কেরালার বিরাট বিপর্যয়ে কোহলির বার্তা

Updated: 18 August 2018 13:55 IST

প্রসঙ্গত, টানা বৃষ্টিতে কেরালারা স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। নয় দিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 324। আজও বৃষ্টি হবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বন্যা পরিস্থিতি দেখতে আজ সকালেই কোচি পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Kerala Floods: Virat Kohli Tweet with Important Message
কোহলির বানভাসী বার্তা © এএফপি

ভগবানের নিজের দেশ জলের তলায়। 50 বছরের মধ্যে রাজ্যের সবচেয় ভয়াবহ বন্যায় কেরালার বড় বিপর্যয়। কেরলে তিন শতাধিক মানুষ এই ভয়াবহ বন্যায় প্রাণ হারিয়েছেন। লক্ষ লক্ষ মানুষ ঘরছাড়া। এমন সময় গোটা দেশ চিন্তা। আর দেশ থেকে অনেকটা দূরে থেকেও কেরালার বন্যা কবলিত মানুষদের দুর্ভোগের কথা ভুলে যাননি দেশের ক্রীড়বিদরা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীকে কেরলে বন্যাপীড়িত মানুষদের পাশে দাঁড়িয়ে বার্তা পাঠালেন। টুইটারে কেরলের বন্যা নিয়ে বললেন ভারতের স্পিনার হরভজন সিং ও টেনিস তারকা সানিয়ে মির্জা।

ট্রেন্টব্রিজ টেস্ট খেলতে নামার আগে টুইট বার্তায় কোহলি কেরালার মানুষদের যতটা সম্ভব ঘরে থাকার পরামর্শ দিলেন। সঙ্গে বন্যাকবলিত মানুষদের উদ্ধার ও ত্রানে প্রাণপাত করা সেনা ও এনডিআরএফ বা জাতীয় বিপর্যয় দলকে ধন্যবাদ দিলেন। কেরলে বন্যা পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধকালীন তত্পরতায় কাজ করছে সেনাবাহিনীও জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। এখনও পর্যন্ত সেথানে নৌবাহিনীর 42টি, সেনার 16টি, উপকূলরক্ষীবাহিনীর 28টি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর 39টি দল উদ্ধার কাজে নিযুক্ত রয়েছে।  টিম ইন্ডিয়ার অধিনায়ক কোহলি কেরলের বন্যা নিয়ে লিখলেন, ''কেরালাবাসী সুরক্ষিত থাকার চেষ্টা করো। এই সময় যতটা সম্ভব ঘরের মধ্যে থাকার চেষ্টা করো। আসা করছি এই কঠিন পরিস্থিতি থেকে দ্রুত বেরিয়ে আসা যাবে। ধন্যবাদ, ভারতীয় সেনা ও  এনডিআরএফ--কে যারা কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে অবিশ্বাস্যভাবে মানুষের সাহায্য কররছে,  পাশে দাঁড়াচ্ছে। এমন সময় সবাই সুরক্ষিত থাকো, মজবুত রাখো। ' '

কেরলের মানুষের পাশে সবাইকে পাশে জানানোর আবেদন জানিয়ে ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী ভিডিও পোস্ট করলেন। 

টেনিস তারকা সানিয়া মির্জা লিখলেন, ''কেরলের মানুষদের সঙ্গে প্রার্থনা ও চিন্তা করছি।''

ইংল্যান্ডে কমেন্ট্রির কাজে ব্যস্ত হরভজন সিংও টুইট করলেন কেরলের বন্যা নিয়ে। ভাজ্জি ত্রান ও উদ্ধারের গুরুত্বপূর্ণ ফোন নম্বর শেয়ার করে লিখলেন। কেরলের মানুষদের পাশে থাকা,সাহায্য করাটা খুব প্রয়োজন। এই কঠিন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়়াতে সবাইকে এগিয়েে আসার বার্তা দিলেন ভাজ্জি।   

প্রসঙ্গত, টানা বৃষ্টিতে কেরালারা স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত। নয় দিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 324। আজও বৃষ্টি হবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বন্যা পরিস্থিতি দেখতে আজ সকালেই কোচি পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আকাশপথে এলাকা পরিদর্শন করবেন তিনি। সরকারি তরফে জানানো হয়েছে, কেরালায় ক্ষতিগ্রস্ত হয়েছে 10,000 কিলোমিটার রাস্তা ও কয়েক হাজার বাড়ি।

Comments
হাইলাইট
  • কেরলের বন্যা নিয়ে টুইট বিরাট কোহলির
  • সুনীল ছেত্রী, সানিয়া মির্জা, হরভজন সিংও টুইট করলেন কেরল বন্যা নিয়ে
  • কেরলে নয় দিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 324
সম্পর্কিত খবর
নিউজিল্যান্ডের সামনে অসহায় আত্মসমর্পণ ভারতের টপ অর্ডারের
নিউজিল্যান্ডের সামনে অসহায় আত্মসমর্পণ ভারতের টপ অর্ডারের
হ্যারি কেনের সঙ্গে ছবি পোস্ট অভিষেক বচ্চনের ট্রোলিংয়ের মুখে বিরাট কোহলি
হ্যারি কেনের সঙ্গে ছবি পোস্ট অভিষেক বচ্চনের ট্রোলিংয়ের মুখে বিরাট কোহলি
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিরাট কোহলির শুভেচ্ছাবার্তা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিরাট কোহলির শুভেচ্ছাবার্তা
বিশ্বকাপে হরভজন সিং বাজি ধরছেন ভারত ও ইংল্যান্ডের পক্ষেই
বিশ্বকাপে হরভজন সিং বাজি ধরছেন ভারত ও ইংল্যান্ডের পক্ষেই
Advertisement
ss