গত বছর চূড়ান্ত ফ্লপ, এ বছর এক কোটি বেস প্রাইস নিয়ে নামছেন যুবরাজ সিং

Updated: 06 December 2018 22:40 IST

১৮ ডিসেম্বর জয়পুরে বসতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০১৯-এর নিলামের আসর।

Indian Premier League 2019 Auction:Yuvraj Singh will enter the auction with a base price of Rs 1 crore
গত বছর পঞ্জাবের হয়ে ভাল খেলতে পারেননি যুবরাজ সিং © ফাইল চিত্র/বিসিসিআই

১৮ ডিসেম্বর জয়পুরে বসতে চলেছে ২০১৯ আইপিএল-এর নিলামের আসর। ইতিমধ্যেই সব ফ্র্যাঞ্চাইজি তাঁদের ধরে রাখা ক্রিকেটারের তালিকা জমা দিয়েছে। বাদের তালিকায় চলে গিয়েছে এমন কিছু নাম যা প্রায় অকল্পনীয়। তার মধ্যেই আবার পরবর্তী আইপিএল-এর জন্য সাজছে ভারতীয় ক্রিকেট।  সব ফ্র্যাঞ্চাইজি মিলে নেওয়া যাবে মাত্র ৭০ জন প্লেয়ারকে। তার জন্য নাম নথিভুক্তি করেছে ১০০৩ জন ক্রিকেটার। তার মধ্যেই বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ইতিমধ্যেই নিলামের বাইরে চলে গিয়েছেন। সেই তালিকায় রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যারন ফিঞ্চের মতো বড় নাম। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দলের টানা খেলা  রয়েছে।

ভারতীয়দের মধ্যে ২০১৮র খারাপ পারফর্মেন্সের পরও ২০১৯ আইপিএল-এ ১ কোটি টাকা বেশ প্রাইস নিয়ে নিলামে রয়েছেন যুবরাজ সিং। চোট সারিয়ে মহম্মদ শামি ফিরলেও অক্ষর প্যাটেল ও ঋদ্ধিমান সাহা এখনও বাইরে। সকলেই ১ কোটি বেস প্রাইস নিয়ে রয়েছে নিলামে।

আরও এক ভারতীয় ক্রিকেটার জয়দেব উনাদকট রয়েছেন দেড়কোটি বেস প্রাইজ নিয়ে। গত বছর উনাদকটই ছিলেন সব থেকে দামী ভারতীয় ক্রিকেটার। রাজস্থান রয়্যালস তাঁকে কিনে নিয়েছিল ১১.৫ কোটিতে।

ইংল্যান্ড অল-রাউন্ডার স্যাম কুরান তাঁর বেস প্রাইস রেখেছেন দু'কোটি। দু'কোটির তালিকায় আরও রয়েছেনকোরে অ্যান্ডারসন, কলিন ইনগ্রাম, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, অ্যাঞ্জেলো ম্যাথুস, ব্রেন্ডন ম্যাকালাম, ডি'আর্কি শর্ট ও ক্রিস ওকস।

বুধবার বিসিসিআই জানিয়ে দিয়েছিল এ বারের নিলামে ক'জন ক্রিকেটারের নাম নথিভুক্ত হয়েছে। ১০০৩ জনের মধ্যে রয়েছেন ২৩২জন বিদেশী প্লেয়ার।

Comments
হাইলাইট
  • গত বছর কিংস একাদশ পঞ্জাবের হয়ে হতাশ করেছিলেন যুবরাজ সিং
  • দেশের জন্য ম্যাক্সওয়েল ও ফিঞ্চকে এ বার দেখা যাবে না আইপিএল-এ
  • গত বছরের সর্বোচ্চ মূল্যের ভারতীয় জয়দেব উনাদকটের এ বার মূল্য ১.৫ কোটি
সম্পর্কিত খবর
গত বছর চূড়ান্ত ফ্লপ, এ বছর এক কোটি বেস প্রাইস নিয়ে নামছেন যুবরাজ সিং
গত বছর চূড়ান্ত ফ্লপ, এ বছর এক কোটি বেস প্রাইস নিয়ে নামছেন যুবরাজ সিং
৭০ জনের জন্য আইপিএল নিলামে নাম নথিভুক্ত হল ১০০৩ জন ক্রিকেটারের
৭০ জনের জন্য আইপিএল নিলামে নাম নথিভুক্ত হল ১০০৩ জন ক্রিকেটারের
Advertisement