আলেজান্দ্রোর প্রাক্তন সহকারিকে কোচ করল East Bengal

Updated: 23 January 2020 16:49 IST

গত মরসুমে ইস্টবেঙ্গলের সহকারি কোচের দায়িত্বে থাকায় এই দল সম্পর্কে পুরো ধারণা রয়েছে Mario Rivera -র।

East Bengal Appoint Mario Rivera As Head Coach For The Season
গত বছর আলেজান্দ্রোর সহকারি হিসেবে কাজ করেছিল Mario Rivera © ইস্টবেঙ্গল

হেড কোচ আলেজান্দ্রো মেনেন্দেজের বিদায়ের কয়েক দিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করে দিল East Bengal। হেড কোচ সরতেই সেই দায়িত্ব তুলে দেওয়া হল আলেজান্দ্রোর প্রাক্তন সহকারি Mario Rivera –র হাতে। গত বছর আলেজান্দ্রোর সহকারি হিসেবে কাজ করেছিলেন তিনি। ২০২০-র ৩১ মে পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করা হয়েছে। তিনি উয়েফার প্রো লাইসেন্স কোচ। গত মরসুমে ইস্টবেঙ্গলের সহকারি কোচের দায়িত্বে থাকায় এই দল সম্পর্কে পুরো ধারণা রয়েছে তাঁর। আর প্লেয়াররাও তাঁকে ভাল মতই জানেন। যে কারণে নতুন করে মরসুমের মাঝ পথে একে অরের সঙ্গে মানিয়ে নিতে কোনও অসুবিধে হওয়ার কথা নয়।

তার উপর আলেজান্দ্রোর সহকারি থাকায় তাঁর খেলার ধরণের সঙ্গেও ওয়াকিবহাল তিনি। ইস্টবেঙ্গলের আগে তাঁর কোচিং জীবনের বেশিরভাগ সময়টাই কেটেছে স্পেনে। ক্লাবের তরফে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি ভিসা পাওয়া যায় সেই চেষ্টাই করা হচ্ছে। যাতে দ্রুত এসে ইস্টবেঙ্গলের হাল ধরতে পারেন তিনি।

বুধবারই ষষ্ঠ বিদেশি হিসেবে আনসুমনা ক্রোমাকে সই করিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। তাঁর দাপটেই এ বার কলকাতা লিগ জিতেছে পিয়ারলেস। এই মরসুমের কলকাতা লিগে সব দলকে বেগ দিয়েছেন তিনি ও তাঁর দল। সেই আনসুমনা ক্রোমাকে এ বার দেখা যাবে লাল-হলুদ জার্সিতে। সনি নর্দে অনেকটা এগিয়েও শেষ পর্যন্ত পিছিয়ে যান। সে কারণে আর বেশি দূর যেতে চাননি কর্তারা। তাই তড়িঘড়ি সই করিয়ে নেওয়া হল ক্রোমাকে। ঠিক তার একদিন আগেই ইস্টবেঙ্গল কোচের দায়িত্ব ছেড়েছেন আলেজান্দ্রো মেনেন্দেজ। ব্যাক্তিগত কারণ দেখানো হলেও নিন্দুকেরা বলছেন ব্যর্থতার কারণেই তাঁকে সরে যেতে হয়েছে।

ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে ই-মেল করে জানিয়ে দেওয়া হয় কোচের ইচ্ছের কথা। সেই বার্তায় ক্লাবের পক্ষ থেকে লেখা হয়, ‘‘দলের হেড কোচ ইচ্ছে প্রকাশ করেছেন তাঁর ব্যাক্তিগত কারণে তিনি তাঁর দেশ স্পেনে ফিরে যেতে চান। এবং তার সঙ্গে ইস্টবেঙ্গলের হেড কোচের দায়িত্ব থেকেও সরে দাঁড়ালেন।'' 

কোয়েস ইস্টবেঙ্গলের সিইও সুব্রত নাগ বলেন, ‘‘কোচের লিডারশিপে অল্প সময়ের মধ্যে দলে যে পেশাদার পরিবর্তন এসেছিল তাকে আমরা সম্মান করি। তিনি দলকে সঠিক রাস্তায় নিয়ে গিয়েছিলেন। আমরা কোচকে ধন্যবাদ জানাই ক্লাবে তাঁর অবদানের জন্য। এবং ভবিষ্যতে আরও সাফল্যের জন্য তাঁকে শুভেচ্ছা জানাই।''

চলতি আই লিগে রীতিমতো খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল। তার পর ডার্বি হার। এই ডার্বি জিতে নিতে পারলে সব হার ভুলিয়ে দিতে পারতেন আলেজান্দ্রো। কিন্তু তেমনটা হয়নি। রবিবার মোহনবাগানের বিরুদ্ধে আই লিগের প্রথম ডার্বি ১-২ গোলে হেরে যেতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। মনে করা হচ্ছে সেটাই কোচ বিদায়ের রাস্তা নিশ্চিত করেছে। নতুন কোচ কী করেন এখন সেটাই দেখার।

Comments
হাইলাইট
  • ইস্টবেঙ্গল হেড কোচের দায়িত্ব ছেড়েছেন আলেজান্দ্রো মেনেন্দেজ
  • তাঁর সহকারি মারিও রিভেরাকে কোচ করল ইস্টবেঙ্গল
  • দলে যোগ দিয়েছেন আনসুমনা ক্রোমাও
সম্পর্কিত খবর
করোনাভাইরাস আতঙ্কে স্থগিত রাখা হল জাপানের সব রকমের ফুটবল ইভেন্ট
করোনাভাইরাস আতঙ্কে স্থগিত রাখা হল জাপানের সব রকমের ফুটবল ইভেন্ট
ভারতের ক্লাব ফুটবলে ইতিহাস গড়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এফসি গোয়া
ভারতের ক্লাব ফুটবলে ইতিহাস গড়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এফসি গোয়া
মহিলা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল হবে নবি মুম্বইয়ে: ফিফা
মহিলা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল হবে নবি মুম্বইয়ে: ফিফা
৮৭ বছর বয়সে প্রয়াত ম্যানচেস্টার ইউনাইটেড বিমান দুর্ঘটনার হিরো Harry Gregg
৮৭ বছর বয়সে প্রয়াত ম্যানচেস্টার ইউনাইটেড বিমান দুর্ঘটনার হিরো Harry Gregg
ISL: মুম্বইকে ৫-২ গোলে হারিয়ে শীর্ষ স্থান পোক্ত করল এফসি গোয়া
ISL: মুম্বইকে ৫-২ গোলে হারিয়ে শীর্ষ স্থান পোক্ত করল এফসি গোয়া
Advertisement