ম্যাচ শেষ   
2য় ওডিআই, কুইনস পার্ক ওভাল, পোর্ট অফ স্পেন, ত্রিনিদাদ, Aug 11, 2019
ওয়েস্ট ইন্ডিজ ওয়েস্ট ইন্ডিজ
210 (42.0/46)
ভারত ভারত
279/7 (50.0/50)
ওয়েস্ট ইন্ডিজ কে ভারত, 59 রানে হারাল (ডি/এল পদ্ধতি)

West Indies Vs India, 2nd ODI: ৫৯ রানে জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত

Updated: 12 August 2019 07:16 IST

প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে এগিয়ে থাকল ভারত।

West Indies Vs India, 2nd ODI Live: India Beat West Indies By 59 Runs
দ্বিতীয় ম্যাচে পোর্ট অব স্পেনে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ © টুইটার

না, বৃষ্টি এবারও পিছু ছাড়ল না ভারত ও ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies)। শুরুতে স্বস্তি দিলেও খেলার মাঝে বার কয়েক ভোগাল এই বৃষ্টি। ভারত পুরো ওভার তাও ব্যাট করতে পারলেও ওভার কমল ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে। গায়ানায় প্রথম একদিনের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দুই দলের কাছেই এই ম্যাচ ছিল খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু প্রকৃতির রোষে পড়তে হল পোর্ট অব স্পেনে (Port Of Spain) দ্বিতীয় একদিনের ম্যাচকেও। টস জিতে রবিবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। শুরুটা ভাল না হলেও শ্রেয়াস আয়ারকে সঙ্গে নিয়ে ওয়েস্ট ইন্ডিজে জন্য বড় রানের লক্ষ্যই রেখেছিলেন বিরাট। সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ ক্যারিবিয়ানরা। ডিএলএস মেথডে ৫৯ রানে ম্যাচ জিতে সিরিজেত ১-০-তে এগলো ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ব্যর্থ ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। শিখর ধাওয়ান ২ ও রোহিত শর্মা ১৮ রান করে আউট হয়ে যান। এর পর হাল ধরেন অধিনায়ক। যদিও চার নম্বরে নেমে শেষ টি২০-র ঋষভ পন্থকে পাওয়া যায়নি। ২০ রান করে আউট হয়ে যান তিনিই। সেঞ্চুরি হাঁকান বিরাট কোহলি। ১২৫ বলে ১২০ রান করে থামেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১৪টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি দিয়ে।

হোটেলর করিডরই ‘পিচ'! অভিনব অনুশীলনে চমকে দিলেন ঋষভ ও কুলদীপ

বিরাট কোহলিকে যোগ্য সঙ্গত এই সিরিজে ভারতের হয়ে প্রথম ব্যাট হাতে নামা শ্রেয়াস আয়ার। ইন্ডিয়া ‘এ'র ফর্ম যে সিনিয়রদের হয়েও ধরে রেখেছেন তিনি তা প্রমান করে দেন। তাঁকে নেওয়াটা টিম ম্যানেজমেন্টের কোনও ভুল নয় সেটা বোঝাতে তাঁর ৭১ রানের ইনিংসই এই পরিস্থিতিতে যথেষ্ট ছিল। ৬৮ বলে এই রান করতে তিনি পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান।

কেদার যাদব ১৬ ও ভুবনেশ্বর কুমার ১ রান করে আউট হন। রবীন্দ্র জাডেজা ১৬ রানে অপরাজিত থাকেন। ৫০ ওভারের শেষে ভারত সাত উইকেটে থামে ২৭৯ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে সফল কালোর্স ব্রেথওয়েট তিন উইকেট নেন। একটি করে উইকেট শেলডন কটরেল, জেসন হোল্ডার ও রোস্টোন চেসের। কেদার যাদব রান আউট হন।

ভারতের ইনিংসের পর ওয়েস্ট ইন্ডিজের ইনিংসেও বাধ সাধে বৃষ্টি। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার ক্রিস গেইলকে ১১ রানেই ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। তিন ও চার নম্বরে ব্যাট করতে নামা শাই হোপকে ৫ রানে খলিল আহমেদ ও শিমরন হেটমেয়াররকে ১৮ রানে ফেরান কুলদীপ যাদব। ১৯.৩ ওভারে যখন তিন উইকেটে ৯৭ রানে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ তখনই আবার বৃষ্টি আসে। ওভার কমে দাঁড়ায় ৪৬ এবং লক্ষ্য ২৭০।  

‘বটল ক্যাপ চ্যালেঞ্জ' নিলেন বিরাট কোহলি, দেখুন দুরন্ত ভিডিও

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন ওপেনার এভিন লুইস। এর পর নিকোলাস পুরান ৪৮, রোস্টন চেস ১৮, কার্লোস ব্রেথওয়েট, কেমার রোচ ও ওশানে থমাস রানের খাতাই খুতে পারেননি, শেলডন কটরেল ১৭ রান করে আউট হন। ১৩ রানে অপরাজিত থাকেন  জেসন হোল্ডার। ৪২ ওভারে ২১০ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জয়ের লক্ষ্য থেকে ৫৯ রান আগেই থামে তারা।

ভারতের হয়ে চার উইকেট নেন ভুবনেশ্বর কুমার, দু'টি করে উইকেট মহম্মদ শামি ও কুলদীপ যাদবের। একটি করে উইকেট খলিল আহমেদ ও রবীন্দ্র জাডেজার।

India: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার, কেদার যাদব, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, কুলদীপ যাদব, খলিল আহমেদ।

 West Indies: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমেয়ার, নিকোলাস পুরান, রোস্টন এস, জেসন হোল্ডার, কালোর্স ব্রেথওয়েট, কেমার রোচ, শেলডন কটরেল, ওশানে থমাস। 

Comments
সম্পর্কিত খবর
আগে ব্যাট করতে নামার সুযোগ চলে এসেছিল, ম্যাচ উইনিং ইনিংস খেলে বললেন বিরাট
আগে ব্যাট করতে নামার সুযোগ চলে এসেছিল, ম্যাচ উইনিং ইনিংস খেলে বললেন বিরাট
এরপরেও দলে স্থায়ী জায়গা না পেলে কীভাবে পাবে, শ্রেয়াস আয়ার প্রসঙ্গে গাভাস্কার
এরপরেও দলে স্থায়ী জায়গা না পেলে কীভাবে পাবে, শ্রেয়াস আয়ার প্রসঙ্গে গাভাস্কার
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
দ্বিতীয় ওডিআই-তে ভুবনেশ্বর কুমারের অসাধারণ ক্যাচ, দেখুন ভিডিও
ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ একদিনের ম্যাচে সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল
ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ একদিনের ম্যাচে সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল
বিরাট কোহলির ব্যাটে রেকর্ড, ছাপিয়ে গেলেন সৌরভকেও
বিরাট কোহলির ব্যাটে রেকর্ড, ছাপিয়ে গেলেন সৌরভকেও
Advertisement