West Indies vs India, 3rd T20I Preview: সিরিজ হোয়াইটওয়াশের লক্ষ্যে ভারত

Updated: 05 August 2019 21:06 IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের পর দুই দল তিনটি ওডিআই ও দু’টি টেস্ট ম্যাচ খেলবে। 

West Indies vs India, 3rd T20I Preview: India Eye Series Whitewash
ভারতের সামনে হোয়াইটওয়াশের লক্ষ্য © এএফপি

বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজকেই (West Indies Series)  ঘুরে দাঁড়ানোর মঞ্চ করতে চেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সেই মতই জয়ের দামামা বাজিয়েই দাপটের সঙ্গে শুরু করে দিয়েছিল ফ্লোরিডার মাটিতে। প্রথম দুটো টি২০ দাপটের সঙ্গে জিতে নেওয়ার পর শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ করতে চাইছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। মঙ্গলবার গায়ানার প্রভিন্স স্টেডিয়ামে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ খেলতে নামছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India Vs West Indies)। সিরিজ দ্বিতীয় টি২০ বৃষ্টির জন্য শেষ করা না গেলেও ডিএলএস মেথডে ভারত ২২ রানে জিতে নেয়। এই সিরিজ ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে নতুনদের দেখে নেওয়ার। সেই কারনেই দলে একগুচ্ছ ইন্ডিয়া ‘‘এ' দলের ক্রিকেটার রয়েছে।  

শেষ টি২০ খেলতে নামার আগে বিরাট কোহলি বলেন, ‘‘জয়ের কথা ভেবেই সব সময় মাঠে নামা হয়। কিন্তু সিরিজ জিতে যাওয়ায় নতুন কাউকে কাউকে এই ম্যাচে সুযোগ দেওয়া হবে। আমরা জিততেই নামব। তবে প্রথম দুটো ম্যাচ জিতে যাওয়াটা কিছুটা স্বস্তির।''

West India Vs India 2nd T20: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২২ রানে জিতে সিরিজ জয় ভারতের

লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, লেগ-স্পিনার রাহুল চাহার ও ফাস্ট বোলার দীপক চাহার এখনও খেলার সুযোগ পাননি। ঋষভ পন্থ চার নম্বরে ব্যাট করছেন এবং মণীশ পাণ্ড্যে এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি ব্যাট হাতে।

রাহুলকে মড়ীশের জায়গায় দেখা যেতে পারে এই ম্যাচে। দ্বিতীয় ম্যাচ নিয়ে কতা বলতে গিয়ে বিরাট কোহলি বলেছিলেন, আগে ব্যাট করা এই পিচে সুবিধেজনক। তিনি বেলন, ‘‘নতুন বল সহজে ব্যাটে আসে। যাতে আমরা শক্ত ভিত তৈরি করতে পারি। এবং জাডেজা ও ক্রুনাল ভাল ফিনিশ করেছিল। যাতে আমরা ১৬০ রান পেড়িয়ে গিয়েছিলাম। আমরা যে ভাবে খেলছিলাম তাতে ১৮০ রানও উঠতে পারত। কিন্তু শেষের দিকে পিচ মন্থর হয়ে গিয়েছিল।''

ভারত অধিনায়কের মুখে ওয়াশিংটন সুন্দরের ভূয়ষী প্রশংসা শোনা গেল। দুই ম্যাচেই বোলিং ওপেন করেন তিনি। ১৯ বছরের সুন্দর দুই ম্যাচেই প্রতিপক্ষ শিবিরকে দ্রুত ধাক্কা দেন। 

ক্রিস গেইলের সর্বোচ্চ টি২০ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা

কোহলি বলেন, ‘‘নতুন বলে শুরু করে, সুন্দর যে ভাবে তাদের বিরুদ্ধে বল করল যাঁরা হার্ড হিটার সেটা অসাধারণ। ওর ভারসাম্য অনবদ্য। ব্যাটেও ও সক্ষম। আমাদের জন্য ও একটা ফ্যাক্টর হয়ে উঠতে পারবে।''

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের পর দুই দল তিনটি ওডিআই ও দু'টি টেস্ট ম্যাচ খেলবে। 

দল:

ওয়েস্ট ইন্ডিজ: কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এভিন লিউইস, সিমরন হেটমার, নিকোলাস পুরান (উইকেট রক্ষক), কায়রন পোলার্ড, রভমান পাওয়েল, কিমো পাল, সুনীল নারিন, শেলডন কট্ট্রেল, ওশান থমাস, অ্যান্থনি ব্র্যাম্বেল, আন্দ্রে রাসেল, খ্যারি পিয়ের।

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়শ আয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, ক্রুনাল পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি।

(ম্যাচ ভারতীয় সময় রাত আটটা থেকে)

(তথ্যসূত্র: পিটিআই )

Comments
হাইলাইট
  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ হোয়াইট ওয়াশ চায় ভারত
  • ফ্লোরিডায় ভারত দুটো ম্যাচই জিতে নিয়েছে
  • শেষ টি২০টি খেলা হবে গায়ানায়
সম্পর্কিত খবর
IND vs BAN, Day-Night Test: জেনে নিন এই ম্যাচের বিস্তারিত
IND vs BAN, Day-Night Test: জেনে নিন এই ম্যাচের বিস্তারিত
ঐতিহাসিক টেস্টের আগে গোলাপি রঙে ঢেকে গিয়েছে ইডেন গার্ডেন্স
ঐতিহাসিক টেস্টের আগে গোলাপি রঙে ঢেকে গিয়েছে ইডেন গার্ডেন্স
India Vs West Indies: ২১ নভেম্বর ঘোষণা হবে ভারতীয় দল
India Vs West Indies: ২১ নভেম্বর ঘোষণা হবে ভারতীয় দল
India Vs Bangladesh: দিন-রাতের টেস্ট খেলতে কলকাতায় পৌঁছে গেল ভারতীয় দল
India Vs Bangladesh: দিন-রাতের টেস্ট খেলতে কলকাতায় পৌঁছে গেল ভারতীয় দল
কেন হাসিতে ফেটে পড়লেন Ravichandran Ashwin
কেন হাসিতে ফেটে পড়লেন Ravichandran Ashwin
Advertisement