West India Vs India 2nd T20: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২২ রানে জিতে সিরিজ জয় ভারতের

Updated: 05 August 2019 00:17 IST

ফ্লোরিডায় মাটিতে তিন ম্যাচের টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে রবিবারই সিরিজ দখলে নিয়ে নিল ভারত।

West India Vs India 2nd T20: Play India Won By 22 Runs In DLS Due To Rain
এই ম্যাচ জিতেই সিরিজ জিততে মরিয়া ছিল ভারত © টুইটার

প্রথম ম্যাচে পারেননি কিন্তু দ্বিতীয় ম্যাচেই কথা বলল রোহিত শর্মার (Rohit Sharma) ব্যাট। বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন। পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। বিশ্বকাপে সর্বোচ্চ রান ছিল তাঁরই। যদিও দল চ্যাম্পিয়ন হতে পারেনি। কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) ফর্মে যে এই ক'দিনে মর্চে পড়েনি তা তিনি প্রমাণ করে দিলেন। দ্বিতীয় টি২০তে রবিবার ফ্লোরিডার মাটিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। যার মান রাখলেন রোহিতই। ৫১ বলে ৬৭ রানের ইনিংস খেললেন ওপেন করতে নেমে। তার পর অবশ্য আর কেউ বড় রান করতে পারলেন না। ২০ ও ওভারে ভারত ১৬৭-৫। বৃষ্টির জন্য ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ১৫.৩ ওভারে খেলা বন্ধ হয়ে যায়। তার পর আর খেলা শুরু করা যায়নি। ডিএ‌লএস মেথডে ২২ রানে দ্বিতীয় টি২০ জিতে সিরিজ জিতে নিল ভারত

প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মা রানে ফিরলেও পারলেন না আর এক ওপেনার শিখর ধাওয়ান। বিশ্বকাপের ম্যাচে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তিনি। চোট সারিয়ে ফিরলেন ওয়েস্ট ইন্ডডিজ সিরিজে কিন্তু এখনও চেনা ছন্দে ফিরতে পারেননি। সেঞ্চুরি হাঁকিয়েই বিশ্বকাপের মঞ্চকে বিদায় জানিয়েছিলেন তিনি। এদিন ১৬ বলে করলেন ২৩ রান।

তিন নম্বরে নামা বিরাট কোহলিও বড় রানের ইনিংস খেলতে পারলেন না। ২৩ বলে ২ রান করে আউট হলেন তিনি। ঋষভ পন্থও আবার চূড়ান্ত ফ্লপ ব্যাট হাতে। এমএস ধোনির বিকল্প ভাবা হচ্ছিল তাঁকে। এমন কী ভারতীয় ব্যাটিংয়ের চার নম্বরও।  কিন্তু সেই মযার্দা এখনও রাখতে পারেননি তিনি। আগের দিন শূন্যের পর এ দিন মাত্র চার রানই করলেন তিনি। ছয় রান করে ফিরলেন মণীশ পাণ্ড্যে। ২০ রানে ক্রুণাল পাণ্ড্যে ও ন'রানে রবীন্দ্র জাডেজা অপরাজিত থাকলেন। ২০ ওভারের শেষে ভারত ১৬৭-৫।

যদিও প্রথম টি২০তে শনিবার ভারতীয় বোলারদের দাপটে এই পিচেই ১০০ রানের গণ্ডি পেরতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এ দিন অবশ্য সেটা করে দেখাল ভারত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোড়া উইকেট নিলেন ওশানে থমাস ও শেলডন কটরেলের।একটি উইকেট কেমো পলের।

১৬৮ রানের লক্ষ্যে শুরুটা মোটেও ভাআল করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার সুনীল নারিন চার ও এভিন লুইস কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নামা নিকোলাস পুরানও ভরসা দিইতে পারেননি। ৩৪ বল খেলে মাত্র ১৯ রানই করতে পারেন তিনি। শেষ পর্যন্ত চার নম্বরে নেমে হালল ধরার চেষ্টা করেন রোভমান পাওয়েল। যে পিচে দাঁড়িয়ে ৩৪ বলে ১৯ রান করেন সেখানে একই সময়ে দাঁড়িয়ে সেই ৩৪ বল খেলে ৫৪ রান করেন রোভমান পাওয়েল। ১৫.৩ ওভারে খারাপ আবহাওয়ার জন্য খেলা বন্ধ হয়ে যায়। তখন ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ৯৮-৪। ডিএলএস মেথডে জয় তুলে নিল ভারত।

West Indies: এভিন লুইস, সুনীল নারিন, নিকোলাআস পুরান, কেরন পোলার্ড, শিমরন হেটমেয়ার, রোভমান পাওয়েল, কালোর্স ব্রেথওয়েএট। কেমো পল, খেরি পিয়ের, শেলডন কটরেল, ওশানে থমাস।

India: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋষভ পন্থ, মণীশ পাণ্ড্যে, ক্রুণাল পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, নভদীপ সাইনি, খলিল আহমেদ।

Comments
সম্পর্কিত খবর
ক্রিস গেইলের সর্বোচ্চ টি২০ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা
ক্রিস গেইলের সর্বোচ্চ টি২০ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা
West India Vs India 2nd T20: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২২ রানে জিতে সিরিজ জয় ভারতের
West India Vs India 2nd T20: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২২ রানে জিতে সিরিজ জয় ভারতের
India vs West Indies, 2nd T20I: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
India vs West Indies, 2nd T20I: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement