I-League: আইজল-মোহনবাগান ড্র ম্যাচ দিয়ে শুরু হয়ে গেল আই লিগ ২০১৯-২০

Updated: 30 November 2019 23:04 IST

I-League: সমানে সমানে লড়ল কিবু ভিকুনা ও স্ট্যানলি রোজারিওর ছেলেরা।

I-League: Aizawl FC Hold Mohun Bagan To Goalless Draw In Season Opener
I-League: দুই দলই এগিন এক স্ট্রাইকারে দল নামিয়েছিল © টুইটার

২০১৯-২০ আই লিগ শুরু হয়ে গেল আইজল এর মাটি থেকে। আর প্রথম ম্যাচ শেষ হল গোলশূন্যভাবে। শনিবার আইজলের রাজীব গান্ধী স্টেডিয়ামে আইজল এফসি মুখোমুখি হয়েছিল কলকাতার দল মোহনবাগানের। ১৩তম হিরো আই লিগের উদ্বোধনী ম্যাচে দুই প্রাক্তন চ্যাম্পিয়ান সমানে সমানে লড়েও কোনও ফলের স্বাদ পেল না। কোনও দলই গোলের মুখ খুলতে পারল না, যার ফল গোলশূন্য ড্র। দুই কোচ মোহনবাগানের কিবু ভিকানা ও আইজল এফসির স্ট্যানলি রোজারিও শুরু থেকেই জোর দিলেন মাঝমাঠে। যে কারণে আক্রমণে উঠলেও সামনে থেকে গোল করার কেউ ছিলেন না।

মোহনবাগান দল সাজিয়েছিল এক স্ট্রাইকারে। শুধু সুহেল ভিপিকে সামনে রেখেই গোল করার স্বপ্ন দেখেছিলেন কিবু ভিকুনা। যা সফল হলো না। অন্যদিকে স্ট্যানলি রোজারিও এক স্ট্রাইকার নামিয়েছিলেন ছয় মিডফিল্ডারের সামনে। তিনি রেখেছিলেন উইলিয়াম লালনুনফেলাকে।

ভারতীয় ফুটবল সমর্থকদের ইউরোপের সঙ্গে তুলনা করলেন সিটি ফুটবল ক্লাবের সিইও

মোহনবাগান যদিও প্রথম থেকেই আক্রমণে ওঠার চেষ্টা করেছিল। সাহিত্যের ফরোয়ার্ড পাস থেকে ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই সুযোগ চলে এসেছিল জুলিয়ান কলিনাসের সামনে। আইজল গোলকিপার লালরেমরুয়াতাকে বিট করে ফেলেছিলেন জুলিয়ান কিন্তু লক্ষ্যে রাখতে ব্যর্থ তিনি।

এরপর আট মিনিটের মাথায় নোংদাম্বা নাওরেম এর থেকে প্রায় নিশ্চিত গোলের বল পেয়ে গিয়েছিলেন সুহের কিন্তু তার শট সরাসরি গিয়ে জমা হয় গোলকিপারের হাতে। ২১ মিনিটে গোলকিপার নিজের জায়গা ছেড়ে বেরিয়ে গেলেও লালরোসঙ্গা দারুনভাবে ফ্রান গঞ্জালভেসের গোলমুখে শটকে পরাস্ত করেন।

প্রথম আধঘন্টা দাপটের সঙ্গে খেলে মোহনবাগান। আইজলকে ম্যাচে ফিরতে দেখা যায় আধঘন্টা পর। হাফটাইমের আগে জোড়া সহজ সুযোগ নষ্ট করেন উইলিয়াম লালনুনফেলা।

ঢাকে কাঠি পড়ে গেল ২০১৯-২০ মরসুমের আই লিগের

হাফটাইমের পর দ্বিতীয়ার্ধে কিছুটা বেশি আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামে আইজল। কিন্তু কাজে লাগেনি। মোহনবাগানকে আস্থা দেওয়া নাওরেম চোট পেয়ে মাঠ ছাড়েন। এরপর মোহনবাগান দুটো পরিবর্তন করে, এসকে শাহীন ও সালভা  চামোরোকে নিয়ে আসেন কোচ। কিন্তু কেউই কোচের আস্থার মান রাখতে পারেননি।

আইজল কোচ স্ট্যানলি রোজারিও একমাত্র পরিবর্তনটি করেন ম্যাচের অতিরিক্ত সময়ে। পুরো ম্যাচে একাধিক হলুদ কার্ড বের করতে হয় রেফারিকে। ফল না হলেও এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে, সেটাই ভারতীয় ফুটবলের জন্য সুখবর।

এদিন অন্য ম্যাচে গোকুলাম কেরালা এফসি ২-১ গোলে হারিয়ে দিল নেরোকা এফসিকে। গোকুলামের হয়ে গোল করলেন হেনরি কিসেকা ও মার্কাস লেরিস। নেরোকার হয়ে একমাত্র গোলটি করলেন তারিক স্যামসন।

Comments
হাইলাইট
  • আই লিগের প্রথম ম্যাচে আইজল বনাম মোহনবাগান ম্যাচ গোলশূন্য ড্র
  • আইজলের মাটিতে খেলতে নেমেছিল মোহনবাগান
  • দুই দলের কোচই জোড় দিলেন মিড ফিল্ডে
Advertisement