Durand Cup 2019: বিদ্যাসাগরের জোড়া গোলে বেঙ্গালুরুকে হারিয়ে সেমিফাইনালে ইস্টবেঙ্গল

Updated: 14 August 2019 22:00 IST

দ্বিতীয়ার্ধটা বদলে দেয় কোচের একটা পরিবর্তনই। হাওকিপকে তুলে তিনি মাঠে নামান বিদ্যাসাগর সিংকে।  আর তাতেই বাজিমাত ইস্টবেঙ্গলের।

Durand Cup 2019: East Bengal Beat Bengaluru FC By 2-1
সুপার সাব বিদ্যাসাগর সিং নামতেই খেলা ইস্টবেঙ্গলের জালে © ফেসবুক

ডুরান্ড কাপে (Durand Cup 2019) নিজেদের দাপট ধরে রাখল ইস্টবেঙ্গল (East Bengal)। একই দিনে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান (East Bengal AND Mohun Bagan। কলকাতা লিগে মোহনবাগান ড্র করার কিছু পরেই ডুরান্ডের ম্যাচে জয় তুলে নিল ইস্টবেঙ্গল। বিদ্যাসাগর সিংয়ের (Bidyasagar Singh) জোড়া গোলে বাজিমাত করল ইস্টবেঙ্গল (East Bengal)। পিছিয়ে পড়ে সমতায় ফিরেছিল দ্রুতই। শেষ বেলায় জয়ও তুলে নিল। শুরুটা যদিও করে দিয়েছিল ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসিই (Bengaluru FC)। ম্যাচ শুরুর ১৬ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন অজয় ছেত্রী (Ajay Chetri)। এর পর অনেক চেষ্টা করেও প্রথমার্ধে প্রতিপক্ষকে নিজেদের মাটিতে চাপে ফেলতে পারেনি ইস্টবেঙ্গল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অন্য রূপে পাওয়া গেল লাল-হলুদ ব্রিগেডকে। পৌঁছে গেল সেমিফাইনালে।

প্রথমার্ধে চেষ্টা করলেও গোলের মুখ খুলতে পারেনি ইস্টবেঙ্গল। বেশ কিছু সুযোগও নষ্ট করে ইস্টবেঙ্গল ফুটবলাররা। ম্যাচের একদম শুরুতে ১৮ গজের মধ্যে দাঁড়িয়ে পর পর দু'বার সহজ সুযোগ নষ্ট করেন কোলাডো। দু'বারই একবার পাস ও একবার ক্রস থেকে বল বাড়িয়েছিলেন কমলপ্রীত।

Kolkata League 2019: দ্বিতীয় ম্যাচেও জয়ের মুখ দেখা হল না মোহনবাগানের

এর পর গোলের মুখ খুলে ফেলে বেঙ্গালুরু। এডমুন্ডের শট পোস্টে লেগে ফিরলে সেই ফিরতি বলই ইস্টবেঙ্গলের জালে জরিয়ে দেন ছেত্রী। এক গোলে পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। ৩৬‌ মিনিটে পিন্টু পাস থেকে সহজ সুযোগ নষ্ট করেন হাওকিপ। কিন্তু প্রথমার্ধের বেশিরভাগ সময়ই ছিল বেঙ্গালুরুর দখলে। বেঙ্গালুরু প্রথমার্ধ শেষ করে ১-০ গোলে এগিয়ে থেকেই।

দ্বিতীয়ার্ধটা বদলে দেয় কোচের একটা পরিবর্তনই। হাওকিপকে তুলে তিনি মাঠে নামান বিদ্যাসাগর সিংকে।  আর তাতেই বাজিমাত ইস্টবেঙ্গলের। দ্বিতীয়ার্ধের শুরুতে নেমেই ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান বিদ্যাসাগর। ৬০ মিনিটে বক্সের বাইরে থেকে তাঁর বাঁ পায়ের ভলি সরাসরি চলে যায় বেঙ্গালুরুর গোলে। অসাধারণ গোলে সমতায় ফেরে ইস্টবেঙ্গল।

Durand Cup 2019: জামশেদপুরের বিরুদ্ধে বড় জয় ইস্টবেঙ্গলের

খেলার রাশ ততক্ষণে চলে এসেছে ইস্টবেঙ্গলের হাতে। সৌজন্যে বিদ্যাসাগর সিং। এর মধ্যেই ইস্টবেঙ্গলের সুযোগ নষ্টের প্রতিযোগিতাও চলতে থাকে। ৭৪ মিনিটে আবার সেই বিদ্যাসাগর সিং। এ বার তিনি গোল করেন ডান পায়ে। পিছন থেকে পাওয়া বল গতি বাড়িয়ে পিছনে ফেলে দেন বেঙ্গালুরুর ডিফেন্ডারদের। আর তার পর গোলে ঠেলেন তি‌নি। ২-১ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। এখান থেকে আর ফিরতে পারেনি বেঙ্গালুরু।

Comments
হাইলাইট
  • ডুরান্ড কাপে জয়ের ধারা ধরে রাখল ইস্টবেঙ্গল
  • বুধবার ইস্টবেঙ্গল ২-১ গোলে হারিয়ে দিল বেঙ্গালুরু এফসিকে
  • ইস্টবেঙ্গলের হয়ে দুটো গোলই করলেন বিদ্যাসাগর সিং
সম্পর্কিত খবর
প্রাক্তন Arsenal তারকার একক গোল দেখে স্তম্ভিত ফুটবল দুনিয়া, দেখুন ভিডিও
প্রাক্তন Arsenal তারকার একক গোল দেখে স্তম্ভিত ফুটবল দুনিয়া, দেখুন ভিডিও
Amitabh Bachchan -এর ‘নীল’ টুইট! কোন দলের সমর্থক বুঝিয়ে দিলেন টুইটে
Amitabh Bachchan -এর ‘নীল’ টুইট! কোন দলের সমর্থক বুঝিয়ে দিলেন টুইটে
রিয়ালেই থাকছে‌ন বেল, স্পষ্ট ইঙ্গিতে বোঝালেন জিদান
রিয়ালেই থাকছে‌ন বেল, স্পষ্ট ইঙ্গিতে বোঝালেন জিদান
অলিম্পিকের স্বপ্ন সরিয়ে রেখে অস্ট্রেলিয়ান ফুটবলার বেছে নিলেন হিপ-হপ কেরিয়ার
অলিম্পিকের স্বপ্ন সরিয়ে রেখে অস্ট্রেলিয়ান ফুটবলার বেছে নিলেন হিপ-হপ কেরিয়ার
দেখুন বাজিগরের গানের সঙ্গে আর্জেন্তিনা ফুটবলারের নাচ
দেখুন বাজিগরের গানের সঙ্গে আর্জেন্তিনা ফুটবলারের নাচ
Advertisement