বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি

Updated: 23 February 2019 13:20 IST

বিশাখাপত্তনমে প্রথম টি২০ খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি পাকিস্তান ম্যাচ নিয়ে তাঁর মত জানান।

We Stand By What The Nation Wants To Do And What The BCCI Decides To Do: Virat Kohli
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দলে ফিরলেন বিরাট কোহলি © এএফপি

২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের খেলানা খেলা নিয়ে সকলেই কিছু না কিছু বলেছেন। কিন্তু স্বয়ং ভারত অধিনায়ক এ নিয়ে এতদিন কোনও মন্তব্য কেননি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরুর আগের দিন বিরাট কোহলি জানিয়ে দিলেন, তিনিও সেই পথেই হাঁটবেন যেটা ভারত সরকার এবং ভারতীয় ক্রিকেট বোর্ড চাইবে। ১৬ জুন ম্যানচেস্টারে মুখোমুখি হওয়ার কথা দুই দলের। সংশয় দেখা দিয়েছে ভারতের না খেলতে চাওয়া নিয়ে। যদিও তা নিয়ে এখনও কোনও নির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। বিসিসিআই-এর তরফে ইতিমধ্যেই পুরো বিষয়টি জানিয়ে আইসিসিকে চিঠি লেখা হয়েছে। বিশাখাপত্তনমে প্রথম টি২০ খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি বলেন, ‘‘পুলওয়ামা আক্রমণে শহীদ সিআরপিএফ জওয়ান ও তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রয়েছে। আমরা দেশ ও বিসিসিআই-এর সিদ্ধান্তের সঙ্গে থাকব।''

শুক্রবার বিসিসিআই ও সিওএ-র মিটিংয়ে যৌথভাবে সিদ্ধান্ত নেওয়া হয় আইসিসিকে ই-মেল করে পুলওয়ামা জঙ্গি হানার বিস্তারিত জানানোর। এবং ক্রিকেট কমিউনিটিকে আতঙ্কবাদের ভবিষ্যৎ সম্পর্কে ্বগত করা। সিওএর তরফে এনডিটিভিকে জানানো হয়েছে, তিন সদস্যের কমিটি যেখানে চেয়ারম্যান বিনোদ রাই, জায়না এডুলজি ও নতুন নিযুক্ত সদস্য রবি থোগদে মিলে এই সিদ্ধান্ত নিয়েছে। রবি থোগবেদে বৃহস্পতিবারই নিযুক্ত করা হয়েছে।

 ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলায় ৪০ জন জওয়ানের শহীদ হওয়ার পর থেকেই এই দাবি ক্রমশ বড় আকাড় নিচ্ছে গোটা দেশ জুড়ে। আরও শক্তিশালী হয়েছে পাকিস্তান বিরোধী মানসিকতা জইশ-ই-মহম্মদ এই আক্রমণের দায় স্বীকার করার পর। পাকিস্তানেরই জঙ্গি গোষ্ঠীএই জইশ-ই-মহম্মদ। তার পর থেকে প্রায় সকলেরই দাবি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলবে না ভারত।

ভারতীয় দলের ক্রিকেটার হরভজন সিং, ভিভিএস লক্ষণ, সৌরভ গঙ্গোপাধ্যায়রা পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে খেলার বিরোধিতাই করেছেন।

যখন দেশজুড়ে পাকিস্তানের সঙ্গে খাল নিয়ে বিরোধিতার ঝড় উঠছে তখন খেলার পক্ষে মত দিচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার ও সচিন তেন্ডুলকর। তাঁর মতে, খেলে পাকিস্তানকে হারিয়ে জবাব দেওয়া উচিৎ।

তেন্ডুলকর টুইটে লেখেন, ‘‘বিশ্বকাপের পাকিস্তানের বিরুদ্ধে সব সময়ই এগিয়ে ভারত। আরও একবার ওদের হারানোর সময় এসেছে। আমি ওদের দু'পয়েন্ট দিতে চাই না। যা ওদের টুর্নামেন্টে সাহায্য করবে।''

Comments
হাইলাইট
  • পাকিস্তান ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নিয়ে শুক্রবার আলোচনায় বসেছি‌ল সিওএ
  • বিনোদ রাই পাকিস্তানের বিরুদ্ধে না খেলার সিদ্ধান্ত স্থগিত রেখেছেন
  • সচিন তেন্ডুলকর চান ভারত খেলুক
সম্পর্কিত খবর
জিম সেরে খাওয়ার টেবলে  সতীর্থদের সঙ্গে ফটো সেশন Virat Kohli –র
জিম সেরে খাওয়ার টেবলে সতীর্থদের সঙ্গে ফটো সেশন Virat Kohli –র
অকল্যান্ডে পৌঁছে দলের সতীর্থদের সঙ্গে ছবি পোস্ট করলেন Virat Kohli
অকল্যান্ডে পৌঁছে দলের সতীর্থদের সঙ্গে ছবি পোস্ট করলেন Virat Kohli
ICC ODI Rankings: ব্যাটে রোহিত-বিরাট, বলে বুমরা, শীর্ষে ভারতই
ICC ODI Rankings: ব্যাটে রোহিত-বিরাট, বলে বুমরা, শীর্ষে ভারতই
বিরাট কোহলির ক্যাচের প্রশংসা করায় ‘চামচা’ সম্ভাষণ! জবাব দিলেন আকাশ চোপড়া
বিরাট কোহলির ক্যাচের প্রশংসা করায় ‘চামচা’ সম্ভাষণ! জবাব দিলেন আকাশ চোপড়া
‘মার মারকে ভর্তা নিকাল দিয়া’, রোহিতের ব্যাটিংয়ের প্রশংসা এভাবেই করলেন Shoaib Akhtar
‘মার মারকে ভর্তা নিকাল দিয়া’, রোহিতের ব্যাটিংয়ের প্রশংসা এভাবেই করলেন Shoaib Akhtar
Advertisement