মরসুম শেষ দিয়েগো কোস্তার, নির্বাসিত আট ম্যাচ

Updated: 11 April 2019 18:47 IST

ক্যাম্প ন্যুতে ২৮ মিনিটে কোস্তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এক ঘণ্টার বেশি সময় অ্যাটলেটিকোকে ১০ জনে খেলতে হয়।

Diego Costa Will Miss Rest Of The Season After Being Handed An Eight-Match Suspension
এই মরসুমটা মোটেও ভাল যায়নি দিয়েগো কোস্তার © এএফপি

Atletico Madrid স্ট্রাইকার Diego Costa-কে আট ম্যাচের জন্য নির্বাসিত করল Spanish Football Federation। গত শনিবার Barcelona-র বিরুদ্ধে ২-০ হারের ম্যাচে প্রথমার্ধেই রেফারি  Gil Manzano-র সঙ্গে খারাপ ব্যবহার করে সরাসরি Red Card দেখেন তিনি।  Gil Manzano তাঁর রিপোর্টে জানিয়েছেন সেই সময় Diego Costa তাঁকে জাপটে ধরেছিলেন। যার ফলে তাঁকে সেই সময় Red Card দেখানো হয়। বৃহস্পতিবার শাসই ঘোষণা হল কোস্তার। যার ফলে এই মরসুমে আর খেলতে পারছেন না তিনি। কারণ La liga-য় Atletico Madrid-এর আর সাতটি ম্যাচই বাকি রয়েছে। Champions League ও copa del Rey থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে Atletico Madrid।

ম্যাচ রিপোর্টে রেপারি মানজানো লিখেছেন, কোস্তা বাজে ভাষায় তাঁর মাকে অসম্মান করেছেন তাঁকে জাপটে ধরার আগে। তিনি যাতে কার্ড বের করতে না পারেন সে কারনে রেফারিকে জাপটে ধরেছিলেন কোস্তা।

প্রথম চার ম্যাচে তাঁকে নির্বাসিত করা হয় রেফারির সঙ্গে অভব্য ব্যবহার এবং অপমান করার জন্য। আর চার ম্যাচ নির্বাসিত হন মাঠে হিংসা ছড়ানোর জন্য। আক্রমণাত্মক না হলেও রেফারিকে জাপটে ধরাটাকে এই পর্যায়ের অন্যায়ের মধ্যেই ফেলা হচ্ছে।

১৪ বছরেই এই ফুটবলারকে ধনকুবের বানাল নাইকি

ক্যাম্প ন্যুতে ২৮ মিনিটে কোস্তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এক ঘণ্টার বেশি সময় অ্যাটলেটিকোকে ১০ জনে খেলতে হয়। কোস্তার মরসুমটাও খুব ভাল যায়নি। চোটের জন্য মরসুমের শুরুতে প্রায় দু'মাস খেলতে পারেননি তিনি। তার পর থেকে মাত্র পাঁচ গোলই করতে পেরেছেন।

জানুয়ারিতে চেলসি থেকে লোনে আলভারো মোরাতাকে সই করায় অ্যাটলেটিকো মাদ্রিদ। কোস্তার অবর্তমানে তাঁকে প্রথম দলে আরও বেশি করে দেখা যাবে।

লা লিগা: ট্রফির আরও কাছে মেসির বার্সা

বিতর্ক কোস্তার নিত্য সঙ্গী। ২০১৭তে চেলসি কোচ অ্যান্তোনিও কোঁতের সঙ্গে ঝামেলা করে অ্যাটলেটিকোতে যোগ দেন তিনি। এর আগেও দু'বার তিন ম্যাচ করে নির্বাসিত হয়েছেন তিনি।

বার্সার কাছে ম্যাচ হেরে অ্যাটলেটিকো কোচ সিমিয়নে বলেছিলেন, ‘‘আমই রেফারিকে জিজ্ঞেস করেছিলাম, ও বলেছিল কোস্তা তাঁকে কিছু বলেছে। অন্য প্লেয়াররা জানায় যা বলেছে তাতে তাকে মাঠের বাইরে পাঠানোর মতো কিছু ছিল না। তবে সেটা কোস্তার দোষকে ঢাকা দেওয়ার জন্য যথেষ্ট নয়।''

Comments
হাইলাইট
  • বাকি মরসুম আর কেলতে পারবেন না দিয়েগো কোস্তা
  • বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে ২৮ মিনিটেই কোস্তাকে লাল কার্ড দেখানো হয়
  • রেফারির রিপোর্টের ফলে আট ম্যাচ নির্বাসিত করা হয় দিয়েগো কোস্তাকে
সম্পর্কিত খবর
মরসুম শেষ দিয়েগো কোস্তার, নির্বাসিত আট ম্যাচ
মরসুম শেষ দিয়েগো কোস্তার, নির্বাসিত আট ম্যাচ
রোনাল্ডোহীন রিয়ালের প্রথম হোঁচট, কোস্তাদের কাছে হেরে হাতছাড়া সুপার কাপ
রোনাল্ডোহীন রিয়ালের প্রথম হোঁচট, কোস্তাদের কাছে হেরে হাতছাড়া সুপার কাপ
দিয়েগো কোস্তার গোলের সৌজন্যে ইরানকে হারিয়ে বিশ্বকাপে তাদের প্রথম জয় পেল স্পেন
দিয়েগো কোস্তার গোলের সৌজন্যে ইরানকে হারিয়ে বিশ্বকাপে তাদের প্রথম জয় পেল স্পেন
Advertisement