১৭ বছর পর ঘরে ফিরতে চলেছেন ব্রাজিল অধিনায়ক দানি আলভেজ

Updated: 02 August 2019 21:50 IST

এই রাইট ব্যাক সেভিয়ার পর বার্সেলোনা, জুভেন্টাস ও পিএসজি ঘুরে এ বার দেশে ফিরছেন। তাঁর ঝুলিতে রয়েছে ন’টি জাতীয় লিগ। ছ’টি স্পেনে, একটি ইতালিতে আর দুটো ফ্রান্সে।

Brazil Captain Dani Alves Has Decided To Return Home After 17 Years
এ বার কোপা আমেরিকায় টুর্নামে‌ন্টের সেরা ফুটবলার হয়েছেন দানি আলভেজ © এএফপি

দেখতে দেখতে ইউরোপের ক্লাবে কেটে গিয়েছে ১৭টি বছর। এ বার ঘরে ফিরতে চলেছেন ব্রাজিল (Brazil) অধিনায়ক দানি আলভেজ (Dani Alves)। তিন বছরের জন্য চুক্তি সই করলেন সাও রাওলোর সঙ্গে। জুনের প্যারিস সাঁজার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর তিনি ফ্রি প্লেয়ার হিসেবেই যোগ দিলেন ব্রাজিলের ক্লাবে। ক্লাবের ওয়েব সাইটে দানি আলভেজ (Dani Alves) একটি টুইট ভিডিওতে তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন। সেখানে তিনি বলেন, ‘‘আমি যে কোন দলেই খেলতে পারতাম কিন্তু নিজের দেশ ব্রাজিলকে বেছে নিলাম। আমার দেশ, আমার মানুষ, আমার ক্লাব, যাদের আমি ভালবাসি।'' ৩৬ বছরের আলভেজ সেভিয়ায় সই করে প্রথম ইউরোপে পা রেখেছিলেন। 

এই রাইট ব্যাক সেভিয়ার পর বার্সেলোনা, জুভেন্টাস ও পিএসজি ঘুরে এ বার দেশে ফিরছেন। তাঁর ঝুলিতে রয়েছে ন'টি জাতীয় লিগ। ছ'টি স্পেনে, একটি ইতালিতে আর দুটো ফ্রান্সে। এ ছাড়া রয়েছে ৪০টি ট্রফি ক্লাব ও দেশের হয়ে। তার মধ্যে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ বার্সেলোনার হয়ে ও দুটো উয়েফা কাপ সেভিয়ার হয়ে। 

কোপা জিতে ব্রাজিল প্রমাণ করল নেইমার-নির্ভরতা এখন অতীত

এ ছাড়া ব্রাজিলের হয়ে দুটো কোপা আমেরিকা জিতেছেন, একটি এই কিছুদিন আগেই ঝুলিতে পুড়েছেন তিনি। প্লেয়ার অব দ্য টুর্নামেন্টও হয়েছেন এ বার। দেশের মাটিতে রিও দে জেনেইরোর মারাকানায় পেরুকে হারিয়ে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করেন অধিনায়ক দানি আলভেজ। 

ক্লাব প্রেসিডেন্ট কালোর্স অগস্টো দে ব্যারোস বলেন, ‘‘একবার আমি ড্যানিয়েলকে বলেছিলাম ও ওর হৃদয়ের কাছের ক্লাব সাও পাওলোতে খেলতে আসবে। আজকে আমি দারুণ খুশিযে আমি সেই কথা রাখতে পেরেছি।''

সাও পাওলো এই মুহূর্তে ব্রাজিল চ্যাম্পিয়নশিপে পঞ্চম স্থানে রয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Comments
হাইলাইট
  • জুনেই পিএসজির সহ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল দানি আলভেজের
  • দানি আলভেজ বার্সেলোনা, জুভেন্টাসের মতো ক্লাবেও খেলেছেন
  • তাঁর ঝুলিতে রয়েছে ৪০টি ট্রফি
সম্পর্কিত খবর
১৭ বছর পর ঘরে ফিরতে চলেছেন ব্রাজিল অধিনায়ক দানি আলভেজ
১৭ বছর পর ঘরে ফিরতে চলেছেন ব্রাজিল অধিনায়ক দানি আলভেজ
লাল ব্লেজার, লাল ক্রাচে ২৭ বছরের জন্মদিন মাতালেন নেইমার
লাল ব্লেজার, লাল ক্রাচে ২৭ বছরের জন্মদিন মাতালেন নেইমার
Advertisement