্তন ক্রোমা জোড়া গোল করলেন
সম্পর্কিত খবর
বাবার ভিডিও দেখে সাক্ষাৎকারের মাঝেই কেঁদে ফেললেন Cristiano Ronaldo
বাবার ভিডিও দেখে সাক্ষাৎকারের মাঝেই কেঁদে ফেললেন Cristiano Ronaldo
ছেলেই শেষ পর্যন্ত বাবার সেলিব্রেশন স্টাইল নকল করে চমকে দিল, দেখুন ভিডিও
ছেলেই শেষ পর্যন্ত বাবার সেলিব্রেশন স্টাইল নকল করে চমকে দিল, দেখুন ভিডিও
সাদিও মানের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে গুজবের জবাব এই ভাবে দিলেন Mohamed Salah
সাদিও মানের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে গুজবের জবাব এই ভাবে দিলেন Mohamed Salah
WC Qualifiers In Qatar: টিকিট নিয়েও স্টেডিয়ামে ঢুকতে পারলেন না ভারতের ফ্যানরা
WC Qualifiers In Qatar: টিকিট নিয়েও স্টেডিয়ামে ঢুকতে পারলেন না ভারতের ফ্যানরা
বাংলাদেশ ম্যাচে আরও অনেকবেশি সমর্থন চান ভারতের কোচ Igor Stimac
বাংলাদেশ ম্যাচে আরও অনেকবেশি সমর্থন চান ভারতের কোচ Igor Stimac
Advertisement